Bollywood stars with big roles in Hollywood movies:হলিউড সিনেমায় বড় ভূমিকা নিয়েছে বলিউড তারকারা!

Bollywood stars with big roles in Hollywood movies:হলিউড সিনেমায় বড় ভূমিকা নিয়েছে বলিউড তারকারা!

হাইলাইটস:

  • বলিউড-হলিউড
  • প্রতিভাশালী অভিনেতারা
  • দক্ষতা প্রমাণকারি অভিনেতাগন

Bollywood stars with big roles in Hollywood movies:হলিউড সিনেমায় বড় ভূমিকা নিয়েছে বলিউড তারকারা!

সব বলিউড অভিনেতা হলিউড সিনেমায় অভিনয় করার সুযোগ পান না এবং ফলস্বরূপ এটি সাধারণত একটি বড় কৃতিত্ব হিসাবে বিবেচিত হয়। সময়ে সময়ে হলিউড ছোট ছোট ভূমিকায় ভারতীয় অভিনেতাদের কাস্ট করতে পছন্দ করে। এবং তাদের জন্য উল্লেখযোগ্য চরিত্রে অভিনয় করা অস্বাভাবিক। বলিউড তারকাদের মধ্যে মাত্র কয়েকজন হলিউডে উল্লেখযোগ্য গুরুত্বপূর্ণ ভূমিকা রাখতে সক্ষম হয়েছেন।

১. ঐশ্বর্য রাই বচ্চন:

তার সময়ের সবচেয়ে বড় বলিউড তারকাদের একজন এবং প্রাক্তন মিস ওয়ার্ল্ড এক সময়ে বলিউডে রাজত্ব করছিলেন ব্যাক-টু-ব্যাক হিট দিয়ে। ভারতে তার বাণিজ্যিক এবং সমালোচনামূলক সাফল্যের পর, ঐশ্বরিয়াকে একটি আন্তর্জাতিক ছবিতে অভিনয় করা হয়েছিল। তিনি গুরিন্দর চাড্ডার ব্রিটিশ চলচ্চিত্র ব্রাইড অ্যান্ড প্রেজুডিসে মার্টিন হেন্ডারসনের বিপরীতে প্রধান ভূমিকায় অভিনয় করেছিলেন, এটি জেন অস্টেনের উপন্যাস প্রাইড অ্যান্ড প্রেজুডিস-এর বলিউড-শৈলীর রূপান্তর। রোলিং স্টোন-একটি আমেরিকান পপ ম্যাগাজিন, উল্লেখ করেছে যে “তিনি বিশ্ব-মানের মেধাবী, যা তিনি তার প্রথম ইংরেজি-ভাষী ভূমিকায় প্রমাণ করেছেন”,ছবিটি ব্যবসাসফল হয়। ‘The Mistress of Spices’ এবং ‘Provoked’-এ ঐশ্বরিয়ার উল্লেখযোগ্য ভূমিকা ছিল কিন্তু সিনেমাগুলি বক্স অফিসে ব্যর্থ হয়। ‘দ্য পিঙ্ক প্যান্থার 2’ এবং ‘দ্য লাস্ট লিজিয়নের’ মতো আন্তর্জাতিক চলচ্চিত্রেও তার তুলনামূলকভাবে ছোট ভূমিকা ছিল।

২. প্রিয়াঙ্কা চোপড়া জোনাস:

পদ্মশ্রী পুরস্কারপ্রাপ্ত এই অভিনেত্রী বলিউডে মোটামুটি সফল ছিলেন কিন্তু তিনি সবসময়ই বড় স্বপ্ন দেখতেন। তিনি ABC এর Quantico এর মাধ্যমে তার আন্তর্জাতিক অভিষেক করেন। প্রিয়াঙ্কা চোপড়া অ্যালেক্স প্যারিশ চরিত্রে অভিনয় করেছেন, যিনি FBI একাডেমি থেকে স্নাতক হওয়ার পর ফেডারেল ব্যুরো অফ ইনভেস্টিগেশনে যোগদান করেন এবং গ্র্যান্ড সেন্ট্রাল টার্মিনালে সন্ত্রাসী হামলার প্রধান সন্দেহভাজন হন। শোটি ২০১৫ থেকে ২০১৮ পর্যন্ত সম্প্রচারিত হয়েছিল এবং সমালোচকদের কাছ থেকে বেশিরভাগ ইতিবাচক পর্যালোচনা পেয়েছে। সিরিজের সাথে, তিনি আমেরিকান নেটওয়ার্ক ড্রামা সিরিজের শিরোনাম করা প্রথম দক্ষিণ এশিয়ানও হয়েছিলেন। বেওয়াচ দিয়ে তার হলিউড অভিষেক হয়েছিল যেখানে তিনি একজন প্রতিপক্ষের ভূমিকায় অভিনয় করেছিলেন। জ্যাক এফ্রন এবং ডোয়াইন জনসন অভিনীত সিনেমাটি প্রতিকূল রিভিউ পেয়েছিল, তবে প্রিয়াঙ্কার অভিনয় প্রশংসিত হয়েছিল। IGN চোপড়াকে ফিল্মের হাইলাইট হিসাবে ঘোষণা করেছে, উল্লেখ করেছে যে তিনি “একটি দৃশ্যে যাকে তিনি অনেক বেশি ছাড়িয়ে গেছেন” এবং লিখেছেন “চোপড়ার আকর্ষক এবং আকর্ষণীয় এবং একমাত্র চরিত্র যা যে কোনও ধরণের স্বতন্ত্র ক্যাডেন্সের সাথে কথা বলে। তিনি পরবর্তীতে ইজ নট ইট রোমান্টিক, উই ক্যান বি হিরোস এবং এ কিড লাইক জেক-এ কিছু ছোটো চরিত্রে অভিনয় করেছিলেন। তার সর্বশেষ উল্লেখযোগ্য ভূমিকা রামিন বাহরানির দ্য হোয়াইট টাইগারে এসেছিল, যা ২০২১ সালে মুক্তি পেয়েছিল। তিনি থেমে থাকেননি আজ ২০২৩ সাল পর্যন্ত একের পর এক ইট দিয়ে গেছেন।

