New Year 2024 Celebration: নববর্ষ উদযাপনের জন্য ভারতের এই সুন্দর জায়গাগুলি…

New Year 2024 Celebration: নববর্ষ উদযাপন করতে কোথায় যাবেন?

হাইলাইটস:

  • এই নববর্ষে ভারতে দেখার জন্য অনেক সুন্দর জায়গা রয়েছে।
  • আপনিও যদি আপনার বাড়ির বাইরে কোথাও ঘোরাঘুরি করে নতুন বছর ২০২৪ কে স্বাগত জানাতে যাচ্ছেন।
  • আমরা আপনাকে ভারতের সেরা কয়েকটি অবস্থানের কথা বলছি যেখানে আপনার নতুন বছর উদযাপনের অভিজ্ঞতা সম্পূর্ণ আলাদা হবে।

New Year 2024 Celebration: এই নববর্ষে ভারতে দেখার জন্য অনেক সুন্দর জায়গা রয়েছে। আপনিও যদি আপনার বাড়ির বাইরে কোথাও ঘোরাঘুরি করে নতুন বছর ২০২৪ কে স্বাগত জানাতে যাচ্ছেন, তবে আমরা আপনাকে ভারতের সেরা কয়েকটি অবস্থানের কথা বলছি যেখানে আপনার নতুন বছর উদযাপনের অভিজ্ঞতা সম্পূর্ণ আলাদা হবে। সুতরাং, আপনি যা পছন্দ করেন, পাব, পার্টি বা আধ্যাত্মিক উপায়, আপনি সেই অনুযায়ী আপনার নববর্ষ উদযাপনের স্থান নির্ধারণ করতে পারেন।

গোয়ার উৎসব: গোয়া বিভিন্ন ধর্মীয় ও সাংস্কৃতিক উৎসবের আয়োজন করে, যার মধ্যে ক্যাথলিক উৎসবের পাশাপাশি হিন্দু উৎসবও রয়েছে।

নাইট লাইফ: গোয়ার রাতের জীবন বিশেষভাবে বিখ্যাত, এবং এটি একটি মজাদার এবং বিনোদনমূলক অভিজ্ঞতা প্রদান করে।

অমৃতসর, পাঞ্জাব:

অমৃতসর পাঞ্জাব রাজ্যের একটি প্রধান শহর এবং গুরুত্বপূর্ণ ধর্মীয় ও সাংস্কৃতিক স্থান রয়েছে। স্বর্ণ মন্দির, জালিয়ানওয়ালা বাগ এবং দিলওয়ালে বাগ সহ, অমৃতসর হল একটি সাংস্কৃতিক এবং ধর্মীয় গন্তব্য যা নতুন বছরে বাজানোর জন্য একটি শান্তিপূর্ণ পছন্দ করে।

স্বর্ণ মন্দির (হরমন্দির সাহিব): অমৃতসরের সবচেয়ে বিখ্যাত স্থান হল হরমন্দির সাহেব, যা স্বর্ণ মন্দির নামেও পরিচিত। এটি শিখদের একটি প্রধান ধর্মীয় স্থান এবং সারা বিশ্বের মানুষ এখানে আসে।

জালিয়ানওয়ালাবাগ: ভারতের স্বাধীনতা সংগ্রামের সময় সংঘটিত জালিয়ানওয়ালাবাগ হত্যাকাণ্ডের মর্মান্তিক ঘটনার জন্য এই জায়গাটি বিখ্যাত।

অকাল তখত: এটি একটি গুরুত্বপূর্ণ শিখ ধর্মীয় স্থান এবং এর সুন্দর কাঠামোর জন্য বিখ্যাত।

পাঞ্জাবি সংস্কৃতি এবং খাদ্য: অমৃতসর পাঞ্জাবি সংস্কৃতির একটি অনন্য অভিজ্ঞতা এবং এর জনগণের মিষ্টি এবং সুখ প্রদান করে। এখানকার পাঞ্জাবি খাবার, যেমন মাক্কি দি রোটি, সরসন দা সাগ এবং লস্যিও খুব বিখ্যাত।

জয়সলমীর, রাজস্থান:

জয়সলমের ভারতের রাজস্থান রাজ্যে অবস্থিত একটি বিখ্যাত পর্যটন স্থান। শহরটি তার মরুভূমি সৌন্দর্য, ঐতিহ্য এবং প্রাসাদের জন্য পরিচিত। রাজস্থানের মহাকাপুর জয়সলমীরেও শুরু হতে পারে নতুন বছর। জয়সালমেরের গোল্ডেন প্যালেস, বিভিন্ন প্রাসাদ এবং থরের মরুভূমি অ্যাডভেঞ্চার দেখার জন্য ভাল জায়গা…

জয়সালমির দুর্গ: এটি একটি বিখ্যাত দুর্গ যা রাজপুত সাম্রাজ্যের সময়কালের। এই মরুভূমির দুর্গ, সোনার দুর্গ নামেও পরিচিত, উচ্চতা থেকে জয়সলমের শহরকে দেখায়।

স্যাম এর হাভেলিস: জয়সালমেরের স্যাম এলাকাটি অত্যন্ত একচেটিয়া প্রাসাদের জন্য বিখ্যাত, যা তাদের বিশাল এবং বৈচিত্র্যময় স্থাপত্যের জন্য পরিচিত।

We’re now on Whatsapp -https://whatsapp.com/channel/0029VaDiaEN5kg7B1GcDr03VClick to join

পাটাভন কি হাভেলি: এটি সমৃদ্ধি এলাকার আরেকটি সুন্দর প্রাসাদ যা আপনাকে পাতাভনের সংস্কৃতি এবং ইতিহাসে নিমজ্জিত করে।

বদলাভপুর এবং খুরাদি: জয়সালমিরের কাছে অবস্থিত এই সুন্দর ছোট গ্রাম যা সারা বিশ্বের মানুষকে আকর্ষণ করে।

নববর্ষ ২০২৪ উদযাপন: মানালি, হিমাচল প্রদেশ

তুষারপাতের সময় মানালি একটি ভালো জায়গা যেখানে আপনি নতুন বছরকে স্বাগত জানাতে পারেন। মানালি হিমাচল প্রদেশের একটি প্রধান পর্যটন গন্তব্য যা হিমাচল প্রদেশের কুল্লু জেলায় অবস্থিত। এটি একটি হিল স্টেশন যা প্রতি বছর প্রচুর পর্যটকদের আকর্ষণ করে।

এখানকার জলবায়ু মনোরম এবং পাহাড়ের দৃশ্য, শীতল বাতাস, তুষারপাত এবং বন্যপ্রাণীর শব্দের এক্সপোজার দেয়। এখানকার প্রধান পর্যটন স্থানগুলির মধ্যে রয়েছে হাদিম্বা দেবী মন্দির, সোলাং উপত্যকা, রোহটাং পাস এবং নাগগালা জেলা । স্থানীয় বাজার এবং স্থানীয় কারুশিল্পও পর্যটকদের আকর্ষণ করে।

 এইরকম ভ্রমণ সম্পর্কিত প্রতিবেদন পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলার সাথে থাকুন।

Leave a Reply

Your email address will not be published.