Winter Hacks for Men: শীত আসচ্ছে! পুরুষ-এই ৫টি শীতকালীন হ্যাক দিয়ে শীতকালের জন্য প্রস্তুত হন?

Winter Hacks for Men: ত্বক এবং চুলের শুষ্কতা দূর করতে এই ৫টি হ্যাক ব্যবহার করুন

হাইলাইটস:

  • শীতকালে ঠাণ্ডা আবহাওয়ার শুষ্কতা মোকাবেলা করার জন্য আমাদের ত্বক ও চুলের বিশেষ যত্নেরও আহ্বান জানানো হয়।
  • শীতকালে চুল এবং ত্বকের যত্ন নেওয়া গুরুত্বপূর্ণ নয়তো ঠান্ডা আপনার ত্বককে পেঁচিয়ে, শুষ্ক এবং নিস্তেজ করে দেবে।
  • আপনার রুটিন আমূল পরিবর্তন করার দরকার নেই; উজ্জ্বল ত্বক নিশ্চিত করার জন্য আপনাকে কেবল আপনার ত্বককে হাইড্রেট এবং ময়শ্চারাইজ করতে হবে।

Winter Hacks for Men: শীত আসচ্ছে! আমাদের শীতের জামাকাপড় খুলে ফেলার এবং আমাদের স্টাইলটি ফ্লান্ট করার সময় এসেছে। আমরা সবাই ভারতে শীত পছন্দ করি, তাই না? সব পরে কোন ঘাম এবং জ্বলন্ত সূর্যালোক আছে। তবে শীতকালে ঠাণ্ডা আবহাওয়ার শুষ্কতা মোকাবেলা করার জন্য আমাদের ত্বক ও চুলের বিশেষ যত্নেরও আহ্বান জানানো হয়। শীতকালে চুল এবং ত্বকের যত্ন নেওয়া গুরুত্বপূর্ণ নয়তো ঠান্ডা আপনার ত্বককে পেঁচিয়ে, শুষ্ক এবং নিস্তেজ করে দেবে। ত্বকের যত্ন এবং মেক-আপ রুটিনের জন্য একটি অতিরিক্ত প্রচেষ্টা প্রয়োজন। আপনার রুটিন আমূল পরিবর্তন করার দরকার নেই; উজ্জ্বল ত্বক নিশ্চিত করার জন্য আপনাকে কেবল আপনার ত্বককে হাইড্রেট এবং ময়শ্চারাইজ করতে হবে। আপনার ত্বকের যত্ন নেওয়ার পাশাপাশি আপনাকে আপনার দাড়ির যত্ন নিতে হবে।

এখানে ৫টি শীতকালীন-হ্যাক রয়েছে যা আপনি খুঁজছেন:

১. লিপ বাম:

মহিলারা কখনই তাদের ঠোঁটে বাম ব্যবহার করতে ভোলেন না, তবে পুরুষরা গ্রীষ্মের সময় ঠোঁটে বাম লাগাতে এড়িয়ে চলেন। যাইহোক, শীতের শুষ্কতা পুরুষ এবং মহিলা উভয়ের জন্যই লিপ বাম ব্যবহারের আহ্বান জানায়। ওয়ান ওয়ার্ল্ড নিউজে আমরা সবসময় আমাদের পাঠকদের পণ্যের গুণমানের সাথে আপস না করতে এবং একটি জৈব পণ্য বেছে নিতে বলি। সুতরাং, বাজেটের একটু বাইরে যান এবং বিভিন্ন ধরণের জৈব লিপ বাম বিকল্পগুলি থেকে বেছে নিন। আপনার ঠোঁট ভালো আর্দ্রতা এবং মোটা রাখা হবে।

২. সানস্ক্রিন:

আপনি যদি ভেবে থাকেন যে সানস্ক্রিন শুধুমাত্র গ্রীষ্মকালের জন্য, আসুন আমরা আপনাকে সংশোধন করি। কারণ তা নয়। বছরের যেকোনো সময়, সূর্যের অতিবেগুনী রশ্মি কুয়াশা বা বৃষ্টির মাধ্যমে ত্বকে তার ক্রোধ দেখায় যা আপনার ত্বকের জন্য একটি বিশাল সমস্যা তৈরি করতে পারে। সুতরাং, সানস্ক্রিনের সাথে আপস করবেন না এবং সারা বছর ধরে একটি স্বাস্থ্যকর মগ রাখুন। এটি আপনাকে কদর্য সূর্য থেকে রক্ষা করবে, পুষ্ট করবে এবং রক্ষা করবে। আবার, ক্ষতিকারক-রাসায়নিকমুক্ত সানস্ক্রিন খুঁজে বের করার চেষ্টা করুন।

৩. দাড়ি:

শুধু আপনার ত্বকই শুষ্কতা অনুভব করবে তা নয়, এমনকি আপনার দাড়িও শুকিয়ে যাবে। দাড়িতে আর্দ্রতার অতিরিক্ত ডোজ যোগ করতে একটি দাড়ি বাম ব্যবহার করুন। এটি শুধু দাড়িকে ময়শ্চারাইজ করতেই সাহায্য করবে না, তবে এটি আপনার দাড়ি এবং গোঁফের স্টাইল আপনাকে একটি সুদর্শন চেহারা দিতেও সাহায্য করবে। আপনি যদি দাড়ি ধোয়া ব্যবহার করেন তবে এটি একটি ভালো কন্ডিশনার কন্ডিশনার করতে ভুলবেন না।

৪. আপনার ত্বককে এক্সফোলিয়েট করুন:

শুধু মুখের নয়, শরীরের সমস্ত অঙ্গের যত্ন নেওয়া গুরুত্বপূর্ণ। শীতকালে, ত্বকের মৃত কোষ থেকে মুক্তি পেতে এবং ক্ষতি মেরামতের জন্য ত্বকের রক্ত ​​সঞ্চালন উন্নত করতে এক্সফোলিয়েশন প্রয়োজন। এক্সফোলিয়েশনের জন্য, একটি ভারী-শুল্ক এক্সফোলিয়েটর দিয়ে আপনার নিয়মিত সাবান অদলবদল করুন এবং ত্বকের শুষ্কতাকে বিদায় জানান। আপনি আপনার পুরো শরীরে গোসলের পরে একটি ময়েশ্চারাইজার ব্যবহার করতে পারেন শুষ্কতা থেকে মুক্তি পেতে কারণ আপনি একটি গরম গোসল করবেন।

৫. খুশকি দূর করার শ্যাম্পু:

খুশকি শীত ঋতুর নেতিবাচক দিকগুলির মধ্যে একটি কারণ এটি আমাদের শীত-জীবনের একটি অংশ এবং পার্সেল হয়ে উঠেছে। শীতকালে চুলের মাথার ত্বক সবচেয়ে বেশি ঝুঁকিপূর্ণ হয় কারণ এটি সঙ্গে সঙ্গে শুকিয়ে যায়। এই অবাঞ্ছিত ফ্লেক্স থেকে মুক্তি পেতে সপ্তাহে দু-তিনবার অ্যান্টি-ড্যান্ড্রাফ শ্যাম্পু ব্যবহার করুন। চুলে শ্যাম্পু করার পর কন্ডিশনার লাগাতে ভুলবেন না।

এইরকম জীবনধারা সম্পর্কিত প্রতিবেদন পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলার সাথে থাকুন।

 

 

Leave a Reply

Your email address will not be published.