Asia Cup 2023 IND vs SL: লো স্কোরিং ম্যাচে টানটান উত্তেজনা, শ্রীলঙ্কাকে উড়িয়ে এশিয়া কাপের ফাইনালে ভারত

Asia Cup 2023 IND vs SL: ভারতের দেওয়া ২১৪ রানের লক্ষে ব্যাট করতে নেমে ১৭২ রানে অলআউট হয়ে যায় শ্রীলঙ্কা

 

হাইলাইটস:

  • ৪১ রানে শ্রীলংকাকে হারিয়ে এশিয়া কাপের ফাইনালে চলে গেল ভারত
  • ম্যাচে ভারতের হয়ে সর্বোচ্চ ৫৩ রান করেন রোহিত শর্মা এবং সর্বোচ্চ ৪টি উইকেট নেন কুলদীপ যাদব
  • বাংলাদেশ ম্যাচের আগেই ফাইনালের টিকিট কন্ফার্ম করে ফেলল ভারত

Asia Cup 2023 IND vs SL: কলম্বোতে শ্রীলঙ্কার বিরুদ্ধে লো স্কোরিং ম্যাচে শেষ পর্যন্ত জয়ের হাসি হাসল টিম ইন্ডিয়া। একদিন আগেই যে দল পাকিস্তানের বিরুদ্ধে অনবদ্য ব্যাটিং করে ৩৫৬ রান করে ২২৮ রানে জিতেছিল। পরের দিন সেই দলই মাত্র ২১৩ রান ডিফেন্ড করে বোলারদের দাপটে ম্যাচ জিতে নিল। ভারতের দেওয়া ২১৪ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে ১৭২ রানে অলআউট হয়ে যায় শ্রীলঙ্কা। ৪১ রানে শ্রীলংকাকে পরাস্ত করে ২০২৩ এশিয়া কাপের ফাইনালে নিজের জায়গা পাকা করে নিল ভারত।

মঙ্গলবার টসে জিতে ব্যাটিং করার সিদ্ধান্ত নেয় ভারত। ভারতের হয়ে দুই ওপেনার রোহিত শর্মা ও শুভমান গিল শুরুটা ভালোই করেন। হাফ-সেঞ্চুরি করেন রোহিত শর্মা। কিন্তু ওপেনিং জুটি ভাঙতেই নিয়মিত ব্যবধানে উইকেট পড়তে শুরু করে ভারতের। মিডল অর্ডারে ইশান কিশান ও কেএল রাহুল কিছুটা লড়াই করলেও খুব একটা বড় পার্টনারশিপ গড়তে পারেননি।

গতকাল শ্রীলঙ্কার তরুণ বাঁ হাতি স্পিনার দিমুথ ওয়ালালাগের স্পিনের ভেলকিতে পরাস্ত হয়েছে ভারতের তারকাখোচিত ব্যাটিং লাইন। ওয়ালালাগে একাই ৫টি গুরুত্বপূর্ণ উইকেট তুলে নেন। ম্যাচে ভারতের হয়ে সর্বোচ্চ ৫৩ রান করেন অধিনায়ক রোহিত শর্মা। ৪৯.১ ওভারে মাথায় মাত্র ২১৩ রানে অলআউট হয়ে যায় ভারত।

শ্রীলঙ্কাও রান তাড়া করতে নেমে প্রথম থেকেই নিয়মিত ব্যবধানে উইকেট হারাতে থাকে। একসময় শ্রীলংকার স্কোর ছিল ৯৯-৬। সেখান থেকে ধনঞ্জয়া ডি সিলভা ও দুনিথ ওয়ালালাগে বেশ কিছুটা লড়াই চালান। তাঁরা ৬৩ রানের পার্টনারশিপ করেন।

কিন্তু এই পার্টনারশিপ ভাঙতেই ম্যাচ আবার ভারতের পক্ষে চলে যায়। ওয়ালালাগে একা দাঁড়িয়ে থাকলেও তাকে কেউ সঙ্গ দিতে পারেননি। শ্রীলঙ্কার হয়ে সর্বোচ্চ ৪২ রান করেন ওয়ালালাগে। শেষ পর্যন্ত ৪১.৩ ওভারে ১৭২ রানে শ্রীলঙ্কার ইনিংস শেষ হয়। ভারতের হয়ে ফের সর্বোচ্চ ৪টি উইকেট নেন কুলদীপ যাদব। এই ম্যাচে জয়ী হয়ে বাংলাদেশের বিরুদ্ধে ম্যাচ খেলার আগেই ফাইনালে পৌছল ভারত।

ক্রিকেট সংক্রান্ত গুরুত্বপূর্ণ প্রতিবেদন পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলার সাথে যুক্ত থাকুন।

Leave a Reply

Your email address will not be published.