Skincare Tips For Men: ত্বককে উজ্জ্বল ও স্বাস্থ্যকর এবং যৌবনকে অটুট রাখতে পুরুষদেরও উচিত নিচে দেওয়া স্কিনকেয়ার টিপসটি ফলো করা

Skincare Tips For Men: শুধু মহিলারা না পুরুষদের ত্বক সম্বন্ধে সচেতন হওয়া উচিত

হাইলাইটস:

  • পুরুষদেরও উচিত ত্বকের সঠিক যত্ন নেওয়া
  • ত্বককে উজ্জ্বল ও স্বাস্থ্যকর এবং যৌবনকে অটুট রাখতে ত্বকের বিশেষ যত্নের প্রয়োজন
  • পুরুষদের স্কিনকেয়ার রুটিনটি দেখে নিন

Skincare Tips For Men: মহিলাদের মতো ত্বকের যত্ন হয়তো পুরুষরা নিতে পারেন না তবে ত্বক উজ্জ্বল এবং স্বাস্থ্যকর হোক এটি মহিলা বা পুরুষ সকলেই চান। তবে অধিকাংশ পুরুষই শুধুমাত্র জল দিয়ে মুখ ধোয়া পছন্দ করেন। কিন্তু এর মধ্যেও অনেকে আছেন যাঁরা কেবলমাত্র প্রাকৃতিক উপাদান দিয়েই ত্বকের পরিচর্যা করেন।

সামনেই দুর্গাপুজো আসতে চলেছে, যার ফলে পার্লারে এখন লম্বা লাইন। অনেক পুরুষই আবার পার্লারে গিয়ে রূপচর্চা করান। এখন তো শহরের বুকে গড়ে উঠা বড় বড় স্যালোঁগুলিতে ভিড় হচ্ছে চোখের পড়ার মতো। কিন্তু যাঁরা সেলুন বা স্যালোঁতে যান না তাঁরা ভরসা প্রাকৃতিক উপাদানের উপর। তবে হ্যাঁ, ত্বকের ধরন অনুযায়ী সঠিক যত্ন নেওয়া অত্যন্ত গুরুত্বপূর্ণ।

বিশেষ করে বলা যায়, মহিলা হোক বা পুরুষ ঘরোয়া উপায়ের ত্বকের যত্ন সম্ভব। মহিলারা তাঁদের ত্বকের ব্যাপারে সচেতন হলেও অনেক পুরুষ আছেন এখনও যাঁরা জানেনই না কী ভাবে ত্বকের যত্ন নেওয়া উচিত। তাই তাঁদের জন্য রইল স্কিনকেয়ার টিপস –

• প্রতিদিন দুবার করে ত্বক পরিষ্কার করতে প্রাকৃতিক উপাদানে তৈরি একটি ফেসওয়াশ ব্যবহার করতে হবে। অবশ্যই ফেসওয়াশটি হতে হবে ত্বকের ধরণ অনুযায়ী।

• প্রতিটি পুরুষের উচিত একটি সঠিক শেভিং রুটিন ফলো করা। ত্বকের ধরণ অনুযায়ী একটি আফটারশেভ লোশনও ব্যবহার করা উচিত। শেভ করার পরে দেখা যায় ত্বকের ছিদ্রগুলি বাইরের বাতাসের সংস্পর্শে চলে এসেছে। তাই শেভ করার পরে ত্বক পরিষ্কার করতে প্রাকৃতিক ফেসওয়াশ ব্যবহার করুন।

• ত্বকের আর্দ্রতা জনিত সমস্যার সমাধান করতে এবং ত্বকের শুষ্কভাব এড়াতে ময়শ্চারাইজার ব্যবহার করা অত্যন্ত জরুরি। তাই ত্বকের ধরণ অনুযায়ী ময়শ্চারাইজার ব্যবহার করুন।

• ত্বক যদি অত্যন্ত রুক্ষ হয়ে যায় তবে একবার এক্সফোলিযয়েট করে দেখুন। অথবা সেলুন না কোনও স্যালোঁতে গিয়ে ফেসিয়াল করান। আশা করছি এর পর ত্বকের রুক্ষভাবটি অনেকটাই দূর হবে।

উপরে দেওয়া টিপসগুলি অবশ্যই ফলো করে দেখুন তাঁর ত্বক হয়ে উঠবে উজ্জ্বল এবং স্বাস্থ্যকর। তবে যাঁদের অ্যালার্জি বা ত্বকের অন্য কোনও সমস্যা রয়েছে তাঁরা অবশ্যই চিকিৎসক বা বিশেষজ্ঞের পরামর্শ নিয়ে তবেই পরবর্তী পদক্ষেপ গ্রহণ করবেন

এইরকম বিউটি সম্পর্কিত প্রতিবেদন পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলার সাথে যুক্ত থাকুন।

Sanjana Chakraborty

Professional Content Writer

Leave a Reply

Your email address will not be published.