Psychological take on Loving: মনস্তাত্ত্বিকভাবে একই সময়ে দুজন মানুষকে প্রেম করা সঠিক কী না জেনে নিন

Psychological take on Loving: মনস্তাত্ত্বিকভাবে একই সময়ে দুই ব্যক্তিকে ভালোবাসার বিষয়, আপনার যা কিছু জানা দরকার

হাইলাইটস:

  • এটা একটু অদ্ভুত কিন্তু এটা সত্যি। আপনি একই সময়ে দুই ব্যক্তির জন্য প্রেমে পড়তে পারেন।
  • বিশ্বাস করুন বা না করুন- এমন কিছু লোক আছে যাদের একই সাথে দুই ব্যক্তির প্রতি অনুভূতি রয়েছে।
  • আগে এর সাথে অনেক কলঙ্ক লাগানো হলেও আজকাল তা সাধারণ হয়ে গেছে।

Psychological take on Loving: এটা একটু অদ্ভুত কিন্তু এটা সত্যি। আপনি একই সময়ে দুই ব্যক্তির জন্য প্রেমে পড়তে পারেন। যদি আপনার অভিজ্ঞতা না থাকে, তবে যাদের আছে তাদের বিচার করবেন না। বিশ্বাস করুন বা না করুন- এমন কিছু লোক আছে যাদের একই সাথে দুই ব্যক্তির প্রতি অনুভূতি রয়েছে। আগে এর সাথে অনেক কলঙ্ক লাগানো হলেও আজকাল তা সাধারণ হয়ে গেছে। অ্যাক্সেস এবং নতুন লোকেদের আরও প্রায়ই দেখা করার সুযোগের জন্য ধন্যবাদ। আমাদের প্রজন্ম প্রতি দ্বিতীয় দিনে নতুন লোকের সাথে দেখা করে এবং আমরা সংযোগ তৈরি করি, তাই না? সুতরাং, অনুভূতি আমাদের আঘাত করে যখন আমরা অন্তত এটি আশা করি।

অনেক মানুষ জিজ্ঞাসা, এটা এমনকি সম্ভব? কিভাবে কেউ একই সময়ে দুই ব্যক্তির মধ্যে আবেগ বিনিয়োগ করতে পারে? আপনার জীবন মসৃণভাবে চলছিল এবং তারপরে আপনার জীবনে নতুন কেউ আসে। এই কেউ হতে পারে আপনার কর্মক্ষেত্রে, এমন কেউ যার সাথে আপনি ভ্রমণের সময় বা অন্য কোনো পরিস্থিতিতে দেখা করেছেন এবং আপনি এমন কিছু অনুভব করতে শুরু করেছেন যা আপনার অনুভব করা উচিত নয়। আপনি কি কখনো এই ধরনের অনুভূতির মধ্য দিয়ে গেছেন? যদি হ্যাঁ, তাহলে এটা স্বাভাবিক। লজ্জা পাওয়ার কিছু নেই। নৈতিক মূল্যবোধের সাথে এর কোনো সম্পর্ক নেই।

মনস্তাত্ত্বিকভাবে একই সময়ে দুজন মানুষকে প্রেম করা:

কিছু নেতৃস্থানীয় মনোবৈজ্ঞানিকদের মতে, একবারে দুজন মানুষের অনুভূতি হওয়া সম্পূর্ণ স্বাভাবিক। আমরা জটিল প্রাণী এবং এটা সম্ভব যে দুটি ভিন্ন মানুষের মধ্যে দুটি ভিন্ন বৈশিষ্ট্য আমাদের কাছে আবেদন করে। কেউ একটি প্রতিষ্ঠিত সম্পর্কে থাকতে পারে এবং এখনও অন্য কারো সাথে প্রেমে পড়তে পারে।

এটা কিভাবে মোকাবেলা করতে?

দুই ব্যক্তির মধ্যে ধান্দাবাজি আপনার জন্য মানসিকভাবে ক্লান্তিকর হতে পারে। এটি মজাদার এবং আসক্তিও হতে পারে তবে শেষ পর্যন্ত, আপনাকে একজন ব্যক্তিকে বেছে নিতে হবে। এটা সত্য যে আমরা আবেগে বয়ে যেতে পারি, কিন্তু সহচর প্রেম শেষ পর্যন্ত জয়ী হয়। বেছে নেওয়ার একমাত্র উপায় হল – আপনার সম্পর্ক থেকে আপনি আসলে কী চান তা বুঝতে হবে। একটি সৎ হৃদয় এবং একটি পরিষ্কার মন সঙ্গে আপনার সিদ্ধান্ত নিন।

এইরকম জীবনধারা সম্পর্কিত প্রতিবেদন পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলার সাথে থাকুন।

 

 

Leave a Reply

Your email address will not be published.