Best Meditation Apps: আপনাকে সুস্থ রাখতে পারে এই ৫টি মেডিটেশন অ্যাপ

Best Meditation Apps: এই অনলাইন মেডিটেশন অ্যাপের মাধ্যমে পান সম্পূর্ণ গাইড

হাইলাইটস

  • আপনার মেডিটেশনের প্রয়োজন কেন?
  • মেডিটেশন অ্যাপগুলির জনপ্রিয়তা
  • অ্যাপগুলি সম্বন্ধে বিস্তারিত জেনে নিন

Best Meditation Apps for Health: আমাদের দৈনন্দিন জীবনে শারীরিক ও মানসিক সুস্থতার প্রয়োজন। বর্তমান জীবনে ইঁদুর দৌড়ের প্রতিযোগিতা সেরা হতে হবে এই ভাবনায় আমাদের জীবনে তৈরি হচ্ছে চাপ। মানসিক চাপ কমানোর অন্যতম উপায় হল মেডিটেশন করা।

মেডিটেশন অ্যাপগুলির জনপ্রিয়তা:

বিশ্বব্যাপী, অনলাইন মেডিটেশন তিন হাজার শতাংশের বেশি বৃদ্ধি পেয়েছে। বিশেষ করে মহামারীর পরে, অনেকে কাজ এবং হোমস্টে একত্রিত করার পরে চাপ কমাতে ধ্যান অনুশীলন করেন। বর্তমান দিনে মেডিটেশন অ্যাপগুলি ক্রমশ জনপ্রিয় হয়ে উঠছে। এই অ্যাপ্লিকেশনগুলি আপনাকে মননশীলতা ব্যায়াম, শ্বাস-প্রশ্বাসের কৌশলগুলি, স্ট্রেস থেকে বাঁচাতে এবং আপনার মানসিকভাবে সুস্থ থাকতে সাহায্য করে। এই প্রতিবেদনে আমরা ২০২৩-এর সেরা মেডিটেশন আ্যাপ নিয়ে বিস্তারিত আলোচনা করব।

হেডস্পেস:

দৈনন্দিন অভ্যাস বদল করে রাতে ভালো ঘুমাতে সাহায্য করে এই জনপ্রিয় অ্যাপ। প্রত্যহ মেডিটেশনের অভ্যাস তৈরিতে এই অ্যাপ কাজে লাগবে। হেডস্পেস বিনামূল্যে ১৪ দিনের ট্রায়াল দেয়। ৬০ মিলিয়নের বেশি ব্যবহৃত এই অ্যাপ।

মেডিটেশন স্টুডিও:

বিভিন্ন ধরনের উপকার পাওয়ার জন্য এই অ্যাপটি সেরা। স্বাস্থ্য, পেটের সমস্যা, সুখ-শান্তি বৃদ্ধি, নিজেকে শান্ত রাখার ক্ষেত্রেও একাধিক ধরনের মেডিটেশন অনুশীলন করা হয়। এর জন্য এতে বিস্তৃত অপশন থেকে নির্বাচনের সুযোগ রয়েছে।

টেন পার্সেন্ট হ্যাপিয়ার:

টেন পার্সেন্ট হ্যাপিয়ার সব স্তরের জন্য মেডিটেশন গাইড করে। এই অ্যাপটি বিভিন্ন কোর্সের মাধ্যমে মেডিটেশনের মৌলিক নীতিগুলি শেখায়। প্রতিদিন ১ মিলিয়নের বেশি লোক এই অ্যাপটি ব্যবহার করে। বিনামূল্যের আপনি ইমেলের মাধ্যমে ধ্যান সম্পর্কিত টিপস এবং কৌশলগুলি পাবেন এই অ্যাপ থেকে।

স্মাইলিং মাইন্ড:

এই মেডিটেশন অ্যাপটি কিশোর, ছোট বাচ্চাদের থেকে শুরু করে প্রাপ্তবয়স্কদের জন্য। এতে প্রায় সব বয়সের জন্য উপযুক্ত মেডিটেশন অনুশীলন রয়েছে। স্মাইলিং মাইন্ড মনোবিজ্ঞানী এবং শিক্ষাবিদদের দ্বারা তৈরি হওয়া একটি অ-লাভজনক অ্যাপ। যেটি সম্পূর্ণ বিনামূল্যে পরিশেবা প্রদান করে।

ক্ল্যাম:

চার মিলিয়নের বেশি ব্যবহৃত এই অ্যাপটি। কোলাগেলো এবং রিক হ্যানসন দ্বারা এই অ্যাপটি তৈরি হয়। এই অ্যাপে রয়েছে বিভিন্ন প্রাকৃতিক শব্দ, স্লিপ স্টোরি, মিউজিক। যা আপনাকে দ্রুত ঘুমিয়ে পড়তে সাহায্য করবে।

এই অ্যাপগুলি ব্যবহার করলে ভালো ফল পাওয়ার সম্ভাবনা রয়েছে। মানসিক সুস্থতার উন্নতি ও মেডিটেশনের জন্য এই অ্যাপগুলি আরও বেশি জনপ্রিয় হচ্ছে। এই অ্যাপগুলোর দিকে নজর দিন দেখুন কোনটি আপনার জন্য সঠিক।

এইরকম স্বাস্থ্য সম্পর্কিত প্রতিবেদন পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলার সাথে যুক্ত থাকুন।

Leave a Reply

Your email address will not be published.