Healthy Benefits of Tomato Juice: প্রতিদিন এই জুস খেতে পারলে দূরে থাকবে ক্যানসার, সুস্থ-সবল থাকবে হার্টও!

Healthy Benefits of Tomato Juice: এই পানিয়ে রয়েছে একাধিক উপকারী ভিটামিন, খনিজ ও অ্যান্টিঅক্সিডেন্টের ভান্ডার যা শরীরকে সুস্থ থাকতে সাহায্য করে

হাইলাইটস:

  • দেহে পুষ্টির ঘাটতি মেটাতে সক্ষম টমেটোর জুস
  • পুষ্টিবিদরা প্রতিদিন নিয়ম করে টমেটোর জুস খাওয়ার পরামর্শ দিচ্ছেন
  • ক্যানসারের মত মারণ রোগকে দূরে রাখতে সিদ্ধহস্ত এই পানীয়

Healthy Benefits of Tomato Juice: দেহে পুষ্টির ঘাটতি মেটাতে চাইলে টমেটোর মতো অত্যন্ত উপকারী এক সবজিকে অবশ্যই নিয়মিত ডায়েটে জায়গা করে দিতে হবে। তবে অবাক হওয়ার বিষয় হল, টমেটোর পাশাপাশি টমেটোর জুস করে খেলেও কিন্তু মিলবে একাধিক উপকার। তাই পুষ্টিবিদরা প্রতিদিন নিয়ম করে টমেটোর জুস খাওয়ার পরামর্শ দিচ্ছেন। তাতেই নাকি একাধিক প্রাণঘাতী রোগের ফাঁদ থেকে দূরে থাকা সম্ভব বলে জানাচ্ছেন তাঁরা। এখন প্রশ্ন হল টমেটোর জুস পান করলে ঠিক কী কী উপকার মিলবে? আসুন সে বিষয়ে বিস্তারিত জেনে নেওয়া যাক।

পুষ্টির ভান্ডার

পুষ্টিবিজ্ঞানীরা জানাচ্ছেন, টমোটোর জুসে রয়েছে পুষ্টির খনি। এই পানীয়ে রয়েছে পর্যাপ্ত পরিমাণে ভিটামিন এ, ভিটামিন সি, ভিটামিন কে, ক্যালোরি, ফাইবার, ভিটামিন বি১, ভিটামিন বি৩, ভিটামিন বি৬, ভিটামিন বি৯, ম্যাগনেশিয়াম, পটাশিয়াম, কপার এবং ম্যাঙ্গানিজ সহ একাধিক উপকারী ভিটামিন ও খনিজ। পাশাপাশি এই পানিয়ে রয়েছে অত্যন্ত কিছু উপকারী অ্যান্টিঅক্সিডেন্ট যা দেহের রোগ প্রতিরোধ ক্ষমতা বাড়ানোর কাজে একাই একশো।

সইতে হবে না ইনফ্লামেশনের মার 

ইনফ্লামেশন বা প্রদাহ প্রশমিত করার কাজে আপনাকে সাহায্য করবে টমেটোর জুস। আসলে এই জুসে রয়েছে লাইকোপেন নামক একটি অ্যান্টিঅক্সিডেন্ট যা উপাদান প্রদাহ প্রশমিত করার কাজে একাই একশো।

হার্টের বন্ধু

হৃৎপিণ্ডের স্বাস্থ্য ফেরানোর কাজে মহৌষধি হল টমেটোর জুস। এই জুসে উপস্থিত লাইকোপেন ও বিটা ক্যারোটিন হার্টের খেয়াল রাখার কাজটি দায়িত্বের সাথে করে।

দূরে থাকবে ক্যানসারও 

ক্যানসার প্রতিরোধ করার কাজে সাহায্য করতে পারে টমেটোর জুস। এই জুসে রয়েছে এমন কিছু অ্যান্টিঅক্সিডেন্ট যা এই মারণ রোগ প্রতিহত করার কাজে সিদ্ধহস্ত। তাই সুস্থ-সবল জীবনের স্বার্থে এই পানীয়ে চুমুক দিতেই হবে।

কারা এই জুস খাবেন না?

অনেকের আবার টমেটোর জুস খাওয়ার পর গ্যাস, অ্যাসিডিটির মতো সমস্যা দেখা দেয়। তারা অবশ্যই এই পানীয় খাবেন না।

এছাড়া প্রতিদিন টমেটোর জুস খেলে ইউরিক অ্যাসিডের ব্যথা বাড়তে পারে। তাই তারাও এই জুস ভুলেও খাবেন না।

এইরকম স্বাস্থ্য এবং জীবনধারা সম্পর্কিত প্রতিবেদন পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলার সাথে যুক্ত থাকুন।

Leave a Reply

Your email address will not be published.