৩. ইরফান খান:

ইরফানের প্রথম বড় লিড একটি আন্তর্জাতিক চলচ্চিত্র থেকে এসেছিল দ্য ওয়ারিয়র অত্যন্ত প্রশংসিত হয়েছিল। তারপরে তিনি তার অনায়াসে এবং ত্রুটিহীন অভিনয় দিয়ে বলিউডে এটিকে বড় করেছেন। এটি তাকে আরও আন্তর্জাতিক মনোযোগ এনে দেয় এবং তিনি দ্য নেমসেক, এ মাইটি হার্ট এবং দার্জিলিং লিমিটেডের মতো চলচ্চিত্রে অভিনয় করেন। নেমসেক অত্যন্ত প্রশংসিত হয়েছিল এবং তার অভিনয়ও ছিল। ২০০৮ সালে Slumdog Millionaire চলচ্চিত্রে একজন পুলিশ ইন্সপেক্টরের ভূমিকায় অভিনয় করেন। ভূমিকা প্রধান ছিল না কিন্তু এটি ছিল বেশ গুরুত্বপূর্ণ ছবিতে তাঁর অভিনয় ব্যাপকভাবে প্রশংসিত হয়েছিল এবং তাঁকে বেশ মনোযোগ দিয়েছিল। তিনি ২০১২ সালে দ্য অ্যামেজিং স্পাইডারম্যান, লাইফ অফ পাই এবং ইনফার্নোর মতো বড় চলচ্চিত্রে একাধিক ছোট ভূমিকা করেছিলেন।

৪. আলি ফজল:

আলী ফজল এক ডজনের বেশি বলিউড সিনেমায় অভিনয় করেননি, তবে তিনি ইতিমধ্যেই ২টি হলিউড সিনেমায় অভিনয় করতে সক্ষম হয়েছেন। তার প্রথম হলিউড মুভি ছিল ফিউরিয়াস 7। ফিউরিয়াস 7 একটি বড় বাজেটের অ্যাকশন মুভি ছিল যা একটি বড় ব্যবসাসফল ছিল। কিন্তু সিনেমায় তার সামান্য অংশই ছিল। পরবর্তীতে তিনি ভিক্টোরিয়া এবং আব্দুল মুভিতে অভিনয় করেন। মুভিটি ছিল রানী ভিক্টোরিয়া (জুডি ডেঞ্চ) এবং তার আস্থাভাজন,ভারতীয় ভৃত্য আব্দুল করিমের (ফজল) মধ্যে সম্পর্ক নিয়ে। মুভিটি সমালোচকদের কাছ থেকে হালকা রিভিউ পেয়েছিল কিন্তু আলি একাডেমি পুরস্কার বিজয়ী কিংবদন্তি অভিনেত্রী জুডি ডেঞ্চের সাথে ঘনিষ্ঠভাবে কাজ করতে পেরেছিলেন।

৫. অনিল কাপুর:

তার 40 বছরের অভিনয় জীবনে, অনিল কাপুর ডজন খানেক সিনেমায় অভিনয় করেছেন। তার সময়ের সবচেয়ে বড় বলিউড তারকাদের একজন, অনিল হলিউডেরও অংশ হয়েছেন। তিনি ২০০৮ সালে Slumdog Millionaire মুভিতে অভিনয় করেন। ইরফানের মতো অনিলও এই সিনেমায় গুরুত্বপূর্ণ ভূমিকায় রয়েছেন। তিনি একটি কুইজ শো-এর হোস্টের চরিত্রে অভিনয় করেছিলেন যে নায়ক কখনও সঠিক স্কুলে না যাওয়া সত্ত্বেও জয়ী হয়। অনিলের চরিত্রটি একটি নেতিবাচক ছিল কিন্তু তিনি তার অভিনয়ের জন্য ইতিবাচক প্রতিক্রিয়া পেয়েছিলেন। তিনি মিশন: ইম্পসিবল – ঘোস্ট প্রোটোকল (ডিসেম্বর ২০১১ এ মুক্তিপ্রাপ্ত) মুভিতেও উপস্থিত ছিলেন। ভূমিকা ছিল বেশ সংক্ষিপ্ত।

এইরকম বিনোদন জগতের প্রতিবেদন পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলায় নজর রাখুন।

Leave a Reply

Your email address will not be published.