Grape Juice Benefits: এই ফলের জুস করে খেলেই সুস্থ থাকবে শরীর, একাধিক রোগব্যাধির ফাঁদ এড়ানো যাবে

Grape Juice Benefits: এই ফলে রয়েছে ক্যালশিয়াম, ভিটামিন সি, ম্যাগনেশিয়াম, ফসফরাসের মতো একাধিক জরুরি ভিটামিন এবং খনিজ

হাইলাইটস:

  • আঙুরের রস করে খেলে একাধিক উপকার মিলবে
  • এড়িয়ে চলা যাবে হৃদরোগ থেকে শুরু করে ইউটিআই-এর মতো সমস্যাও
  • তাই প্রতিদিনের খাদ্যাভ্যাসে এই পানীয়কে রাখার চেষ্টা করুন

Grape Juice Benefits: চিকিৎসা বিজ্ঞানীরা আঙুরের প্রশংসায় পঞ্চমুখ। তাঁরা জানাচ্ছেন, এই ফলে রয়েছে ক্যালশিয়াম, ভিটামিন সি, ম্যাগনেশিয়াম, ফসফরাস, পটাশিয়াম থেকে শুরু করে একাধিক জরুরি ভিটামিন এবং খনিজ। এমনকী আঙুর হল অ্যান্টিঅক্সিডেন্টের ভাণ্ডার। তাই নিয়মিত এই ফল খেলে একাধিক রোগের ফাঁদ অনায়াসে এড়ানো যাবে।

তবে আঙুরের সর্বাধিক উপকার পেতে হলে মাঝে মধ্যে এর রস করেও খেতে হবে। তাহলেই একাধিক ক্রনিক রোগকে দূরে রেখে জীবনযুদ্ধে এগিয়ে যেতে কোনও সমস্যা হবে না। তাই আর দেরি না করে আঙুরের রসের কয়েকটি গুণাগুণ সম্পর্কে জেনে নেওয়া যাক।

​১. ইমিউনিটি বাড়বে

আঙুরের রসে রয়েছে ভিটামিন সি-এর ভাণ্ডার। এই ভিটামিন ইমিউনিটিকে চাঙ্গা করতে সিদ্ধহস্ত। পাশাপাশি এতে মজুত রয়েছে অত্যন্ত উপকারী কিছু অ্যান্টিঅক্সিডেন্ট, দেহের অক্সিডেটিভ স্ট্রেস কমানোর কাজেও যা অত্যন্ত কার্যকরী ভূমিকা পালন করে।

২. হার্ট থাকবে সুস্থ-সবল

এই পানীয় কোলেস্টেরলকে কন্ট্রোলে রাখা থেকে শুরু করে রক্তনালীকে প্রসারিত করা সহ একাধিক গুরুত্বপূর্ণ কাজে সাহায্য করে। তাই হার্টকে সুস্থ-সবল রাখতে চাইলে প্রায়দিনই আঙুরের রস পান করতে হবে।

​৩. হাই ব্লাড প্রেশার​ বশে আসবে

ব্লাড প্রেশারকে বাগে আনার কাজে আপনাকে সাহায্য করবে আঙুরের জুস। এই পানীয়ে রয়েছে বেশ কিছুটা পরিমাণে পটাশিয়াম যা দেহ থেকে অত্যধিক সোডিয়ামকে বাইরে বের করে দিতে পারে। তাই নিয়মিত এই রস পান করলে বশে চলে আসবে রক্তচাপ।

​৪. ইউটিআই-এর ফাঁদ এড়ানো যাবে

নিয়মিত আঙুরের জুসে চুমুক দিলেই কিন্তু ইউটিআই প্রতিরোধ করা যাবে, এমনটাই মত বিশেষজ্ঞদের। বিশেষ করে যাঁরা নিয়মিত এই সমস্যায় পড়ে কষ্ট পান, তাঁরা অবশ্যই আঙুরের রস খাওয়া শুরু করে দিন।

৫. কোষ্ঠকাঠিন্যের মহৌষধি

নিয়মিত কোষ্ঠকাঠিন্যে ভুগলে যত দ্রুত সম্ভব আঙুরের রস খাওয়া শুরু করে দিন। এই রসে রয়েছে ফাইবারের ভাণ্ডার। তাই এই পানীয়ে চুমুক দিলে পেট পরিষ্কার হয়ে যাবে সহজেই। পাইলস রোগীদের জন্যও এই জুস মহৌষধির সমান।

এইরকম স্বাস্থ্য এবং জীবনধারা সম্পর্কিত প্রতিবেদন পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলার সাথে যুক্ত থাকুন।

Leave a Reply

Your email address will not be published.