Rishi Kapoor: ঋষি কাপুর বি-টাউনের চিন্টু এখন চিরতরে চলে গেছেন

Rishi Kapoor: ঋষি কাপুর চলে গেছেন এবং এটি ‘এক যুগের সমাপ্তি’

হাইলাইটস:

  • তিনি একজন মানুষ হিসেবে সাফল্যের সাথে অসাধারণ সম্মান অর্জন করেছেন
  • রাশিয়ান সরকার তার কাজের জন্য তাকে সম্মানিতও করেছিল
  • ঋষি কাপুরের সেরা কিছু সিনেমা

Rishi Kapoor: অভিনয়ের পাওয়ার হাউস, একজন চাঞ্চল্যকর হার্টথ্রব, প্রযোজক, পরিচালক, “একজন বিখ্যাত ছেলের বাবা, একজন বিখ্যাত বাবার ছেলে”, ঋষি কাপুরের কোনো পরিচয়ের প্রয়োজন নেই। প্রবীণ অভিনেতা ঋষি কাপুর ৩০ শে এপ্রিল শেষ নিঃশ্বাস ত্যাগ করেছিলেন এবং পুরো জাতিকে হৃদয় ভেঙে ফেলেছিলেন। বুধবার সকালে মুম্বাইয়ের এইচএন রিলায়েন্স হাসপাতালে ভর্তি করা হয় অভিনেতাকে। মিঃ কাপুর ২০১৮ সাল থেকে ক্যান্সারের সাথে লড়াই করছিলেন এবং চিকিৎসার জন্য মার্কিন যুক্তরাষ্ট্রে ছিলেন। একজন অভিনেতা হিসাবে ঋষি কাপুরকে সম্বোধন করা একটি ছোটো খাটো কারণ হবে কারণ তিনি তার চেয়ে অনেক বেশি ছিলেন। মিস্টার কাপুর পুরো বলিউড ইন্ডাস্ট্রিতে শুধু চকলেট বয় ছিলেন না, রাশিয়ান সরকার তার কাজের জন্য তাকে সম্মানিতও করেছিল।

আমরা আপনাদের জন্য নিয়ে এসেছি ঋষি কাপুরের সেরা কিছু সিনেমা, যেগুলো তাকে একজন অভিনেতা এবং একজন মানুষ হিসেবে সাফল্যের সাথে অসাধারণ সম্মান অর্জন করেছে।

১. কাপুর অ্যান্ড সন্স (২০১৬)

পুরো প্রাঙ্গণটি ঋষি কাপুরের চারপাশে সাজানো হয়েছে, কুনুরের বাসিন্দা ৯০-বছর-বয়সী অমরজিৎ যার শেষ ইচ্ছা “কাপুর অ্যান্ড সনস – ১৯২১ সাল থেকে” ট্যাগ সহ একটি পারিবারিক প্রতিকৃতি রাখা যা শেষ পর্যন্ত বিপর্যস্ত পরিবারের সদস্যদের দেখতে পাবে শেষবারের মতো একসাথে আসা।

২. মেরা নাম জোকার (১৯৭০)

‘মেরা নাম জোকার’ নামক এই ঘটনাটিতে আমরা একজন কিশোর এবং ড্যাশিং ঋষি কাপুরকে দেখতে পাই, যিনি তার বাবা রাজ কাপুরের একটি বিভক্ত চিত্র, যিনি সিনেমার নায়কও। রাজু, একজন কিশোরী তার শিক্ষকের সাথে একটি উপমা তৈরি করে এবং প্রায়শই তাকে গোপনে তাড়া করে।

৩. দো দুনি চার (২০১০)

এই মুভিতে ঋষি কাপুর পুরো আখ্যানটিকে আক্ষরিক অর্থেই “ড্রাইভ” করেছেন, যেখানে তার স্ত্রী নীতু সিংও রয়েছে। সিনেমাটি একজন স্কুল শিক্ষক মিঃ দুগ্গালকে ঘিরে আবর্তিত হয়েছে।

৪. অগ্নিপথ (২০১২)

সম্ভবত ঋষি কাপুরের সেরা অভিনয়, অগ্নিপথ ছিল অমিতাভ বচ্চনের ১৯৯০ সালের একই নামের সিনেমার অফিসিয়াল রিমেক। ঋষি কাপুর ভয়ঙ্কর এবং পিতার মতো রউফ লালার ভূমিকায় অভিনয় করেছিলেন, একজন মাদক ব্যবসায়ী এবং একজন দালাল যিনি তার অপরাধমূলক কার্যকলাপকে আড়াল করার জন্য তার ফ্রন্ট হিসাবে মাংস বিক্রির ব্যবসা চালান।

৫. ববি (১৯৭৩)

তবুও আরেকটি রাজের কাপুর, পরিচালনায়, ববি’স মুক্তির পর সর্বকালের শীর্ষ-অর্জনকারী ভারতীয় চলচ্চিত্রগুলির মধ্যে একটি হয়ে ওঠে, যেখানে অভিষিক্ত ডিম্পল কাপাডিয়া এবং মুখ্য ভূমিকায় একজন কমনীয় ঋষি কাপুর ছিলেন। গল্পটি আবর্তিত হয়েছে দুই কিশোর-রাজ ও ববিকে ঘিরে।

এইরকম আরও বিনোদন জগতের প্রতিবেদন পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলার সাথে যুক্ত থাকুন।

Leave a Reply

Your email address will not be published.