10 Best Things in Dubai: দুবাইতে মজা করার জন্য ১০টি সেরা জিনিস জেনে নিন

10 Best Things in Dubai: দুবাইতে অবিস্মরণীয় অভিজ্ঞতা অপেক্ষা করছে

হাইলাইটস:

  • দুবাই, সংযুক্ত আরব আমিরাতের কেন্দ্রস্থলে অবস্থিত।
  • একটি উজ্জ্বল মহানগর যা দুঃসাহসিক, বিলাসিতা সন্ধানকারী এবং অসাধারণের জন্য আকুল আকাঙ্খার ইঙ্গিত দেয়।
  • আমরা দুবাইয়ের দশটি সবচেয়ে আনন্দদায়ক অভিজ্ঞতার উন্মোচন করার জন্য একটি যাত্রা শুরু করি।

10 Best Things in Dubai: দুবাই, সংযুক্ত আরব আমিরাতের কেন্দ্রস্থলে অবস্থিত, একটি উজ্জ্বল মহানগর যা দুঃসাহসিক, বিলাসিতা সন্ধানকারী এবং অসাধারণের জন্য আকুল আকাঙ্খার ইঙ্গিত দেয়। এই সিটিস্কেপ ভবিষ্যতের একটি প্রমাণ, এর ভবিষ্যত আকাশচুম্বী ভবন, বিলাসবহুল রিসর্ট এবং সংস্কৃতির একটি প্রাণবন্ত ট্যাপেস্ট্রি দ্বারা চিহ্নিত করা হয়েছে। এই নিবন্ধে, আমরা দুবাইয়ের দশটি সবচেয়ে আনন্দদায়ক অভিজ্ঞতার উন্মোচন করার জন্য একটি যাত্রা শুরু করি। পথ বরাবর, আমরা প্রতিটি ক্রিয়াকলাপের জন্য টিকিটের মূল্য সম্পর্কে মূল্যবান অন্তর্দৃষ্টি প্রদান করব, যাতে আপনি সহজেই আপনার ভ্রমণের পরিকল্পনা করতে পারেন।

দুবাইয়ের আকর্ষণ অ্যাড্রেনালিন জাঙ্কি থেকে শুরু করে সংস্কৃতি উৎসাহী পর্যন্ত বিভিন্ন স্বাদ পূরণ করার ক্ষমতার মধ্যে রয়েছে। আপনি বুর্জ খলিফার শ্বাসরুদ্ধকর উচ্চতায়, রোমাঞ্চকর মরুভূমির সাফারি বা দুবাই মল অ্যাকোয়ারিয়ামের মন্ত্রমুগ্ধ জলের নীচের জগতের প্রতি আকৃষ্ট হন না কেন, এই শহরে প্রত্যেকের জন্য কিছু না কিছু আছে। সুতরাং, চলুন দুবাইয়ের শীর্ষ দশটি অবশ্যই করতে হবে এবং আপনার ভ্রমণকে সত্যিই অবিস্মরণীয় করে তুলুন।

১. দুবাইয়ের হট এয়ার বেলুনে ওঠা:

রোমাঞ্চকর হট এয়ার বেলুন রাইড সহ দুবাইয়ের মনোমুগ্ধকর ল্যান্ডস্কেপের উপরে উঠুন। এটি শহরের আইকনিক আকাশচুম্বী ভবন, বিশাল মরুভূমি এবং প্রশান্ত হাজর পর্বতমালার শ্বাসরুদ্ধকর দৃশ্য উপস্থাপনের মতো একটি অভিজ্ঞতা। আপনি যখন আকাশে মৃদুভাবে ভেসে থাকবেন, আপনি সূর্যোদয়ের সাক্ষী হবেন শহরটিকে সোনালি রঙে আঁকা, একটি জাদুকরী পরিবেশ তৈরি করে। বেশ কিছু ট্যুর অপারেটর দুবাইতে হট এয়ার বেলুন রাইডের এই অবিস্মরণীয় অ্যাডভেঞ্চার অফার করে । ঝুড়িতে আপনার স্থান সুরক্ষিত করতে এবং দুবাইয়ের বৈচিত্র্যময় ভূখণ্ডের এই অনন্য দৃষ্টিভঙ্গি উপভোগ করতে আগে থেকেই আপনার রাইড বুক করতে ভুলবেন না।

২. ভবিষ্যতের যাদুঘর অন্বেষণ করুন:

দুবাইয়ের ভবিষ্যতের যাদুঘর হল একটি স্বপ্নদর্শী প্রতিষ্ঠান যা আগামীকালের বিশ্বকে রূপদানকারী সর্বশেষ উদ্ভাবন এবং প্রযুক্তি প্রদর্শন করে। এই স্থাপত্য বিস্ময়টি বিভিন্ন ক্ষেত্রে অগ্রগামী অগ্রগতির জন্য দুবাইয়ের প্রতিশ্রুতির প্রতীক হিসাবে দাঁড়িয়েছে। ভিতরে, আপনি নিমগ্ন প্রদর্শনী এবং ইন্টারেক্টিভ ডিসপ্লে পাবেন যা কৃত্রিম বুদ্ধিমত্তা, স্থায়িত্ব এবং ভবিষ্যত শহর পরিকল্পনার মতো থিমগুলি অন্বেষণ করে৷ ভবিষ্যতের যাদুঘর পরিদর্শন করতে, আপনি সাইটে বা অনলাইনে টিকিট কিনতে পারেন। ভবিষ্যতের যাদুঘরের টিকিটের দাম বয়স এবং আপনার পছন্দের অভিজ্ঞতার উপর নির্ভর করে পরিবর্তিত হয়, সাধারণ প্রাপ্তবয়স্ক টিকিটগুলি আনুমানিক ৫০ এইডি (প্রায় ইউএহডি ১৪) থেকে শুরু হয়। উদ্ভাবনের জগতে নিজেকে নিমজ্জিত করুন এবং এই অসাধারণ যাদুঘরে ভবিষ্যৎ কল্পনা করুন।

