KKR VS RR Rescheduled: রামনবমী এবং লোকসভা নির্বাচন থাকায় নিরাপত্তা নিয়ে সংশয়! কলকাতায় কেকেআর-রাজস্থান ম্যাচের নতুন তারিখ জানান হল

KKR VS RR Rescheduled: আইপিএল সূচিতে পরিবর্তন, বদলে গেল কেকেআর-রাজস্থান ম্যাচের তারিখ

 

হাইলাইটস:

  • আইপিএল সূচিতে এল বদল
  • নিরাপত্তার কারণে বদলে গেল কেকেআর-রাজস্থান ম্যাচের তারিখ
  • সেই সঙ্গে বদলে গেল গুজরাত টাইটান্সের বনাম দিল্লি ক্যাপিটালসের ম্যাচটিও

KKR VS RR Rescheduled: চলতি মাসের ১৭ই এপ্রিল আইপিএলের সূচি অনুযায়ী কলকাতার ইডেন গার্ডেন্সে মুখোমুখি হওয়ার কথা ছিল কলকাতা নাইট রাইডার্স (KKR) এবং রাজস্থান রয়্যালসের (RR)। তবে ম্যাচটি যে সেদিন ইডেনে হবে না, এইরকমই একটি আশঙ্কা তৈরি হয়েছিল। কারণ ওই দিন রয়েছে রামনবমী। এদিকে ১৯শে এপ্রিল লোকসভা নির্বাচনের প্রথম দফার ভোটও রয়েছে। তবে রাজ্যে প্রথম দফার নির্বাচনে রয়েছে মূলত উত্তরবঙ্গের জেলাগুলিতে। কিন্তু ভোটের ডিউটিতে চলে যাবেন এখানকার পুলিশ অফিসাররা।

We’re now on WhatsApp – Click to join

এবার সেই আশঙ্কাই সত্যি হল। এতদিন ধোঁয়াশা ছিল যে, ম্যাচ এগোবে না পিছোবে। দেশে লোকসভা নির্বাচনের মাঝেই চলবে বিশ্বের সবচেয়ে বড় ক্রিকেট লিগ আইপিএল (IPL)। লোকসভা নির্বাচনের জন্য যাতে আইপিএলের সূচিতে কোনওরকম ব্যাঘাত না ঘটে, সে কারণে প্রাথমিক ভাবে মাত্র ২১টি ম্যাচের সূচি প্রকাশ করেছিল বিসিসিআই। তারপর নির্বাচনের দিন ঘোষণার পর পূর্ণ সূচি ঘোষণা হয়েছে ভারতীয় ক্রিকেট বোর্ড। এবার সেই সূচিতেও পরিবর্তন হল। যদিও মাত্র একটি ম্যাচই।

আগামী ১৭ই এপ্রিল কলকাতায় ম্যাচ ছিল নাইটদের। তাদের মুখোমুখি হওয়ার কথা ছিল রাজস্থান রয়্যালসের সাথে। তবে ওই দিন রামনবমী থাকায় এবং তার দু’দিন পর দিয়েই লোকসভা নির্বাচন শুরু হওয়ায় ভোটের ডিউটিতে উত্তরবঙ্গে চলে যাবেন পুলিশ অফিসাররা। পর্যাপ্ত নিরাপত্তার অভাবেই ১৭ তারিখের ম্যাচটি হবে ১৬ই এপ্রিল। এদিকে ওই দিন আবার আমদাবাদের নরেন্দ্র মোদী স্টেডিয়ামে গুজরাত টাইটান্সের বনাম দিল্লি ক্যাপিটালসের ম্যাচ ছিল। সেই ম্যাচের দিনও বদলে গিয়েছে বলেই সূত্রের খবর।

উল্লেখ্য, ১৭ই এপ্রিল ইডেনে ম্যাচটি আয়োজন করতে আপত্তি জানিয়েছিল পুলিশ। সিএবি (CAB)-কে পাঠানো চিঠিতে কলকাতা পুলিশের তরফে জানানো হয়েছিল যে, ওই দিন রামনবমী রয়েছে এবং প্রথম দফার নির্বাচনের জন্য উত্তরবঙ্গে পুলিশ পাঠানো হবে, তাই ম্যাচের দিন কলকাতা পুলিশের তরফে পর্যাপ্ত পুলিশের জোগান দেওয়া সম্ভব নয়। আইপিএল কর্তৃপক্ষ জানিয়েছেন, কলকাতার ম্যাচটি হবে আগামী ১৬ই এপ্রিল এবং গুজরাতের ম্যাচটি হবে আগামী ১৭ই এপ্রিল। সুতরাং বলা যায়, দু’টি ম্যাচের দিন বদল মানে হল চারটি দলের খেলার দিন পরিবর্তন। তবে ওই ৪ দলের খুব কাছাকাছি ম্যাচ না থাকায় তেমন কোনও অসুবিধা হবে না।

আইপিএল সংক্রান্ত সমস্ত তথ্য পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলার সাথে যুক্ত থাকুন।

Sanjana Chakraborty

Professional Content Writer

Leave a Reply

Your email address will not be published.