Ashwin Century: চেন্নাইয়ে বাংলাদেশের বিরুদ্ধে প্রথম টেস্টে শতরান করে নজির গড়লেন রবিচন্দ্রন অশ্বিন

Ashwin Century
Ashwin Century

Ashwin Century: রবীন্দ্র জাদেজার সাথে ১৯৫ রানের জুটি গড়েছেন অশ্বিন

 

হাইলাইটস:

  • ইনিংসের শুরুটা ভালো হয়নি ভারতের
  • কিন্তু এর পর জাদেজা ও অশ্বিন ইনিংসের হাল ধরেন
  • অশ্বিন-জাদেজা জুটির উপর ভর করে প্রথম দিনের শেষে ভারতের রান ৬ উইকেটের বিনিময়ে ৩৩৯ রান

Ashwin Century: রবিচন্দ্রন অশ্বিন ভারতের হয়ে দুর্দান্ত পারফর্ম করলেন এবং চেন্নাইয়ে বাংলাদেশের বিরুদ্ধে প্রথম টেস্টে সেঞ্চুরি করেছেন অশ্বিন। নিজে অসাধারণ ইনিংস খেলার পাশাপাশি তিনি রবীন্দ্র জাদেজার সাথে ১৯৫ রানের জুটিও গড়েছেন। ইনিংসের শুরুটা ভালো হয়নি ভারতের। কিন্তু এর পর জাদেজা ও অশ্বিন ইনিংসের হাল ধরেন এবং প্রথম ইনিংসে টিম ইন্ডিয়ার স্কোর ৩০০ রান পেরিয়ে যায়। অশ্বিনের টেস্ট ক্যারিয়ারে এটি ষষ্ঠ সেঞ্চুরি।

We’re now on WhatsApp – Click to join

ভারতের বিরুদ্ধে টস জিতে প্রথমে বোলিং করার সিদ্ধান্ত নেয় বাংলাদেশ। ভারতের হয়ে আট নম্বরে ব্যাট করতে আসেন অশ্বিন। তাঁর আগে সাত নম্বরে ব্যাট করতে নেমেছিলেন জাদেজা। দৃঢ় ব্যাটিং করে অশ্বিন তার টেস্ট ক্যারিয়ারের ষষ্ঠ সেঞ্চুরি করেন। গুরুত্বপূর্ণ বিষয় হল এই ম্যাচ দেখতে তার বাবাও চিপক স্টেডিয়ামে হাজির ছিলেন। ১০৮টি বলের মোকাবেলা করে অশ্বিন তার সেঞ্চুরি পূর্ণ করেন। ১০টি চার ও ২টি ছয় মারেন তিনি।

We’re now on Telegram – Click to join

ড্যানিয়েল ভিট্টোরিকে ছুঁয়ে ফেললেন অশ্বিন –

এই শতরান করার সাথে সাথেই ড্যানিয়েল ভিট্টোরিকে ছুঁয়ে ফেললন অশ্বিন। টেস্টে ৮ নম্বরে ব্যাট করতে নেমে সবচেয়ে বেশি সেঞ্চুরি করার ক্ষেত্রে ভিট্টোরির সাথে যৌথভাবে প্রথম স্থানে পৌঁছেছেন অশ্বিন। আট নম্বরে ব্যাট করতে নেমে ৪টি করে সেঞ্চুরি করেছেন অশ্বিন ও ভিট্টোরি। দ্বিতীয় স্থানে রয়েছেন পাকিস্তানের প্রাক্তন ক্রিকেটার কামরান আকমল। তিনি করেছেন ৩টি সেঞ্চুরি।

প্রথম দিনের খেলা শেষে ভারত ৭৮ ওভারে ৬ উইকেট হারিয়ে ৩৩৯ রান করেছে। জাদেজা ১১৭ বলে ৮৬ রান করে অপরাজিত রয়েছেন। অশ্বিনের সঙ্গে ১৯৫ রানের জুটি গড়েন তিনি। জাদেজা ও অশ্বিনের এই জুটি একাধিক রেকর্ড ভেঙে দিয়েছে।

Read more:- আইপিএল ২০২৫-এর মেগা নিলামের তারিখ সংক্রান্ত বড় খবর সামনে এসেছে! কখন এবং কোথায় মেগা নিলাম অনুষ্ঠিত হতে পারে জেনে নিন

শুরুটা ভারতের খারাপ হয়েছিল। রোহিত শর্মা ৬ রানে আউট হন। শূন্য রানে ফিরে যান শুভমন গিল। এরপর মাত্র ৬ রান করে বিদায় নেন বিরাট কোহলি। ঋষভ পন্ত ৫২ বলে ৩৯ রান করেন। ১৬ রান করে প্যাভিলিয়নে ফেরেন কেএল রাহুল। হাফ সেঞ্চুরি করেন যশস্বী জয়সওয়াল। তিনি ১১৮ বল খেলে ৫৬ রান করেন। এই ইনিংসে ৯টি চার মারেন যশস্বী।

ক্রিকেট দুনিয়ার সমস্ত প্রতিবেদন পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলার সাথে যুক্ত থাকুন।

Leave a Reply

Your email address will not be published.