Rahul Gandhi: রাহুল গান্ধী সর্বশেষ হিন্ডেনবার্গ অভিযোগ নিয়ে উদ্বেগ প্রকাশ করেছেন, দেখুন

Rahul Gandhi
Rahul Gandhi

Rahul Gandhi: রাহুল গান্ধী এ বিষয়ে কী বলেছেন তা বিস্তারিত জেনে নিন

হাইলাইটস:

  • রাহুল গান্ধী সেবির সততা নিয়ে উদ্বেগ প্রকাশ করেছেন
  • বলেছেন প্রধানমন্ত্রী হিন্ডেনবার্গের অভিযোগের বিষয়ে সংসদীয় তদন্তের আশঙ্কা করছেন
  • প্রশ্ন কেন সেবি চেয়ারপারসন এখনও পদত্যাগ করেননি

Rahul Gandhi: রবিবার লোকসভার বিরোধী দলের নেতা রাহুল গান্ধী, সেবি চেয়ারপার্সন মাধবী বুচের বিরুদ্ধে মার্কিন শর্ট-সেলার হিন্ডেনবার্গ রিসার্চের নতুন অভিযোগ নিয়ে উদ্বেগ প্রকাশ করেছেন এবং বলেছেন যে সিকিউরিটিজ নিয়ন্ত্রকের অখণ্ডতা “গুরুতরভাবে আপস করা হয়েছে”।

তিনি আরও বলেছিলেন যে মার্কিন শর্ট-সেলার সংস্থার সাম্প্রতিক রিপোর্ট স্পষ্টভাবে ইঙ্গিত করে যে কেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি অভিযোগের বিরুদ্ধে যৌথ সংসদীয় কমিটি (জেপিসি) তদন্তকে ভয় পান।

We’re now on WhatsApp- Click to join

হিন্ডেনবার্গ রিসার্চ শনিবার রাতে একটি নতুন প্রতিবেদন প্রকাশ করেছে যাতে অভিযোগ করা হয় যে আদানি গ্রুপের বিরুদ্ধে কাজ করতে সেবির অনাগ্রহের কারণ হতে পারে এর প্রধান মাধবী বুচের সাথে সংযুক্ত অফশোর তহবিলের অংশীদারিত্ব।

রাহুল গান্ধী এক্স-এ পোস্ট করা একটি ভিডিও বার্তায় বলেছেন, “ছোট খুচরা বিনিয়োগকারীদের সম্পদের সুরক্ষার জন্য অর্পিত সিকিউরিটিজ নিয়ন্ত্রক SEBI-এর সততা, এর চেয়ারপারসনের বিরুদ্ধে অভিযোগের কারণে গুরুতরভাবে আপস করা হয়েছে।”

কংগ্রেস নেতা আরও বলেছিলেন যে সারা দেশের বিনিয়োগকারীরা জানতে চান কেন সেবি চেয়ারপার্সন এখনও পদত্যাগ করেননি।

“সারা দেশের সৎ বিনিয়োগকারীদের সরকারের জন্য চাপের প্রশ্ন রয়েছে: কেন সেবি চেয়ারপার্সন মাধবী পুরি বুচ এখনও পদত্যাগ করেননি? বিনিয়োগকারীরা তাদের কষ্টার্জিত অর্থ হারালে, কাদের জবাবদিহি করা হবে – প্রধানমন্ত্রী মোদী, সেবি চেয়ারপার্সন বা গৌতম আদানি নতুন এবং অত্যন্ত গুরুতর অভিযোগের আলোকে, সুপ্রিম কোর্ট কি এই বিষয়টি আবার স্বতঃপ্রণোদিতভাবে দেখবে?”, তিনি ভিডিওতে বলেছেন।

রাহুল গান্ধী যোগ করেছেন, “এটা এখন অনেকটাই পরিষ্কার যে কেন প্রধানমন্ত্রী মোদি জেপিসি তদন্তকে এত ভয় পান এবং এটি কী প্রকাশ করতে পারে,” যোগ করেছেন রাহুল গান্ধী।

হিন্ডেনবার্গ রিসার্চ বুচ এবং তার স্বামীকে বারমুডা এবং মরিশাস ভিত্তিক অফশোর ফান্ডে গোপনে বিনিয়োগের জন্য অভিযুক্ত করেছে। এই তহবিলগুলি একই রকম যা আদানি গ্রুপের চেয়ারম্যান গৌতম আদানির ভাই বিনোদ আদানি, রাউন্ড-ট্রিপিং তহবিল দ্বারা স্টকের দাম বাড়াতে ব্যবহৃত হয়।

We’re now on Telegram- Click to join

বিজেপি হিন্দেনবার্গ রিপোর্টকে ‘ষড়যন্ত্র’ বলে অভিহিত করেছে

এদিকে, ক্ষমতাসীন বিজেপি কংগ্রেস এবং অন্যান্য বিরোধী দলগুলিকে আর্থিক অস্থিতিশীলতা ও বিশৃঙ্খলা সৃষ্টির ষড়যন্ত্রের অভিযোগ করেছে। ভারতে অভিযোগ করেছে। জাফরান পার্টি সেবি চেয়ারপারসনের বিরুদ্ধে হিন্ডেনবার্গের অভিযোগগুলিকেও খারিজ করে দিয়েছে, তাদের আর্থিক নজরদারির বিশ্বাসযোগ্যতা ক্ষুণ্ন করার প্রচেষ্টা হিসাবে চিহ্নিত করেছে।

Read More- অগ্নিপথ প্রকল্প নিয়ে লোকসভায় মুখোমুখি রাহুল গান্ধী এবং রাজনাথ সিং, জানুন বিস্তারিত

বিজেপির মুখপাত্র সুধাংশু ত্রিবেদী সংবাদ সংস্থা পিটিআই-এর সাথে কথা বলার সময় বলেছেন, “শর্ট-সেলিং ফার্ম, যেটি গত বছর আদানি গোষ্ঠীর বিরুদ্ধে গুরুতর অভিযোগ তুলেছিল, ভারতীয় তদন্ত সংস্থাগুলির দ্বারা তদন্তের সম্মুখীন হয়েছে।” তিনি বলেছেন।

“বিরোধী দলগুলি এর অভিযোগের প্রতিধ্বনি করছে, এবং ষড়যন্ত্র এখন স্পষ্টভাবে দৃশ্যমান যে তারা বিশৃঙ্খলা ও অস্থিতিশীলতা তৈরি করতে চায়,” তিনি যোগ করেছেন।

এইরকম আরও গুরুত্বপূর্ণ প্রতিবেদন পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলার সাথে যুক্ত থাকুন।