BSNL 5G SIM: বাজারে Jio, Airtel এর মতোই খুব শ্রীঘ্রই BSNL 5G সিম আসতে চলেছে এই নির্বাচিত শহরগুলিতে, দেখুন

BSNL 5G SIM
BSNL 5G SIM

BSNL 5G SIM: ৫জি পরিষেবা আনছে BSNL, ইতিমধ্যে BSNL 5G-এর ট্রায়ালও সম্পূর্ণ হয়ে গিয়েছে

হাইলাইটস:

  • BSNL শীঘ্রই 5G পরিষেবা চালু করতে চলেছে
  • BSNL 5G নিয়ে বড় ঘোষণা কেন্দ্রীয় মন্ত্রীর
  • সম্প্রতি BSNL এর 5G নেটওয়ার্ক ট্রায়াল করেছেন কেন্দ্রীয় মন্ত্রী

BSNL 5G SIM: জুলাইয়ের শুরুতে, সাম্প্রতিক বেসরকারী টেলিকম কোম্পানিগুলি তাঁদের বিদ্যমান রিচার্জ প্ল্যানগুলির দাম বাড়িয়েছে, যা দেশের সবচেয়ে লাভজনক টেলিকম পরিষেবা প্রদানকারীদের মধ্যে BSNL-এ পরিণত করেছে। তারপর থেকে, সরকারের নেতৃত্বাধীন টেলিকম পরিষেবা প্রদানকারী তার ব্যয়-কার্যকর স্বল্পমেয়াদী এবং দীর্ঘমেয়াদী পরিকল্পনার সাথে মনোযোগ আকর্ষণ করছে।

We’re now on WhatsApp- Click to join

সম্প্রতি, দেশে BSNL-এর আসন্ন 4G এবং 5G নেটওয়ার্ক সম্পর্কে একটি গুঞ্জন তো রয়েইছে যা তার ব্যবহারকারীদের জন্য সংযোগের ক্ষেত্রে নতুন অগ্রগতির প্রতিশ্রুতি দিয়েছে। ভারত সরকারের আসন্ন প্রযুক্তি সম্পর্কে আপনাকে অবশ্যই জানতে হবে এমন জিনিসগুলি এখানে রয়েছে-

5G ভিডিও কল ট্রায়াল

জ্যোতিরাদিত্য সিন্ধিয়া, কেন্দ্রীয় মন্ত্রী সম্প্রতি BSNL এর 5G নেটওয়ার্ক পরীক্ষা করেছেন এবং এটি ব্যবহার করে সফলভাবে প্রথম ভিডিও কল করেছেন। এই উন্নয়নটি উত্তেজনা ছড়ায়, কারণ মন্ত্রী ঘোষণা করেছিলেন যে ব্যবহারকারীদের জন্য রোলআউট শীঘ্রই ঘটতে পারে (টাইমলাইন অনির্দিষ্ট)। তদ্ব্যতীত, এই ঘোষণায়, BSNL-এর 5G ক্ষমতা প্রদর্শনের আরেকটি ভিডিও সোশ্যাল মিডিয়ায় প্রচারিত হয়েছে, যা প্রত্যাশা বাড়িয়েছে।

We’re now on Telegram- Click to join

BSNL 5G সিম কার্ডের ভাইরাল ভিডিও

কেন্দ্রীয় যোগাযোগ মন্ত্রী আরও একটি ভিডিও শেয়ার করেছেন সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্ম এক্স (পূর্বে টুইটার নামে পরিচিত), BSNL-এর 5G নেটওয়ার্কে করা একটি ভিডিও কলের প্রদর্শন প্রদর্শন করে। পোস্টটি BSNL এর 5G-সক্ষম কলের একটি সফল ট্রায়াল হাইলাইট করেছে।

এছাড়াও, মাইক্রো-ব্লগিং প্ল্যাটফর্মে আরেকটি ভিডিও প্রকাশিত হয়েছে যা BSNL-এর 5G সিম কার্ড (আনবক্সিং) হাইলাইট করেছে, যা ভাইরাল হয়েছে৷ ভিডিওটিতে BSNL এবং 5G লেবেল যুক্ত একটি সিম কার্ড দেখানো হয়েছে, যা মহারাষ্ট্রের একটি BSNL অফিসে শুট করা হয়েছে। যাইহোক, এই ভাইরাল ভিডিও সম্পর্কে লেখার সময় পর্যন্ত কোম্পানির পক্ষ থেকে কোন আনুষ্ঠানিক নিশ্চিতকরণ দেওয়া হয়নি।

প্রাথমিক 5G নেটওয়ার্ক রোলআউট: অবস্থান

BSNL এর 5G নেটওয়ার্ক সম্পর্কে রিপোর্ট এবং ফাঁস কিছু সময় ধরেই সামনে আসছে। সাম্প্রতিক একটি প্রতিবেদনে আরও ইঙ্গিত দেওয়া হয়েছে যে 5G ট্রায়ালগুলি শীঘ্রই সারা দেশে নির্বাচিত স্থানে BSNL এর নেটওয়ার্কে শুরু হতে পারে। প্রাথমিক রোলআউট দেশের বিশিষ্ট অঞ্চলে ঘটবে বলে আশা করা হচ্ছে:

Read More- মাত্র 288 টাকার বিনিময়ে 120GB ডেটা ফ্রি! টানা দু’মাস লাগবে না কোনও রিচার্জ

কনট প্লেস, দিল্লি

আইআইটি, হায়দ্রাবাদ

জেএনইউ ক্যাম্পাস, দিল্লি

আইআইটি, দিল্লি

সঞ্চার ভবন, দিল্লি

গুরুগ্রামে অবস্থান নির্বাচন করুন

সরকারি অফিস, ব্যাঙ্গালোর

ইন্ডিয়া হ্যাবিট্যাট সেন্টার, দিল্লি

এই ট্রায়ালগুলি ব্যবহারকারীদের উচ্চ-গতির ইন্টারনেট সংযোগের একটি আভাস দেবে যা BSNL এর 5G নেটওয়ার্ক প্রতিশ্রুতি দেয়।

এইরকম আরও টেক দুনিয়ার প্রতিবেদন পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলার সাথে যুক্ত থাকুন।

Leave a Reply

Your email address will not be published.