Top Places To Visit Near Delhi For 2024: নতুন বছর ২০২৪-এর জন্য দিল্লির কাছাকাছি দেখার জন্য সেরা ৫টি জায়গা ঘুরে দেখুন

Top Places To Visit Near Delhi For 2024: নতুন বছর ২০২৪ কে স্বাগত জানাতে দিল্লির কাছাকাছি শীর্ষ ৫টি দর্শনীয় গন্তব্যস্থল দেখুন

হাইলাইটস:

  • সেরা ৫টি জায়গার নাম জানুন
  • যারা নতুন বছর ২০২৪-এ একটি অনন্য ভ্রমণ অভিজ্ঞতা খুঁজছেন তাদের জন্য

Top Places To Visit Near Delhi For 2024:

১: হিমালয়-এ ম্যাজেস্টিক রিট্রিট-সিমলা

রাজকীয় হিমালয়ের মাঝখানে অবস্থিত, সিমলা শান্তি এবং আনন্দের একটি নিখুঁত সমন্বয়। তাপমাত্রা কম এবং পাহাড় তুষারে ঢাকা। একটি মনোমুগ্ধকর পরিবেশ বিস্তৃত, হিল স্টেশনটিকে একটি শীতকালীন আশ্চর্যভূমি করে তুলেছে। একটি মনোরম টয় ট্রেনে চড়ে ঐতিহাসিক রিজ ভ্রমণ করুন এবং জাখু পাহাড় থেকে অপূর্ব সূর্যোদয় দেখুন।

২: দ্য পিঙ্ক সিটি-জয়পুর

ভারতের সবচেয়ে সুন্দর শহরগুলির মধ্যে একটি, জয়পুর তার জমকালো প্রাসাদ, জনাকীর্ণ বাজার এবং মজাদার খাবারের জন্য পরিচিত। এটির একটি চেতনা রয়েছে যা প্রাচীন ঐতিহ্যকে বর্তমান সময়ের আধুনিকতার সাথে একত্রিত করে। সিটি প্যালেসের জাঁকজমক দেখুন, হাওয়া মহলের অপূর্ব স্থাপত্যের প্রশংসা করুন এবং জোহরি বাজারে কিছু ঐতিহ্যবাহী রাজস্থানী হস্তশিল্প কিনুন। অ্যালবার্ট হল মিউজিয়ামের প্রাণবন্ত রাস্তার উদযাপন থেকে শুরু করে শহরের একটি হেরিটেজ হোটেলে রাজকীয় অভিজ্ঞতা। নতুন বছর জয়পুরের রাজকীয় পরিবেশ নতুন বছরকে স্বাগত জানানোর জন্য একটি আদর্শ জায়গা করে তুলেছে।

৩: উদয়পুর লেকসাইড প্যারাডাইস

উদয়পুরের সুন্দর এবং নির্মল শহর, প্রাচ্যের ভেনিস ডাকনাম, নববর্ষ উদযাপনের জন্য একটি রোমান্টিক পরিবেশ প্রদান করে। শহরের সুন্দর হ্রদ-লেক পিচোলা এবং ফতেহসাগর হ্রদ উৎসবের জন্য একটি মনোরম পরিবেশ হিসেবে কাজ করে। শান্তিপূর্ণ জলের উপর একটি নৌকা যাত্রা উপভোগ করুন, চকচকে সিটি প্যালেস দেখুন এবং পুরানো জয়পুরের ছোট ছোট গলিপথে ঘুরে আসুন। সন্ধ্যা নামার সাথে সাথে উদয়পুরের প্রাণবন্ত সাংস্কৃতিক দৃশ্য ঐতিহ্যবাহী নৃত্য পরিবেশন এবং সঙ্গীতের সাথে প্রাণবন্ত হয়ে ওঠে।

৪: আগ্রার তাজমহল

রাজকীয় তাজমহলের নীচে প্রাচীন শহর আগ্রায় একটি নতুন বছরের শুরু উদযাপন করুন। সুস্বাদু মুঘলাই খাবারের স্বাদ নিন, মহৎ আগ্রা দুর্গ অন্বেষণ করুন এবং তাজমহলের একটি শ্বাসরুদ্ধকর দৃশ্যের জন্য মেহতাববাগের চারপাশে ঘুরে আসুন।

We’re now on WhatsApp- Click to join

৫: ঋষিকেশ

হিমালয়ের পাদদেশে গঙ্গা নদীর তীরে দূরে অবস্থিত, ঋষিকেশ তার যোগব্যায়াম, ধ্যানের পরিবেশ এবং আনন্দদায়ক বহিরঙ্গন সাধনার জন্য সুপরিচিত। রিভার রাফটিং অ্যাডভেঞ্চার করুন, শ্বাসরুদ্ধকর নীর গড় জলপ্রপাতে যান এবং নদীর ধারে শান্ত গঙ্গা আরতির সাক্ষী হন।

উপসংহার, যারা নতুন বছর ২০২৪-এ একটি অনন্য ভ্রমণ অভিজ্ঞতা খুঁজছেন তাদের জন্য, দিল্লির কাছাকাছি এই পাঁচটি অবস্থান বিভিন্ন ধরনের কার্যকলাপ প্রদান করে।

এইরকম আরও ভ্রমণ সংক্রান্ত প্রতিবেদন পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলার সাথে যুক্ত থাকুন।

Leave a Reply

Your email address will not be published.