Gmail Secret Features: জেনে নিন জিমেইল সম্পর্কিত এই বিশেষ কৌশলগুলো, যা আপনার কাজকে করে তুলবে খুব সহজ

Gmail Secret Features: জেনে নিন জিমেইলের এই গোপন কৌশলগুলো, যেগুলো হয়তো আপনিও জানেন না

হাইলাইটস:

  • জিমেইল পেশাদার এবং ফাইল শেয়ারিং উভয় উদ্দেশ্যে ব্যবহার করা হয়।
  • অনেক সময় আমরা কিছু কাজ সম্পূর্ণ করতে জিমেইলে অপ্রয়োজনীয় সময় ব্যয় করি, যেখানে কিছু কৌশলের সাহায্যে সেই কাজগুলি সহজেই সম্পন্ন করা যায়।
  • জিমেইল শর্টকাটের সাহায্যে আপনি অনেক কিছু সহজেই করতে পারেন।

Gmail Secret Features: জিমেইল পেশাদার এবং ফাইল শেয়ারিং উভয় উদ্দেশ্যে ব্যবহার করা হয়। অনেক সময় আমরা কিছু কাজ সম্পূর্ণ করতে জিমেইলে অপ্রয়োজনীয় সময় ব্যয় করি, যেখানে কিছু কৌশলের সাহায্যে সেই কাজগুলি সহজেই সম্পন্ন করা যায়। নিয়মিত মেইল ​​পাঠানো ছাড়াও, এই অ্যাপ্লিকেশনটিতে কিছু বিশেষ বৈশিষ্ট্য রয়েছে, যা আপনার কাজকে সহজ করে তোলে না বরং আপনার গোপনীয়তাও বাড়ায়। এখানে জেনে নিন জিমেইলের কিছু বিশেষ কৌশল সম্পর্কে যা আপনার কাজকে সহজ করে দিতে পারে এবং এই কৌশলগুলি ব্যবহার করে আপনি জিমেইলকে আরও ভালোভাবে ব্যবহার করতে পারেন।

গোপনীয় ইমেইল:

খুব কম লোকই জানেন যে গোপনীয় ইমেলগুলি জিমেইল এও পাঠানো যেতে পারে। আপনি রিসিভার দ্বারা ইমেলগুলি অনুলিপি, মুদ্রণ, ফরওয়ার্ড এবং ডাউনলোড করার মতো বৈশিষ্ট্যগুলি অক্ষম করে আপনার ইমেলগুলিকে ব্যক্তিগত করতে পারেন৷ এটি সক্ষম করতে, আপনাকে একটি নতুন ইমেল পাঠানোর সময় লক সাইনটিতে ট্যাপ করতে হবে।

We’re now on Whatsapp – Click to join

ইমেল পাঠানোর পরে পূর্বাবস্থায় ফেরান:

আপনি যদি ভুল করে কাউকে মেইল ​​করে থাকেন তাহলে চিন্তা করার দরকার নেই। আপনি Gmail এর সেটিংসের মাধ্যমে সেই মেইলটিকে পূর্বাবস্থায় ফিরিয়ে আনতে পারেন। আপনাকে Gmail এর সাধারণ সেটিংসে যেতে হবে, Undo Send অপশনে যেতে হবে এবং ৫ থেকে ৩০ সেকেন্ডের সময় নির্ধারণ করতে হবে। এর পরে আপনি ৩০ সেকেন্ডের মধ্যে প্রেরিত মেইলটি আনসেন্ড করার সুযোগ পাবেন।

জিমেইল শর্টকাট:

জিমেইল শর্টকাটের সাহায্যে আপনি অনেক কিছু সহজেই করতে পারেন। যেমন অকেজো মেইল ​​মুছে ফেলা, কোনো নির্দিষ্ট মেইল ​​বা অন্য কিছু ফিল্টার করা, আপনি Shift +? Gmail টিপে, আপনি প্রতিটি শর্টকাটের তালিকা দেখতে পারেন।

এইরকম প্রযুক্তি সম্পর্কিত প্রতিবেদন পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলার সাথে থাকুন।

Leave a Reply

Your email address will not be published.