Tomato Prices: দিল্লিতে বৃষ্টির কারণে সরবরাহ ব্যাহত হওয়ায় টমেটোর দাম কেজি প্রতি ৯০ টাকা বেড়েছে, সম্পূর্ণ খবরটি পড়ুন

Tomato Prices
Tomato Prices

Tomato Prices: গত সপ্তাহে ভারী বৃষ্টির কারণে টমেটো বহনকারী ট্রাকের সংখ্যাও উল্লেখযোগ্যভাবে হ্রাস পেয়েছে, জানুন বিস্তারিত

হাইলাইটস:

  • চলমান বৃষ্টি টমেটো সরবরাহে উল্লেখযোগ্য ব্যাঘাত সৃষ্টি করেছে, যার ফলে দাম বেড়েছে
  • ভোক্তা এবং কৃষক উভয়েই এর প্রভাব অনুভব করছেন
  • দাম বেড়ে যাওয়ায় ক্ষোভ প্রকাশ করেছেন স্থানীয়রা

Tomato Prices: বুধবার দিল্লির খুচরা বাজারে টমেটোর দাম কেজি প্রতি ৯০ টাকা বেড়েছে, কারণ অনেক রাজ্যে বৃষ্টির কারণে সরবরাহের চেইন ব্যাহত হয়েছে, সবজি বিক্রেতারা জানিয়েছেন। আজাদপুর মান্ডি, গাজীপুর মান্ডি এবং ওখলা সবজি মান্ডি সহ প্রধান পাইকারি সবজির বাজারগুলিও উল্লেখযোগ্য দাম বৃদ্ধির সাক্ষী হয়েছে।

We’re now on WhatsApp- Click to join

ভারী বৃষ্টির কারণে সরবরাহ কমে যাওয়ায় পাইকারি বিক্রিতে টমেটোর দাম কেজি প্রতি ৫০ টাকা বেড়েছে, যা মহারাষ্ট্র, কর্ণাটক এবং হিমাচল প্রদেশের মতো রাজ্যগুলি থেকে পরিবহনে বাধা সৃষ্টি করেছে।

দাম বেড়ে যাওয়ায় ক্ষোভ প্রকাশ করেছেন স্থানীয়রা। লক্ষ্মী নগরের এক বাসিন্দা দুঃখ করে বলেন, “কিছুদিন আগে, আমরা প্রতি কেজি ২৮ টাকায় টমেটো কিনতাম, কিন্তু এখন তা অনলাইনে এবং স্থানীয় বাজারে প্রতি কেজি ৯০ টাকায় বিক্রি হচ্ছে। সবজির দাম বেড়েছে।”

আজাদপুর মান্ডির পাইকারি সবজি বিক্রেতা সঞ্জয় ভগত হাইলাইট করেছেন যে গত সপ্তাহে ভারী বৃষ্টির কারণে টমেটো বহনকারী ট্রাকের সংখ্যা উল্লেখযোগ্যভাবে হ্রাস পেয়েছে। সরবরাহে এই হ্রাস পাইকারি দাম প্রতি কেজি ৩০-৩৫ টাকা থেকে প্রতি কেজি ৬০-৭০ টাকায় উন্নীত হয়েছে।

We’re now on Telegram- Click to join

বর্ষার কারণে বেশ কয়েকটি রাজ্যে ভারী বৃষ্টিপাত হচ্ছে, যা টমেটো ফসলকে মারাত্মকভাবে প্রভাবিত করছে। উত্তর প্রদেশ, দিল্লি এনসিআর এবং হরিয়ানা সহ উত্তর ভারতে দাম আরও বাড়বে বলে আশা করা হচ্ছে।

Read More- খুবলে খুবলে মস্তিষ্ক খেলো অ্যামিবা! পুকুরে স্নানের পরই মৃত্যু ১৪ বছরের কিশোরের

মোরাদাবাদ অঞ্চলের কৃষকরা, যার ব্যাপক টমেটো চাষের জন্য পরিচিত, ফসলের উল্লেখযোগ্য ক্ষতির কথা জানিয়েছেন। ভারী বর্ষণের ফলে জলাবদ্ধ ক্ষেত এবং গাছপালা পচে গেছে, কৃষকরা তাদের ফসল অকালে উপড়ে ফেলতে বাধ্য হয়েছে।

এইরকম আরও গুরুত্বপূর্ণ প্রতিবেদন পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলার সাথে যুক্ত থাকুন।

Leave a Reply

Your email address will not be published.