Lipstick Side Effects: নিয়মিত লিপস্টিক লাগালে ঠোঁট কী কালো হয়ে যায়? জেনে নিন আসল সত্যিটি

Lipstick Side Effects: লিপস্টিক অবশ্যই আপনাকে ভালো মানের কিনতে হবে

হাইলাইটস:

  • মহিলাদের মেকআপ রুটিনে প্রথম সারিতেই রয়েছে লিপস্টিক
  • তবে অনেকেরই ধারণা নিয়মিত লিপস্টিক লাগালে ঠোঁট কালো হয়ে যায়
  • আসল সত্যিটি জানতে নীচের প্রতিবেদনটি পড়ুন

Lipstick Side Effects: আজকের দিনে দাঁড়িয়ে একথা বলা যেতেই পারে যে, প্রায় সব মহিলাই ঠোঁটে লিপস্টিক পরতে বেশ ভালোবাসেন। কোথাও বেরনোর আগে আর কোনও মেকআপ তারা করুন বা না করুন, লিপস্টিক লাগাতে কিন্তু ভোলেন না। তবে অনেকের মনেই এই সংশয় থাকে যে, নিয়মিত লিপস্টিক লাগানো কী ঠোঁটের জন্য ক্ষতিকর? ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলার তরফে এই প্রশ্নেরই উত্তর খোঁজা হয়েছে।

We’re now on WhatsApp – Click to join

লিপস্টিক কী ক্ষতিকারক?

অধিকাংশ মহিলাই সাজতে ভালোবাসেন। তারা কোথাও বেরনোর আগে মেকআপ করুন বা না করুন, সামান্য একটু লিপস্টিক ঠোঁটে লাগিয়ে নিতে একবারেই ভোলেন না। কিন্তু নিয়মিত লিপস্টিক লাগানোর ফলে অনেকের মনেই এই প্রশ্নও আসে যে, এটি ব্যবহারে ঠোঁট কী কালো হয়ে যেতে পারে?

বিশেষজ্ঞরা কী বলছেন শুনুন..

বেশিরভাগ ত্বক বিশেষজ্ঞদের মতে, নিয়মিত লিপস্টিক ব্যবহারে সাধারণত ঠোঁটের কোনও ক্ষতি হয় না। এমনকী কোনওরকম কালচে ছোপও পড়ে না। তবে লিপস্টিক লাগানোর আগে কয়েকটি বিষয়েও খেয়াল রাখতে হবে।

খেয়াল রাখতে হবে এদিকে:

অবশ্যই আপনাকে ভালো মানের লিপস্টিক কিনতে হবে। তবে কেনার সময়ে তার মধ্যে কী কী উপাদান রয়েছে, সেই তালিকাতেও একবার চোখ বুলিয়ে নিতে পারেন।

অ্যালার্জি আছে কী?

আপনার যদি কোনওরকম অ্যালার্জিজনিত থাকে তবে লিপস্টিক লাগানোর আগে বিশেষজ্ঞের পরামর্শ নিতে ভুলবেন না। কারণ লিপস্টিকে রয়েছে এমন কোনও উপাদান যদি আপনার অ্যালার্জিজনিত সমস্যা তৈরি হওয়ার কারণ হয়, তবে লিপস্টিক এড়িয়ে যাওয়াই শ্রেয়।

লিপবাম মাস্ট:

যেকোনও লিপস্টিক লাগানোর আগে ঠোঁটে লিপ বাম বা অন্য ময়শ্চারাইজার লাগিয়ে নিতে যেন ভুল না হয়। বিশেষ করে ম্যাট লিপস্টিকের ক্ষেত্রে তো এই নিয়ম মানা জরুরি।

লিপ স্ক্রাব করুন:

ঠোঁটের যত্নে প্রতি সপ্তাহে অন্তত একবার করে লিপ স্ক্রাব করুন। এই স্ক্রাবিংয়ের ফলে ঠোঁটের মৃত কোষের স্তর উঠে যায়। সেই সঙ্গে ঠোঁটের গোলাপি আভা হবে চোখে পড়ার মতো।

এই দুই উপাদানও কার্যকরী:

আপনি যদি সঠিক উপায়ে ঠোঁটের যত্ন নিতে চান তবে প্রতি রাতে ঘুমোতে যাওয়ার আগে ঠোঁটে নারকেল তেল বা আমন্ড অয়েল লাগাতে পারেন। এই প্রাকৃতিক উপাদানগুলি আপনার ঠোঁটের সৌন্দর্যকে ধরে রাখতে সাহায্য করবে।

এবার ভেবে সিদ্ধান্ত নিন..

নিয়মিত লিপস্টিক লাগালে ঠোঁটের প্রাকৃতিক সৌন্দর্য নষ্ট হয়ে যায় বা ঠোঁট কালো হয়ে যায়, এই ধারণা কিন্তু সম্পূর্ণ সত্যি নয়। তবে আলোচ্য বিষয়গুলি খেয়াল না রাখলে ঠোঁটের ক্ষতি হলেও হতে পারে।

এইরকম বিউটি সম্পর্কিত প্রতিবেদন পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলার সাথে যুক্ত থাকুন।

Sanjana Chakraborty

Professional Content Writer

Leave a Reply

Your email address will not be published.