ICC CWC 2023 Poster: আসন্ন ওডিআই বিশ্বকাপের পোস্টার প্রকাশ্যে আনলো আইসিসি, বিশ্বকাপ ট্রফির সঙ্গে টুর্নামেন্টের ১০টি দলের অধিনায়কদের ছবি

ICC CWC 2023 Poster: অক্টোবর থেকে শুরু হতে চলা ওডিআই বিশ্বকাপের পোস্টার রিলিজ করল আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিল

হাইলাইটস:

  • আগামী অক্টোবর মাস থেকে এ দেশে অনুষ্ঠিত হতে চলেছে ওডিআই বিশ্বকাপ
  • এই মেগা ইভেন্টের পোস্টার রিলিজ করল আইসিসি
  • পোস্টারে ওডিআই বিশ্বকাপ ট্রফির সঙ্গে ১০টি দলের ক্যাপ্টেনের ছবি

ICC CWC 2023 Poster: আর বাকি মাত্র দু’মাস। আগামী অক্টোবর মাস থেকে অনুষ্ঠিত হতে চলা ওডিআই বিশ্বকাপ ২০২৩ নিয়ে উত্তেজনা তুঙ্গে। সোমবার আইসিসি এই মেগা ইভেন্টের পোস্টার প্রকাশ্যে আনলো। আইসিসি মেনস ক্রিকেট বিশ্বকাপ ট্রফির সঙ্গে ১০টি দলের ক্যাপ্টেনের ছবি। পোস্টারের একেবারে মাঝে ইংল্যান্ড ও অস্ট্রেলিয়ার অধিনায়ক জস বাটলার এবং প্যাট কামিন্স। ইংল্যান্ড ডিফেন্ডিং চ্যাম্পিয়ন এবং পাঁচ বারের ওডিআই বিশ্বকাপ চ্যাম্পিয়ন অস্ট্রেলিয়া। ট্রফির সবচেয়ে কাছে তাঁরা। আয়োজক দেশ ভারতের অধিনায়ক রোহিত শর্মার ছবি ট্রফি থেকে সামান্য দূরে।

২০১৯ সালের বিশ্বকাপজয়ী ইংল্যান্ডের ক্যাপ্টেন ইয়ন মর্গানের অবসরের পর জস বাটলারের কাঁধে ইংল্যান্ডের সীমিত ওভারের দায়িত্ব। তাঁর বাঁ দিকেই রয়েছেন ভারতীয় দলের ক্যাপ্টেন রোহিত শর্মা। এরপর আফগানিস্তানের ক্যাপ্টেন হাসমতুল্লা শাহিদী, শ্রীলঙ্কা দলের দাসুন শনাকা এবং নিউজিল্যান্ডের অধিনায়ক টম ল্যাথাম। অন্যদিকে প্যাট কামিন্সের ডান দিকে দাঁড়িয়ে পাকিস্তানের অধিনায়ক বাবর আজম, দক্ষিণ আফ্রিকার তেম্বা বাভুমা, বাংলাদেশের ক্যাপ্টেন তামিম ইকবাল এবং জিম্বাবোয়ের ক্রেগ এরভিন।

আগামী ৫ই অক্টোবর আমেদাবাদের নরেন্দ্র মোদি স্টেডিয়ামে ইংল্যান্ড বনাম নিউজিল্যান্ড ম্যাচ দিয়ে এই মেগা টুর্নামেন্ট শুরু হবে। আয়োজক ভারত সপ্তাহখানেকের মধ্যে বিশ্বকাপ অভিযান শুরু করবে। এরপর ১৫ই অক্টোবর রয়েছে ভারত বনাম পাকিস্তান বহু প্রতিক্ষীত ম্যাচ। যদিও নিরাপত্তার কারণে আইসিসি এই ম্যাচের দিন বদল করতে পারে। ১৫ই নভেম্বর মুম্বইয়ের ওয়াংখেড়ে স্টেডিয়ামে প্রথম সেমিফাইনাল ম্যাচ হবে। তার পরের দিনই ইডেন গার্ডেন্স স্টেডিয়ামে রয়েছে দ্বিতীয় সেমিফাইনাল ম্যাচ। সেমিফাইনাল এবং ফাইনাল ম্যাচের জন্য রিজার্ভ ডে রেখেছে আইসিসি। তিনটিই ডে-নাইট ম্যাচ।

এইরকম ক্রিকেট দুনিয়ার আরও প্রতিবেদন পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলার সাথে যুক্ত থাকুন।

Leave a Reply

Your email address will not be published.