Weight Loss Breakfast: ডায়েটিশিয়ানের পরামর্শ মতো ব্রেকফাস্টে রাখুন এই ৫টি খাবার, তাহলেই দ্রুত ওজনের কাঁটা নিম্নমুখী হবে

Weight Loss Breakfast: ওজন কমতে হলে আজ থেকেই এই ৫টি খাবার আপনার ব্রেকফাস্টে রাখুন

হাইলাইটস:

  • প্রতিদিন সকালে এই ৫টি খাবার খেলেই তড়িঘড়ি ওজন কমবে
  • এমনকি পেটের মেদ ঝড়তেও বেশি সময় লাগবে না
  • আজ থেকেই নিজের ডায়েটে পরিবর্তন আনুন

Weight Loss Breakfast: হাতে আর কটা দিন। তারপরেই বাঙালির শ্রেষ্ঠ উৎসব। পুজোর আগে দ্রুত শরীরের ওজন কমানোর ইচ্ছে থাকলে ডায়েটিশিয়ানের পরামর্শ মতো প্রতিদিন সকালে এই ৫টি খাবার খান। এতেই দ্রুত গতিতে ওজনের কাঁটা নিন্মমুখী হবে। এমনকী পেটের মেদও কমবে। তাই আর দেরি না করে কাল থেকেই লেগে পড়ুন। এতেই ফল পাবেন হাতেনাতে। আসুন জেনে নেওয়া যাক এমনই ৫ ‘ওয়েটলস ফুড’ সম্পর্কে।

​১. পাতে থাকুক ওটস

দ্রুত ওজন কমানোর ইচ্ছে থাকলে আপনাকে ব্রেকফাস্টে ওটস খেতেই হবে। এতে রয়েছে প্রচুর পরিমাণে ফাইবার যা ওজন কমানোর কাজে সিদ্ধহস্ত। পাশাপাশি ওটস হল ভিটামিন বি, আয়রন, জিঙ্ক ও ম্যাগনেশিয়ামের খনি। তাই নিয়মিত ওটস খেলে যে দেহের হাল ফিরবে তা বলাই বাহুল্য!

​২. ডিমের বিকল্প নেই

আপনার ওয়েট লস ডায়েটে পর্যাপ্ত প্রোটিন রাখতেই হবে। আর সবথেকে উপকারী প্রোটিনের উৎস হল ডিম। পাশাপাশি ডিমে রয়েছে আয়রন, জিঙ্ক, ভিটামিন বি১২, ফোলেটের ভাণ্ডার যা ওজন কমানোর সাথে সাথে একাধিক রোগকে দূরে রাখতেও সাহায্য করে।

৩. রাগি, বাজরাও ডায়েটে রাখতে পারেন

এই ধরনের খাবারে মজুত থাকা ফাইবার বিপাকের হার বাড়ানোর কাজে সিদ্ধহস্ত। আর বলাই বাহুল্য যে মেটাবলিজম রেট বাড়লে যে অচিরেই ওজনের কাঁটা নিম্নমুখী হবে।

​৪. রুটি-সবজির জুড়ি মেলা ভার!​

আটার রুটিতে পর্যাপ্ত পরিমাণে ফাইবার রয়েছে যা ওজন কমানোর কাজে সিদ্ধহস্ত। আর রুটির সঙ্গে একবাটি মরশুমি সবজি খান। এইসব সবজির গুণেই শরীরে ভিটামিন, খনিজের ঘাটতি মিটবে। পাশাপাশি এতে মজুত ফাইবার দ্রুত গতিতে ওজন কমাতে সাহায্য করে।

​৫. পেয়ারা ও আপেল খেতে ভুলবেন না

পেয়ারা ও আপেলে রয়েছে ফাইবারের ভাণ্ডার যা দেহের ওজন কমানোর কাজে সিদ্ধহস্ত। এমনকী এতে রয়েছে ভিটামিন, খনিজ এবং অ্যান্টিঅক্সিডেন্ট যা একাধিক রোগকে দূরে রাখতেও সাহায্য করে।

এইরকম স্বাস্থ্য এবং জীবনধারা সম্পর্কিত প্রতিবেদন পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলার সাথে যুক্ত থাকুন।

Leave a Reply

Your email address will not be published.