Essential Skincare Tips: ঋতু পরিবর্তনে ত্বকের সমস্যা এড়িয়ে চলুন

Essential Skincare Tips: ঋতু পরিবর্তনে ত্বকের সমস্যা এড়িয়ে চলতে মেনে চলুন স্কিনকেয়ার টিপস

হাইলাইটস

  • ত্বকের যত্ন
  • বিভিন্ন ঋতুতে ত্বকের পরিচর্যা
  • জানুন বিস্তারিত

Essential Skincare Tips: পরিবর্তনশীল ঋতুতে শুধু স্বাস্থ্যের যত্ন নিলে হবে না, এমন আবহাওয়ায় ত্বকেরও প্রয়োজন বাড়তি যত্ন । আপনার স্কিন কেয়ার রুটিনে সামঞ্জস্য আনুন। প্রাকৃতিক উজ্জ্বলতা বজায় রাখার জন্য অনন্য চ্যালেঞ্জ এবং সুযোগ উপস্থাপন করুন। এখানে প্রতিটি ঋতু অনুযায়ী পণ্য পরিবর্তন করতে হবে প্রয়োজনীয় ত্বকের যত্নের টিপসের তালিকা রয়েছে:

বসন্ত:

শীত ফুরিয়ে বসন্ত শুরু হয়।শুষ্কতা, রুক্ষ ভাব এবং চুলকানি এই ঋতুতে তাঁদের ত্বকের নিত্যসঙ্গী হয়ে ওঠে। ফলে ত্বকের আর্দ্রতা বজায় রাখতে নিয়মিত পান করুন পর্যাপ্ত জল, গ্রিন টি, কাড়া ইত্যদি। এই সময়ে আপনার ত্বকের জন্য বিশেষত রেটিনয়েড, এক্সফোলিয়েটিং অ্যাসিড এবং ভিটামিন সি-এর মতো উপাদান সম্পর্কে সচেতন থাকা জরুরি।

গ্রীষ্ম:

রোদের তাপে এই সময় ত্বক পুড়ে কালচে হয়ে যেতে পারে। গ্রীষ্মে এই ধরনের ক্রিম ত্বককে তৈলাক্ত এবং নিস্তেজ চেহারা দিতে পারে সানস্ক্রিন। গরমে টোনার ব্যবহার করতে পারলে ভাল। গ্রীষ্মে যত দূর সম্ভব কম মেকআপ করুন।

শীতকাল:

শীতকালে ত্বককে ময়শ্চারাইজড রাখা অত্যন্ত জরুরি। এর ফলে ত্বকের প্রাকৃতিক আর্দ্রতা বজায় থাকে। নারকেল তেল, ক্যাস্টর তেল, অলিভ তেল, দইয়ের ঘোল ও শশা প্রাকৃতিক ময়শ্চারাইজার হিসেবে ব্যবহার করলে সুফল মেলে। সাধারণত শীতকালে আমরা প্রত্যেকেই কম পরিমাণে জল পান করি।

এইরকম জীবনধারা সম্পর্কিত প্রতিবেদন পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলার সাথে থাকুন।

 

Leave a Reply

Your email address will not be published.