৩. ইনডোর স্নো পার্কে স্কি:

মরুভূমির তাপ থেকে বাঁচুন এবং স্কি দুবাইতে যান, মল অফ এমিরেটসে অবস্থিত একটি ইনডোর স্কি রিসর্ট। এখানে, আপনি স্কিইং, স্নোবোর্ডিং উপভোগ করতে পারেন এবং এমনকি পেঙ্গুইনের সাথে দেখা করতে পারেন। দুই ঘণ্টার স্কি পাসের জন্য টিকিট প্রায় ২৫০ এইডি (প্রায় ইউএহডি ৬৮) থেকে শুরু হয়, বিভিন্ন ক্রিয়াকলাপের জন্য বিভিন্ন প্যাকেজ উপলব্ধ।

৪. অ্যাকোয়ারিয়াম ও চিড়িয়াখানায় ডুব দিন:

হাজার হাজার সামুদ্রিক প্রাণীর আবাসস্থল দুবাই মল অ্যাকোয়ারিয়ামে মন্ত্রমুগ্ধ জলের নিচের জগতটি ঘুরে দেখুন। অ্যাকোয়ারিয়াম টানেল এবং আন্ডারওয়াটার চিড়িয়াখানা হাঙ্গর, রশ্মি এবং অন্যান্য সামুদ্রিক জীবনের সাথে ঘনিষ্ঠভাবে উঠার একটি অনন্য সুযোগ দেয়। অ্যাকোয়ারিয়াম এবং চিড়িয়াখানার টিকিট প্রাপ্তবয়স্কদের জন্য আনুমানিক ৯৫ এইডি (প্রায় ইউএহডি ২৬) এবং শিশুদের জন্য ৭৫ এইডি (প্রায় ইউএহডি ২০) থেকে শুরু হয়।

৫. ক্রুজ দুবাই মেরিনা ওয়াটারস:

একটি বিলাসবহুল ডিনার ক্রুজে দুবাই মেরিনা বরাবর যাত্রা করুন। রাতে দুবাইয়ের চকচকে স্কাইলাইনে নেওয়ার সময় একটি দুর্দান্ত বুফে ডিনার উপভোগ করুন। একটি ডিনার ক্রুজ অভিজ্ঞতার জন্য মূল্য জনপ্রতি প্রায় ১৫০ এইডি (প্রায় ইউএহডি ৪১) থেকে শুরু হয়।

৬. দুবাই ফাউন্টেন স্পেক্টেকল দেখুন:

বুর্জ খলিফা এবং দুবাই মলের বাইরে অবস্থিত মনোমুগ্ধকর দুবাই ফাউন্টেন শো-এর সাক্ষী থাকুন। এই মন্ত্রমুগ্ধ জল এবং আলো শো একটি কৃত্রিম হ্রদে সেট করা হয়েছে এবং সঙ্গীতের সাথে রয়েছে। প্রধান অংশ? এটি দেখার জন্য সম্পূর্ণ বিনামূল্যে, এটি একটি অ্যাক্সেসযোগ্য এবং বিস্ময়-প্রেরণাদায়ক অভিজ্ঞতা তৈরি করে৷

৭. দুবাই অপেরায় একটি শো যোগদান:

সংস্কৃতি এবং বিনোদনের জন্য, দুবাই অপেরার একটি পারফরম্যান্সে অংশগ্রহণ করার কথা বিবেচনা করুন। ব্যালে এবং অপেরা থেকে কনসার্ট এবং থিয়েটার পর্যন্ত, এই অত্যাশ্চর্য স্থানটি বিভিন্ন বিশ্ব-মানের শো হোস্ট করে। ইভেন্ট এবং আসনের উপর নির্ভর করে টিকিটের দাম পরিবর্তিত হয়, তবে সেগুলি সাধারণত ২৫০ এইডি (প্রায় ইউএহডি ৬৮) থেকে শুরু হয়।

৮. জুমেইরাহ বিচে বিশ্রাম নিন:

জুমেইরাহ সৈকতের আদিম উপকূলে আরাম করুন এবং বিশ্রাম নিন। এই সুন্দর পাবলিক সৈকতটি বুর্জ আল আরবের অত্যাশ্চর্য দৃশ্য দেখায় এবং আপনি স্ফটিক-স্বচ্ছ জলে একটি সতেজ ডুব দিতে পারেন। জুমেইরাহ সৈকতে প্রবেশ বিনামূল্যে, এটি একটি বাজেট-বান্ধব বিকল্প তৈরি করে।

৯. দুবাই গোল্ড সোকে কেনাকাটা করুন:

ঐতিহাসিক দেইরা জেলায় অবস্থিত দুবাই গোল্ড সোক-এ অন্য কারো মতো কেনাকাটার অভিজ্ঞতায় লিপ্ত হন। সোনা এবং গহনার দোকানগুলির একটি জমকালো অ্যারের মাধ্যমে ব্রাউজ করুন, যেখানে আপনি প্রতিযোগিতামূলক মূল্যে সূক্ষ্ম জিনিসগুলি খুঁজে পেতে পারেন৷ সউকে প্রবেশ বিনামূল্যে, এবং গহনার দাম ডিজাইন এবং ওজনের উপর ভিত্তি করে ব্যাপকভাবে পরিবর্তিত হয়।

এইরকম ভ্রমণ সম্পর্কিত প্রতিবেদন পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলার সাথে থাকুন।

 

 

Leave a Reply

Your email address will not be published.