Coloured Hair: রঙিন চুলের যত্ন নিতে হলে এই টিপসগুলো অতি অবশ্যই মেনে চলুন

Coloured Hair: দীর্ঘস্থায়ী রঙিন চুলের জন্য বিশেষজ্ঞদের টিপস

হাইলাইটস

  • রঙিন চুলের যত্ন
  • সঠিক পন্য ব্যবহার
  • হিট স্টাইল কম করুন

Coloured Hair: আমরা অনেকেই চুল রং করতে পছন্দ করি। চুল রং করা বর্তমানে আধুনিক ফ্যাশনের একটা অংশ হয়ে উঠেছে। সাজগোজের একটা অঙ্গ হিসাবে চুলে রং করে থাকেন অনেকে। আমরা চুলের যত্ন পেশাদারদের কাছ থেকে দীর্ঘস্থায়ী রঙিন চুলের জন্য ৪ টি বিশেষজ্ঞ টিপস দেওয়া হল।

সঠিক পন্য ব্যবহার:

চুলে রং করার পরে বাড়ি ফিরেই শ্যাম্পু করবেন না। এতে চুলে রং বসার আগেই তা হাল্কা হয়ে যায়। চুলের রং ধরে রাখতে চাইলে রঙিন চুলের উপযোগী পণ্যেই ব্যবহার করুন। চুল যাতে রুক্ষ না হয়ে যায় সেই জন্যে যেসকল পণ্যে পুষ্টিকর উপাদান আছে সেগুলি ব্যবহার করুন।

হিট স্টাইল কম করুন:

অতিরিক্ত তাপ স্টাইলিং আপনার চুলের ক্ষতি করতে পারে এবং রঙ আরও দ্রুত বিবর্ণ হতে পারে। আপনার প্রাকৃতিক টেক্সচার ব্লো ড্রায়ার, ফ্ল্যাট আয়রন এবং কার্লিং ওয়ান্ডের ব্যবহার সীমিত করুন। হিট স্টাইলিং আপনার চুলকে ক্ষতি থেকে রক্ষা করার জন্য সর্বদা একটি তাপ রক্ষাকারী প্রয়োগ করুন।

ঠান্ডা জলের ব্যবহার:

গরম জলে চুলের কিউটিকল বের করে যার ফলে রঙ বের হয়ে যায়। শ্যাম্পু করার পর এবং কন্ডিশনার করার পর আপনার চুল ঠাণ্ডা জল দিয়ে ধুয়ে ফেলুন যাতে কিউটিকল সিল করে, রঙ লক করে এবং চকচকে করে।

UV সুরক্ষা:

সূর্য থেকে আসা অতিবেগুনী রশ্মি ত্বকের মতো চুলের রঙ বিবর্ণ করে দিতে পারে। বাইরে যাওয়ার আগে, চুলের পণ্যগুলি ব্যবহার করুন যা UV সুরক্ষা প্রদান করে বা আপনার চুলকে সূর্যের ক্ষতিকারক প্রভাব থেকে রক্ষা করে।

এইরকম জীবনধারা সম্পর্কিত প্রতিবেদন পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলার সাথে থাকুন।

 

Leave a Reply

Your email address will not be published.