Guava Juice Healthy Benefits: হাতের নাগালে থাকা এই ফলের জুস পান করলেই সুস্থ থাকবে হার্ট, ফিরে আসবে ত্বকের হারানো জেল্লা

Guava Juice Healthy Benefits: ভিটামিন সি, ডায়েটরি ফাইবার এবং অ্যান্টিঅক্সিডেন্টে সমৃদ্ধ এই ফলের জুস নিয়মিত পান করলেই শরীর থাকবে নীরোগ

হাইলাইটস:

  • নিয়মিত পেয়ারা খেলে একাধিক রোগব্যাধি থেকে দূরে থাকা সম্ভব
  • পেয়ারা খাওয়ার পাশাপাশি কখনও এই ফলের জুস করেও খাওয়া যেতে পারে
  • এতেই স্বাস্থ্যের হাল ফিরতে সময় লাগবে না

Guava Juice Healthy Benefits: আমাদের নাগালের মধ্যে থাকা অন্যতম শ্রেষ্ঠ ফল হল পেয়ারা। এতে রয়েছে ভিটামিন সি, ডায়েটরি ফাইবার এবং অ্যান্টিঅক্সিডেন্টের খনি। তাই বলাই বাহুল্য যে, নিয়মিত পেয়ারা খেলে যে একাধিক রোগের ফাঁদ এড়ানো সম্ভব।

তবে পেয়ারার সমস্ত উপকার পেতে চাইলে গোটা পেয়ারা খাওয়ার পাশাপাশি কখনও এই ফলের জুস করেও খাওয়া যেতে পারে। এতেই স্বাস্থ্যের হাল ফিরতে সময় লাগবে না। আসুন আর দেরি না করে পেয়ারার জুসের একাধিক গুণাগুণ সম্পর্কে জেনে নেওয়া যাক।

​১. হার্টের খেয়াল রাখে

পেয়ারার জুসে চুমুক দিলে আপনার হার্ট থাকবে সুস্থ ও সবল। এই ফলে রয়েছে পর্যাপ্ত পরিমাণে পটাশিয়াম যা কিনা ব্লাড প্রেশার এবং কোলেস্টেরলকে নিয়ন্ত্রণে রাখার কাজে একাই একশো।

​২. পেটের সমস্যা মিটবে

প্রায়দিন পেয়ারার জুস পান করলে দেহে ফাইবার ও জলের ঘাটতি অনেকটাই মিটবে। আর তাতেই দূর হবে গ্যাস, অ্যাসিডিটির মতো সমস্যা। তাই এইসব সমস্যায় থেকে মুক্তি পেতে চাইলে পেয়ারার জুস খাওয়া শুরু করুন।

​৩. সুগার থাকবে নিয়ন্ত্রণে

দেহে সুগারের মাত্রা নিয়ন্ত্রণের কাজে সাহায্য করতে পারে পেয়ারার জুস। তাই ডায়াবিটিসে ভুক্তভুগিরা সুস্থ থাকতে চাইলে নিয়মিত এই জুস পান করুন। এতেই সুফল মিলবে হাতেনাতে।

​৪. ওজনের কাঁটা নিম্নমুখী হবে​

দেহের ওজন কমানোর কাজে আপনার সহযোদ্ধা হতে পারে পেয়ারার জুস। কারণ এই জুসে রয়েছে এমন কিছু উপাদান যা বিপাকের হার বাড়িয়ে দেয়। পাশাপাশি এই জুস দীর্ঘক্ষণ পেটও ভর্তি রাখে। আর কম খেলে তো ওজন কম থাকবেই।

​৫. ফিরবে ত্বকের হারানো জেল্লা

এই উপকারী পানীয়ে রয়েছে এমন কিছু অ্যান্টিঅক্সিডেন্ট যা ত্বকের জেল্লা ফেরানোর কাজে দারুন কার্যকরী। তাই পুজোর আগে ত্বকের হারিয়ে যাওয়া জেল্লা ফেরাতে এই পানীয়ের সঙ্গে বন্ধুত্ব পাতিয়ে নিন।

এইরকম স্বাস্থ্য এবং জীবনধারা সম্পর্কিত প্রতিবেদন পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলার সাথে যুক্ত থাকুন।

Leave a Reply

Your email address will not be published.