Google Flight Tickets: সস্তায় বিমান চড়তে গুগলের নতুন চমক! জলের দামে টিকিট পাওয়ার জন্য নয়া ফিচার আনল গুগল ফ্লাইটস

Google Flight Tickets: গুগলের এই নতুন উপায় মেনে চললে প্লেনের টিকিটে পাবেন আকর্ষণীয় ছাড়

হাইলাইটস:

  • সস্তায় টিকিট পাওয়ার জন্য টিকিট কাটার সঠিক সময় জানাবে এই ফিচার
  • যাত্রার ২ মাস আগে বুকিং করলে টিকিটের দাম সস্তা পড়বে বলে জানাচ্ছে গুগল
  • পাশাপাশি প্রাইস গ্যারান্টি নামক একটি ফিচার এনেছে গুগল

Google Flight Tickets: কাজের সূত্রে কিংবা বেড়াতে, এ দেশ থেকে অন্য দেশে বা এক রাজ্য থেকে অন্য রাজ্যে পাড়ি দিতে অধিকাংশের ভরসা বিমান। সেই জন্য কাটতে হয় মোটা টাকা দিয়ে বিমানের টিকিট। আর এই টিকিটই যাতে আপনি সস্তায় পান তার জন্য নতুন ফিচার আনল গুগল ফ্লাইটস।

বিভিন্ন অ্যাপে নানা রকম অফার অ্যাপ্লাই করে বা সময় বুঝে টিকিট কেটে কেউ কেউ খানিকটা টাকা বাঁচালেও অনেকেই তার সুবিধা নিতে পারেন না। তাই এই নতুন গুগল ফিচার সেই সমস্ত মানুষদের জন্য। সস্তায় টিকিট পাওয়ার জন্য টিকিট কাটার সঠিক সময় জানাবে এই ফিচার। আসুন বিশদে জেনে নেওয়া যাক।

এর জন্য আপনাকে গুগলে গিয়ে Google ফ্লাইটস সার্চ করতে হবে। এই সেকশনের নিচে একটি সময়কাল দেখাবে গুগল। এই সময়ের মধ্যে টিকিট কাটলে অনেক কম দামে টিকিট পাওয়া যাবে। ভ্রমণের ২ মাস আগে বুকিং করলে টিকিটের দাম সস্তা পড়বে বলে জানাচ্ছে গুগল। তাছাড়া আপনি দাম কমার জন্যও অপেক্ষা করতে পারেন।

গুগল ফ্লাইটসের মেনু অপশনে গিয়ে Tracked Flight Prices অপশনে ট্যাপ করে একটি নির্দিষ্ট রুট সিলেক্ট করে নেবেন। ওই রুটের সমস্ত বিমানগুলির টিকিটের দাম ট্র্যাক করতে নিজের ইমেইল নোটিফিকেশন অন করবেন। ফলে যখনই টিকিটের দাম কমবে গুগল আপনাকে নোটিফিকেশন পাঠাবে। কোন তারিখে আপনি টিকিট কাটতে চান তা বেছে নিলেই ট্র্যাকিং প্রক্রিয়া শুরু হয়ে যাবে।

এর পাশাপাশি প্রাইস গ্যারান্টি নামক একটি ফিচার এনেছে গুগল। এই ফিচারের সুবিধা হল আজকে আপনি টিকিটের যে দাম দেখছেন ডিপার্চারের আগে তা কমবে না সেটি নিশ্চিত করবে এই ফিচার। যদি এই ফিচারের মাধ্যমে কেনা টিকিটের দাম ডিপার্চারের আগে টিকিটের দামের থেকে কম হয় তাহলে সেই অর্থ আপনাকে গুগল পে-এর মাধ্যমে দিয়ে দেওয়া হবে।

আপাতত প্রাইস ডিফারেন্স-এর এই ফিচারটি পাইলট প্রোগ্রাম হিসাবে চালু করা হয়েছে। এই মুহূর্তে নির্দিষ্ট কিছু দেশেই এই সুবিধা মিলবে।

এইরকম ভ্রমণ সংক্রান্ত প্রতিবেদন পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলার সাথে যুক্ত থাকুন।

Leave a Reply

Your email address will not be published.