Rahul Dravid Head Coach Rajasthan Royals: আবারও রাজস্থান রয়্যালসে ফিরলেন রাহুল দ্রাবিড়, আইপিএল ২০২৫ এর আগে দলের প্রধান কোচের দায়িত্ব পেলেন

Rahul Dravid Head Coach Rajasthan Royals
Rahul Dravid Head Coach Rajasthan Royals

Rahul Dravid Head Coach Rajasthan Royals: রাহুল দ্রাবিড়ের পাশাপাশি বিক্রম রাঠোরকেও গুরুত্বপূর্ণ দায়িত্ব দিয়েছে রাজস্থান রয়্যালস

 

হাইলাইটস:

  • রাজস্থান রয়্যালসের সঙ্গে চুক্তি স্বাক্ষর করেছেন দ্রাবিড়
  • আইপিএল ২০২৫-এ রয়্যালসদের প্রধান কোচের দায়িত্ব পালন করবেন দ্রাবিড়
  • সহকারী কোচ করা হয়েছে বিক্রম রাঠোরকে

Rahul Dravid Head Coach Rajasthan Royals: কয়েক বছর পর আবার রাজস্থান রয়্যালসে ফিরেছেন রাহুল দ্রাবিড়। একটি প্রতিবেদন অনুযায়ী, আইপিএল ২০২৫ এর আগে দ্রাবিড়কে রাজস্থানের প্রধান কোচের দায়িত্ব দেওয়া হয়েছে। রাজস্থান রয়্যালসের সঙ্গে চুক্তি স্বাক্ষর করেছেন দ্রাবিড়। এই দলের সঙ্গে দ্রাবিড়ের পুরনো সম্পর্ক রয়েছে। তিনি তাঁর আইপিএল ক্যারিয়ারে রাজস্থানের অধিনায়ক ছিলেন। এরপর দলের মেন্টরও হন তিনি। রাজস্থানের পর দিল্লি ডেয়ারডেভিলসে যোগ দেন দ্রাবিড়। সম্প্রতি, তার কোচিংয়ে ২০২৪ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপের শিরোপাও জিতেছে ভারত।

We’re now on WhatsApp – Click to join

ক্রিকইনফো থেকে পাওয়া খবর অনুযায়ী, রাজস্থান দ্রাবিড়কে প্রধান কোচ হিসেবে নিয়োগ করেছে। রাজস্থানের সঙ্গে চুক্তি করেছেন তিনি। প্রধান কোচ হওয়ার পর মেগা নিলামে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবেন দ্রাবিড়। দলের সঙ্গে তাঁর খুব ভালো সম্পর্ক। ক্যাপ্টেন সঞ্জু স্যামসনও দ্রাবিড়ের খুব ঘনিষ্ঠ। দ্রাবিড় তাঁর অনূর্ধ্ব ১৯-এর সময় থেকে সঞ্জুকে দেখেছেন।

দ্রাবিড় রাজস্থানের অধিনায়ক এবং মেন্টর ছিলেন

দ্রাবিড়ের আইপিএল ক্যারিয়ার জমকালো। তিনি আইপিএল ২০১২ এবং ২০১৩ এ রাজস্থান রয়্যালসের অধিনায়ক ছিলেন। এরপর আরও দুই বছর দলের সঙ্গে যুক্ত ছিলেন তিনি। দ্রাবিড় ২০১৪ এবং ২০১৫ সালে দলের পরামর্শদাতা এবং পরিচালক ছিলেন। তারপর ২০১৬ সালে তিনি দিল্লি ডেয়ারডেভিলস-এ যোগ দেন। এরপর ভারতীয় ক্রিকেট দলের হয়ে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেন দ্রাবিড়।

We’re now on Telegram – Click to join

দ্রাবিড়ের কোচিংয়ে টি-টোয়েন্টি বিশ্বকাপ জিতেছে ভারত

আইপিএল দলগুলোর পর দ্রাবিড় যোগ দেন জাতীয় ক্রিকেট একাডেমিতে (NCA)। তিনি ২০১৯ সালে একাডেমির প্রধান হন। এর পরে, ২০২১ সালে তাকে ভারতের হেড কোচ করা হয়েছিল। দ্রাবিড়ের কোচিংয়ে ভারত টি-টোয়েন্টি বিশ্বকাপ ২০২৪ এর শিরোপা জিতেছে।

Read more:- মুম্বাই ইন্ডিয়ান্সেই থাকছেন রোহিত শর্মা! ফ্র্যাঞ্চাইজির বক্তব্য মন জয় করেছে সকলের

বিক্রম রাঠোরও গুরুত্বপূর্ণ দায়িত্ব পেয়েছেন –

রাজস্থান রয়্যালসের ক্রিকেট পরিচালক কুমার সাঙ্গাকারা। এখন দ্রাবিড়ও দলের একজন অংশ। তার পাশাপাশি গুরুত্বপূর্ণ দায়িত্ব পেয়েছেন বিক্রম রাঠোরও। সহকারী কোচ করা হয়েছে রাঠোরকে। প্রতিবেদনে বলা হয়েছে, তাঁরা চুক্তিতেও স্বাক্ষর করে ফেলেছেন।

ক্রিকেট দুনিয়ার সমস্ত প্রতিবেদন পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলার সাথে যুক্ত থাকুন।

Leave a Reply

Your email address will not be published.