What do you understand by sexercise:সেক্সারসাইজ সম্পর্কে আপনি কি বোঝেন বা জানেন!

What do you understand by sexercise:সেক্সারসাইজ সম্পর্কে আপনি কি বোঝেন বা জানেন!

হাইলাইটস:

  • শারীরিক শক্তি বৃদ্ধি
  • অন্তরঙ্গতা বৃদ্ধি করতে কার্যকরী
  • বিস্তারিত আলোচনা

What do you understand by sexercise:সেক্সারসাইজ সম্পর্কে আপনি কি বোঝেন বা জানেন!

আজকাল স্বাস্থ্য এবং ফিটনেসের জগতে একটি নতুন শব্দ এসেছে, যাকে আমরা ব্যায়াম বলে জানি। সেক্সারসাইজ শব্দটি দুটি শব্দের সমন্বয়ে গঠিত। সাধারণ জীবনের বিষয় হোক বা যেকোনো ক্ষেত্রে ভালো পারফর্ম করার জন্য ব্যায়ামের নিজস্ব গুরুত্ব রয়েছে। প্রতিদিন ব্যায়াম করা আপনাকে সুস্থ এবং শক্তিশালী করে তোলে। শুধু তাই নয়, ব্যায়ামের মাধ্যমে আনন্দ হরমোনও নিঃসৃত হয়, যার কারণে একজন শারীরিকভাবে সক্রিয় ব্যক্তি অন্যদের তুলনায় বেশি সুখী থাকেন। সেজন্য ব্যায়ামকে আপনার রুটিনের একটি অংশ করা খুবই গুরুত্বপূর্ণ। যেকোন লিঙ্গের লোকেরা তাদের ইচ্ছামত ব্যায়াম করতে পারে, সেইসাথে বেডরুমে যে কোন অবস্থান বা ভূমিকা গ্রহণ করতে পারে।

কিভাবে সেক্সারসাইজ আপনার ফিটনেস লেভেলে সাহায্য করতে পারে এবং এমনকি আপনার সম্পর্ক বাড়াতে পারে: 

শারীরিক ফিটনেস এবং সেক্স ঘনিষ্ঠভাবে সম্পর্কিত। নিয়মিত ব্যায়ামকারীদের সেক্স ড্রাইভ সাধারণ মানুষের চেয়ে ভালো থাকে। শারীরিকভাবে সক্রিয় পুরুষদের শরীরে টেস্টোস্টেরন ভালো পরিমাণে পাওয়া যায়। ব্যায়াম আপনার ভিতরে যৌন ইচ্ছা সক্রিয় করতে সাহায্য করে। নির্দিষ্ট ধরনের ব্যায়াম আপনার যৌন কর্মক্ষমতা এবং ইচ্ছা বাড়াতে পারে। একদিকে ব্যায়াম আপনার কোর এবং শরীরের স্ট্যামিনা ঠিক রাখে শুধু তাই নয়, এটি আপনার শরীরে নমনীয়তা নিয়ে আসে। আর সেক্সের সময়ও একই অভিজ্ঞতা কাজে আসে।

কি কি যৌন ব্যায়াম যা দম্পতিদের জন্য উপকারী হবে:

আপনাকে অবশ্যই আপনার ব্যায়ামের রুটিনে অ্যারোবিকস অন্তর্ভুক্ত করতে হবে যেমন দৌড়ানো, সাইকেল চালানো, জুম্বা এবং দ্রুত হাঁটা। এটি শুধু আপনার হৃদপিণ্ডকে সুস্থ রাখে না রক্ত সঞ্চালনও বাড়ায়। এ কারণে শরীরের সব অংশে রক্ত দ্রুত পৌঁছায় এবং শরীরের নিচের অংশে সাহায্য করে। শুধু তাই নয় স্ট্যামিনা বাড়ে, যা ভালো যৌন অভিজ্ঞতার জন্য খুবই গুরুত্বপূর্ণ।

১. অ্যারোবিকস: 

অ্যারোবিক পুরো শরীর ওয়ার্কআউটের জন্য একটি ভাল বিকল্প। এটি রক্ত সঞ্চালন উন্নত করে যা যৌন সম্পর্কের জন্যও ভালো। সাইকেল চালানো, দৌড়ানো, অ্যারোবিক লাফ দেওয়ার মতো ব্যায়াম শরীরের স্ট্যামিনা বাড়ায়। স্ট্যামিনা বৃদ্ধির কারণে এটি আমাদের যৌন অভিজ্ঞতার জন্যও উপকারী।

২. যোগব্যায়াম: 

যোগব্যায়াম কীভাবে সেক্স ড্রাইভে সাহায্য করতে পারে তা নিয়ে অনেকেই বিভ্রান্ত হবেন। কিন্তু যোগব্যায়াম এবং ধ্যান মানসিক চাপ থেকে মুক্তি দেয়। আসুন আমরা আপনাকে বলি যে আজকাল যৌন ড্রাইভ হ্রাস বা শেষ হওয়ার পিছনে সবচেয়ে বড় কারণ স্ট্রেস। এজন্য যোগব্যায়াম সাহায্য করে। শুধু তাই নয় যোগব্যায়াম করলে শরীরে নমনীয়তা বাড়ে যা ভালো যৌন অভিজ্ঞতার জন্য ভালো জিনিস।

ওজন প্রশিক্ষণ: 

যৌন মিলনের জন্য শরীরে শক্তি এবং স্ট্যামিনা দুটোই থাকা প্রয়োজন। তাই ওজন প্রশিক্ষণ একটি ভালো বিকল্প। আপনার শরীরে শক্তি থাকলে আপনার বেডরুমের পারফরম্যান্স ভালো হবে। এর জন্য আপনি একটি বেঞ্চ প্রেস এবং ডেডলিফ্ট বেছে নিতে পারেন।প্রতিদিন অন্তত আধা ঘণ্টা ব্যায়াম করার চেষ্টা করুন এতে আপনার শারীরিক সুস্থতা বজায় থাকবে এবং সেক্স-ড্রাইভ একেবারেই ক্ষতিগ্রস্ত হবে না।

প্ল্যাংক:

আপনার রুটিনে একটি প্ল্যাংক অন্তর্ভুক্ত করুন। এই ব্যায়াম পুরো শরীরের জন্য ভালো। ত্রিশ সেকেন্ড থেকে এক মিনিটের প্ল্যাংক আপনার পুরো শরীরকে শক্তিশালী করে তুলবে।

পেলভিক ফ্লোরের ব্যায়াম: 

স্কোয়াট হল আপনার পেলভিক ফ্লোরের পেশীগুলিকে শক্তিশালী করার জন্য একটি কার্যকর ব্যায়াম, নীচের শরীরকে টার্গেট করা এবং আপনার বাটকে টোন করার জন্য একটি ভালো ব্যায়াম। এটি অবশ্যই আপনার সেক্স ড্রাইভকে উন্নত করবে। তাই আপনি অবশ্যই এই ব্যায়ামগুলি চেষ্টা করুন এবং এটি আপনার এবং আপনার সঙ্গীর জন্য উপকারী হবে।

এইরকম বিশেষ তথ্য সম্পর্কিত প্রতিবেদন পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলায় নজর রাখুন।

Leave a Reply

Your email address will not be published.