Eid-Ul-Fitr Long Weekend Getaways: ঈদ-উল-ফিতর-এ দিল্লি-এনসিআর এর এই গন্তব্যগুলি অন্বেষণ করুন

Eid-Ul-Fitr Long Weekend Getaways: দিল্লি-এনসিআর থেকে ঈদ-উল-ফিতর-এ এই দীর্ঘ সপ্তাহান্তে ভ্রমণের পরিকল্পনা করুন

হাইলাইটস:

  • গোলাপী শহর হিসাবেও পরিচিত জয়পুর
  • আগ্রার তাজমহল ইতিহাসপ্রেমীদের এবং রোমান্টিকদের জন্য সেরা গন্তব্য

Eid-Ul-Fitr Long Weekend Getaways: পবিত্র রমজান মাস শেষ হতে চলেছে, ঈদ-উল-ফিতর উদযাপনের জন্য সারা বিশ্বের মুসলমানদের জন্য অপেক্ষা করার সময় এসেছে। আপনি যদি দিল্লি-এনসিআর-এ থাকেন এবং ঈদ-উল-ফিতরের দীর্ঘ সপ্তাহান্তে এখানে কিছু সেরা গন্তব্য রয়েছে:

জয়পুর, রাজস্থান:

গোলাপী শহর হিসাবেও পরিচিত জয়পুর। দিল্লী থেকে মাত্র কয়েক ঘন্টার দূরত্বে, জয়পুরে বেশ কিছু আকর্ষণ রয়েছে। জয়পুরের অনেক আকর্ষণের মধ্যে রয়েছে আম্বার ফোর্ট, দীর্ঘস্থায়ী হাওয়া মহল এবং পুরাতন শহরের ব্যস্ত বাজারের মতো কিছু চমত্কার। শহরের সমৃদ্ধ ইতিহাস অন্বেষণ করুন, সুস্বাদু রাজস্থানী খাবারে লিপ্ত হন এবং ঈদ-উল-ফিতরের রঙিন উৎসবের মধ্যে নিজেকে নিমজ্জিত করুন।

আগ্রা, উত্তরপ্রদেশ: 

আইকনিক তাজমহল, আগ্রার তাজমহল ইতিহাসপ্রেমীদের এবং রোমান্টিকদের জন্য সেরা গন্তব্য। একটি আশ্চর্যজনক দৃশ্য তাজমহলের অপূর্ব সৌন্দর্য উপভোগ করার জন্য একটি সম্পূর্ণ পবিত্র সপ্তাহান্তে কাটানো হবে, হয় সূর্যোদয় বা সূর্যাস্ত, আগ্রা ফোর্ট এবং পুরানো শহরের ব্যস্ত লোকালয়ে জীবনযাত্রার সাথে।

ঋষিকেশ, উত্তরাখণ্ড: 

আপনি যদি আধ্যাত্মিক অভিজ্ঞতা এবং অ্যাডভেঞ্চার পছন্দ করেন তবে ঋষিকেশ হল আদর্শ গন্তব্য। হিমালয় উপত্যকার মাঝখানে অবস্থিত, ঋষিকেশ তার যোগব্যায়াম এবং ধ্যান কেন্দ্রগুলির জন্য বিখ্যাত, ভ্রমণের গন্তব্য যেখানে চিত্তাকর্ষক প্রাকৃতিক দৃশ্য এবং আনন্দদায়ক অ্যাডভেঞ্চার স্পোর্টস যা হোয়াইট ওয়াটার রাফটিং, ট্রেকিং এবং বাঞ্জি জাম্পিংয়ের সাথে আপস করে৷

We’re now on WhatsApp- Click to join

সিমলা, হিমাচল প্রদেশ:

শহরটি সবুজ পাহাড়, তুষার-ঢাকা চূড়া এবং ঔপনিবেশিক শৈলীর বাড়িগুলির সাথে নিজেকে আবৃত করে – এই সবগুলিই প্রধান কারণ যে সিমলা আপনাকে সেই আরামদায়ক এবং নির্মল অনুভূতি দেয়। মল স্ট্রিটে হাঁটা এবং একই সাথে ঐতিহাসিক ভাইসারেগাল লজ এবং রিজ পরিদর্শন করা এবং সুন্দর হিমালয় পর্বতমালার প্রশংসা করা মজার। এর ভালো আবহাওয়া এবং শান্তিপূর্ণ পরিবেশ সিমলা বছরের এই সময়ের জন্য আদর্শ গন্তব্য। যা একটি শান্ত ঈদ-উল-ফিতর উদযাপনের জন্য প্রয়োজনীয়।

নিমরানা, রাজস্থান:

নীমরানা ফোর্ট প্যালেসে রাজস্থানের ঐতিহাসিক অতীতের ঐশ্বর্যের মধ্যে ধাপে ধাপে প্রবেশ করুন। নিমরানা সম্পর্কে সবচেয়ে ভালো জিনিস হল এটি শুধুমাত্র একটি ব্রেকফাস্ট হোটেল নয়, এটি তার চেয়ে অনেক বেশি। এটি ইতিহাস, বিলাসিতা এবং নির্মলতার একটি অনন্য মিশ্রণ দেয়, রাজধানী শহর দিল্লি থেকে মাত্র ১০০ কিলোমিটার দূরে। দুর্গের মতো গোলকধাঁধায়, আপনি নিজেকে খুঁজে পাবেন, প্রাসাদের পুলে হাঁটা, যা আরাবল্লী পাহাড়ের এক শ্বাসরুদ্ধকর দৃশ্য দ্বারা পরিপূরক, ঐতিহ্যবাহী রাজস্থানী খাবারের স্বাদ নিন এবং মুহূর্তের মধ্যে বেঁচে থাকুন। আপনি যদি সত্যিই একটি অবিস্মরণীয় অভিজ্ঞতা চান, তাহলে দূর্গে একটি রাত্রি যাপন করুন।

এইরকম আরও ভ্রমণ সংক্রান্ত প্রতিবেদন পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলার সাথে যুক্ত থাকুন।

Leave a Reply

Your email address will not be published.