TVS CNG Scooter: ভারতের রাস্তায় এবার CNG স্কুটার হাজির করতে চলেছে টিভিএস, লঞ্চ কবে? জানাল সংস্থা

TVS CNG Scooter
TVS CNG Scooter

TVS CNG Scooter: বড় চমক দিতে চলেছে টিভিএস! বাইকের পর এবার আসতে চলেছে সিএনজি স্কুটার!

 

হাইলাইটস:

  • শীঘ্রই সিএনজি স্কুটারের উৎপাদন শুরু করতে চলেছে টিভিএস
  • জনপ্রিয় স্কুটি টিভিএস জুপিটারের সিএনজি ভার্সন লঞ্চ করছে সংস্থা
  • চলতি বছরের শেষের দিকে অথবা ২০২৫ সালের শুরুর দিকে লঞ্চ হতে পারে এই স্কুটার

TVS CNG Scooter: এবার সিএনজি বাইকের দৌড়ে নামছে টিভিএস। তবে মোটরসাইকেল নয়, স্কুটার দিয়ে নিজেদের যাত্রা শুরু করছে কোম্পানি। শীঘ্রই বাজারে আসতে চলেছে টিভিএস জুপিটারের সিএনজি ভার্সন। দিন কয়েক আগেই বিশ্বের প্রথম সিএনজি বাইক লঞ্চ করে দুনিয়াকে চমক দিয়েছে বাজাজ অটো। এবার সেই মোটরসাইকেলকে চ্যালেঞ্জ জানতে বাজারে আসছে টিভিএস জুপিটার সিএনজি (TVS Jupiter CNG)।

We’re now on WhatsApp – 

হন্ডা অ্যাক্টিভার পর দেশে সবথেকে বেশি বিক্রয় হওয়া স্কুটি হল টিভিএস জুপিটার। এই স্কুটার দু’ধরনের ইঞ্জিনের সঙ্গেই পাওয়া যায়- 125 সিসি এবং 110 সিসি। জানা গিয়েছে, আগামী বছর অর্থাৎ ২০২৫ সালে এই সিএনজি স্কুটার লঞ্চ হতে পারে। চলতি বছরেই এই স্কুটারের উৎপাদন শুরু করতে পারে সংস্থা।

সূত্রের খবর, বিগত বেশ কিছু বছর ধরেই টিভিএস বিকল্প জ্বালানি নিয়ে কাজ করছে। ইতিমধ্যে সিএনজি প্রযুক্তিও বানিয়ে ফেলেছে কোম্পানি। 125 সিসি ইঞ্জিনের সহ এই স্কুটার আনতে পারে সংস্থা। যদি সব ঠিকঠাক থাকে তাহলে এ বছর শেষের দিকে অথবা ২০২৫ সালের শুরুতেই বাজারে লঞ্চ হতে পারে টিভিএস জুপিটার সিএনজি।

We’re now on Telegram – Click to join

 

View this post on Instagram

 

A post shared by YM TVS (@ymtvsofficial)

 

এই মুহূর্তে প্রতি মাসে টিভিএস জুপিটার পেট্রল ভার্সনের 1,000টি ইউনিট বিক্রি হয়। এবার সিএনজি স্কুটারের মাধ্যমে গ্রাহকদের জন্য আরও বিশুদ্ধ জ্বালানির বিকল্প হাজির করার পরিকল্পনা নিয়েছে সংস্থা। এই সিএনজি স্কুটার লঞ্চ বাতাসে কার্বন ডাই অক্সাইডের পরিমান কমানোর লক্ষ্যে আরও দ্রুত পৌঁছতে সাহায্য করবে সংস্থাকে।

সিএনজি নিয়ে প্রস্তুতি চললেও ইতিমধ্যেই বাজারে ইলেকট্রিক স্কুটার লঞ্চ করে ফেলেছে টিভিএস। দুটি ইভি রয়েছে তাঁদের শোরুমে। এর থেকেই বোঝা যায় বিকল্প জ্বালানি নিয়ে বড় পরিকল্পনা করছে সংস্থা। টিভিএস মনে করছে, নতুন সিএনজি স্কুটার সেই ধারা বজায় রাখতে আরও সাহায্য করবে।

বাজাজ-কে টেক্কা দেবে টিভিএস

 

কয়েক দিন আগেই বিশ্বের প্রথম সিএনজি বাইক লঞ্চ করেছে বাজাজ। যার নাম বাজাজ ফ্রিডম 125 সিএনজি। এই মোটরসাইকেলে 2 কেজি সিএনজি সিলিন্ডার এবং 2 লিটার পেট্রল ক্যাপাসিটি রয়েছে। সংস্থার দাবি এই বাইকটি 330 কিলোমিটার মাইলেজ দেবে। তবে টিভিএস জুপিটার সিএনজিতে কেমন মেকানিজম থাকতে চলছে তার ব্লুপ্রিন্ট এখনও প্রকাশ করেনি সংস্থা।

দামেই খেলা জমবে

Read more:- লঞ্চ হল বিশ্বের প্রথম CNG চালিত বাইক বাজাজ ফ্রিডম 125! মাত্র 95 হাজার টাকাতেই মিলবে এই সিএনজি বাইক!

সময়ের সাথে পাল্লা দিয়ে বাড়ছে জ্বালানি খরচ। সেই খরচের হাত থেকে রাইডারদের বাঁচানোর 95,000 টাকায় সিএনজি বাইক লঞ্চ করেছে বাজাজ। এই মোটরসাইকেলের টপ মডেলের দাম রাখা হয়েছে 1.10 লক্ষ টাকা (এক্স-শোরুম)। অন্যদিকে টিভিএস জুপিটার সিএনজি স্কুটারের দামও মধ্যবিত্তের সাধ্যের মধ্যেই থাকবে বলে আশা করা হচ্ছে।

গাড়ি ও বাইক সংক্রান্ত আরও প্রতিবেদন পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলার সাথে যুক্ত থাকুন।

Leave a Reply

Your email address will not be published.