Farhan Akhtar Birthday: ফারহান আখতার ৯ই জানুয়ারি তার ৫০ তম জন্মদিন উদযাপন করবেন, অভিনেতার জীবনের সাথে সম্পর্কিত মজার গল্পগুলি জানুন

Farhan Akhtar Birthday: ভাগ মিলখা ভাগের জন্য মাত্র ১১ টাকা পারিশ্রমিক নিয়েছিলেন অভিনেতা, হলিউডের ছবিতেও কাজ করেছেন

হাইলাইটস:

  • ফারহানের জন্ম ১৯৭৪ সালের ৯ই জানুয়ারি মুম্বাইয়ে জাভেদ আখতারের ঘরে।
  • জাভেদ আখতার একজন বিখ্যাত বলিউড লেখক এবং কবি।
  • তার মায়ের নাম হানি ইরানি, যিনি একজন বলিউড অভিনেত্রী।

Farhan Akhtar Birthday: ফারহানের জন্ম ১৯৭৪ সালের ৯ই জানুয়ারি মুম্বাইয়ে জাভেদ আখতারের ঘরে। জাভেদ আখতার একজন বিখ্যাত বলিউড লেখক এবং কবি। তার মায়ের নাম হানি ইরানি, যিনি একজন বলিউড অভিনেত্রী। ফারহান আখতার বিখ্যাত উর্দু কবি জান-নিসারের নাতি। ফারহান আখতারের সৎ মা শাবানা আজমিও একজন নামকরা বলিউড অভিনেত্রী। ফারহান আখতারের একটি বোন রয়েছে – জোয়া আখতার যিনি একজন পরিচালক এবং লেখক। ফারহান আখতার পরিচালক-কোরিওগ্রাফার ফারাহ খানের চাচাতো ভাই।

We’re now on Whatsapp – Click to join

বিবাহ:

ফারহান আখতারের প্রথম বিয়ে হয়েছিল ২০০০ সালে সেলিব্রিটি হেয়ারস্টাইলিস্ট অধুনা ভবানীর সাথে, তাদের দুটি কন্যাও রয়েছে – শাক্য এবং আকিরা। তাদের বিয়ের ১৬ বছর পর ২৪শে এপ্রিল ২০১৭ এ তারা একে অপরকে তালাক দেয়। এর পরে আখতার ২০১৮ সাল থেকে ভিজে শিবানীর সাথে ডেটিং শুরু করেন এবং অবশেষে ১৯শে ফেব্রুয়ারি ২০২২ খন্ডলায় অবস্থিত তার ফার্মহাউসে বিয়ে করেন।

২০০৮ সালে রক অন চলচ্চিত্র দিয়ে অভিনয় শুরু করেন:

সবাই জানেন যে ফারহান আখতার একজন বহু প্রতিভাবান অভিনেতা। অভিনেতার পাশাপাশি তিনি একজন ভালো গায়কও। অভিনেতা ২০০৮ সালে রক অন চলচ্চিত্র দিয়ে তার অভিনয় জীবন শুরু করেন। এ ছবিতে গানও গেয়েছেন এই অভিনেতা। ফারহান আখতারও ছবিটির জন্য অনেক পুরস্কার পেয়েছেন। মানুষ তার অভিনয় ও চমৎকার গানের প্রশংসা করেছে। এর পরে তিনি লাক বাই চান্স, জিন্দেগি না মিলেগি দোবারা, ভাগ মিলখা ভাগ, স্কাই ইজ পিঙ্ক এবং কার্তিক কলিং কার্তিক-এর মতো অনেকগুলি চলচ্চিত্র করেন।

হলিউডের ছবিতেও কাজ করেছেন:

২০০৪ সালে হলিউড ছবি ‘ব্রাইড অ্যান্ড প্রেজুডিস’ দিয়ে তার আন্তর্জাতিক ক্যারিয়ার শুরু করেন এই অভিনেতা। এই ছবিতে প্রধান চরিত্রে অভিনয় করেছেন অভিনেত্রী ঐশ্বরিয়া রাই বচ্চন।

ভাগ মিলখা ভাগের জন্য মাত্র ১১ টাকা চার্জ করা হয়েছে:

ফারহান আখতার ২০১৩ সালের ভাগ মিলখা ভাগ ছবিতে প্রধান ভূমিকায় অভিনয় করেছিলেন। এই ছবির জন্য মাত্র ১১ টাকা টোকেন অ্যামাউন্ট নিয়েছিলেন অভিনেতা। ফারহান আখতারকে শেষ দেখা গিয়েছিল তুফান ছবিতে, যার জন্য তিনি তার শরীরে অনেক কাজ করেছিলেন।

লিখেছেন অনেক দুর্দান্ত চলচ্চিত্র:

ফারহান আখতার তার ক্যারিয়ারে চমৎকার ছবি পরিচালনা ও লিখেছেন। দিল চাহতা হ্যায়, ডন, ডন ২, লক্ষ্যের মতো চলচ্চিত্র লিখেছেন এই অভিনেতা। এই ছবিগুলো দর্শকদের অনেক ভালোবাসা পেয়েছে। এছাড়াও, এটি বক্স অফিসে ভালো পারফর্ম করেছে। অভিনেতা তার কাজের জন্য অনেক পুরস্কারও জিতেছেন।

ফারহান আখতার সম্পর্কিত মজার তথ্য:-

১. ফারহান আখতার শোলে ফিল্মটি ৫০ বার দেখেছেন, কিন্তু দিওয়ারের চেয়ে ভালো লাগেনি।

২. আখতার তার মা তাকে বাড়ি ছাড়ার হুমকি দেওয়ার পরে দিল চাহতা হ্যায় চলচ্চিত্রটি পরিচালনা করেন। ফারাহ তার মাকে তার সবচেয়ে বড় সমালোচক মনে করেন।

৩. ফারহান জিন্দেগি মিলেগি না দোবারা ছবিতে অনেক অ্যাডভেঞ্চার করেছেন। কিন্তু বাস্তব জীবনে তিনি তেলাপোকাকে খুব ভয় পান।

৪. আমির খান রং দে বাসন্তী পাওয়ার আগে, ফারহানকে এটির প্রস্তাব দেওয়া হয়েছিল, কিন্তু তিনি প্রত্যাখ্যান করেছিলেন, যা তিনি আজও অনুশোচনা করেন।

৫. ফারহান খানের জীবনের সবচেয়ে খারাপ সময় ছিল ১৯৯২-৯৩ সালে, যখন দাঙ্গার সময় তাকে মুসলিম হওয়ার পরিণতি ভোগ করতে হয়েছিল।

এইরকম বিনোদন সম্পর্কিত প্রতিবেদন পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলার সাথে থাকুন।

 

 

Leave a Reply

Your email address will not be published.