Unsaid Rules of Modern Marriage:আধুনিক বিবাহের অব্যক্ত কিছু নিয়ম!

Unsaid Rules of Modern Marriage:আধুনিক বিবাহের অব্যক্ত কিছু নিয়ম!

হাইলাইটস:

  • তখন-এখনকার সময়কাল
  • সম্পর্কের ভীতি শক্তিশালী গঠন
  • বিস্তারিত আলোচনা

Unsaid Rules of Modern Marriage:আধুনিক বিবাহের অব্যক্ত কিছু নিয়ম!

আজকাল বিয়ে আগের মতো হয় না।”আমি করি” বলার আগে পুরুষ এবং মহিলা উভয়ই অনেকগুলি বিষয় বিবেচনা করে। আগে লোকেরা তাদের বিবাহকে অপমানজনক হওয়া সত্ত্বেও আটকে রাখত। আজকাল ক্রমবর্ধমান সচেতনতা এবং মহিলারা স্বাধীন হওয়ার সাথে সাথে দম্পতিরা জানে যে তারা খুশি না হলে তাদের একটি উপায় আছে। এটি একটি ইতিবাচক পরিবর্তন। শুধু দোহাই দিয়ে বিয়ে করা উচিত নয়,আধুনিক বিয়েতে অনেক কাজ করতে হয়। আজ লোকেরা আর্থিক স্থিতিশীলতা, পেশাদার পটভূমি এবং এমনকি রাজনৈতিক মতাদর্শের জন্যও খোঁজ করে। এখানে আমরা আপনাদের জন্য নিয়ে এসেছি আধুনিক বিয়ের কিছু অব্যক্ত নিয়ম যা আপনাকে আপনার দাম্পত্য জীবনকে সুখী করতে সাহায্য করবে!

১. অযাতিও উপদেশে বৃহৎ “না” :

অনেক সম্পর্ক বিশেষজ্ঞের মতে, সম্পর্কে সমর্থনি,শোনার মত কান থাকা উচিত। আমরা সবচেয়ে ভালো জানি বলার পরিবর্তে অন্য ব্যক্তির দৃষ্টিভঙ্গি বোঝার চেষ্টা করা উচিত। এটি আপনার সঙ্গীর সাজসজ্জার পছন্দ থেকে শুরু করে তারা কীভাবে কর্মক্ষেত্রে জিনিসগুলির সাথে মোকাবিলা করে সব কিছুর জন্য প্রযোজ্য। তাদের আপনার শ্রবণ ক্ষমতা ধার দিন যাতে তারা আপনার চারপাশে আরামদায়ক হতে পারে।

২. বাড়িতে কাজের মোড বন্ধ করুন: 

সম্পর্কের ক্ষেত্রে প্রত্যেকেরই মনোযোগ প্রাপ্য। যখন আপনার ফোকাস অন্য জায়গায় থাকে, তখন আপনার স্ত্রীকে অবাঞ্ছিত এবং গুরুত্বহীন মনে হয়। গুণমান সময় শীর্ষ অগ্রাধিকার করুন,আপনি উভয়ই পেশাদারভাবে কাজ করতে পারেন এবং একে অপরের জন্য খুব কমই সময় পান তবে নিশ্চিত করুন যে আপনি একে অপরের সাথে থাকার জন্য সময় যথাযত দিচ্ছেন। মানসম্পন্ন সময় কাটানোর জন্য একটি নিয়ম তৈরি করুন – গ্যাজেট এবং ফোনকে না বলুন। সোশ্যাল মিডিয়া স্ক্রোল করার পরিবর্তে আপনি যে বিষয়গুলি নিয়ে আলোচনা করতে চান সেগুলিতে মনোযোগ দিন৷ আপনি এটির জন্য দিনগুলি আগে থেকেই ব্লক করতে পারেন এবং পারিবারিক সময়ে সম্পূর্ণরূপে সামাজিক মিডিয়া ডিটক্সে যেতে ভুলবেন না।

৩. একে অপরকে হাইপ করুন এবং একে অপরের নম্বর ১ হোন:

আমরা সবাই উদযাপন করতে চাই এবং ভালবাসতে চাই তাই সর্বদা একে অপরের নম্বর ১ হন এবং আপনার সমস্ত হৃদয় দিয়ে একে অপরকে হাইপ করুন। বিশেষজ্ঞরা বিশ্বাস করেন যে সুখী দম্পতিদেরও সমস্যা রয়েছে তবে তারা কাউকে তাদের মধ্যে আসতে দেয় না। এটি আধুনিক বিবাহের সবচেয়ে গুরুত্বপূর্ণ অকথিত নিয়মগুলির মধ্যে একটি যা আপনাকে একে অপরের ছোট্ট বিষয় উদযাপন করতে হবে।

৪. আপনি যা অনুভব করছেন তা অপরের সঙ্গে যোগাযোগের মাধ্যম তৈরি করুন:

একজনকে বুঝতে হবে যে আপনার সঙ্গী সম্পূর্ণ ভিন্ন পটভূমি থেকে এসেছেন। তাদের লালন-পালন ভিন্ন ছিল, তাদের চিন্তার প্রক্রিয়া ভিন্ন এবং তারা যেভাবে জিনিসগুলো দেখেন তা ভিন্ন হতে পারে তাই আপনাকে যোগাযোগের মাধ্যম বড়াতে হবে। উদাহরণস্বরূপ – আপনার জিনিসগুলিকে সংগঠিত রাখার অভ্যাস থাকতে পারে তবে তিনি তা করেন না, তারপর তাদের কাছ থেকে একটি নির্দিষ্ট আচরণ আশা করার পরিবর্তে বিনয়ের সাথে তাদের বলুন।

৫. প্রাক্তন এনকাউন্টার সম্পর্কে বলুন: 

আপনার তার সম্পর্কে শূন্য অনুভূতি থাকতে পারে তবে তাদের কাছে এমনকি ক্ষুদ্রতম বিবরণও বলুন। একটি ফেসবুক অনুরোধ পাওয়ার থেকে এমনকি একটি কফি শপে দুর্ঘটনার মিটিং পর্যন্ত, আপনার সর্বদা আপনার সঙ্গীর কাছে এটি উল্লেখ করা উচিত। একটি সাক্ষাৎকারের সময় ডেব কাস্টালডো, পিএইচডি, একজন দম্পতি এবং পারিবারিক থেরাপিস্ট বলেছিলেন, “যদি লুকানোর কিছু না থাকে তবে কেন লুকাবেন, লুকিয়ে রাখলে গোপনীয়তা এবং অসততার বায়ু হতে পারে।

এইরকম নানা পথ আছে যেগুলো কে মেনে চললে তৎকালীন সময়ে দম্পতিদের মধ্যে কোন অসুবিধা থাকবে না।

এইরকম বিশেষ তথ্য সম্পর্কিত প্রতিবেদন পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলায় নজর রাখুন।

Leave a Reply

Your email address will not be published.