APJ Abdul Kalam: এপিজে আব্দুল কালামের মৃত্যুবার্ষিকীকে হাতিয়ার করে মুসলিম সম্প্রদায়ের মানুষের মন জয়ের চেষ্টা বিজেপির

APJ Abdul Kalam
APJ Abdul Kalam

APJ Abdul Kalam: প্রাক্তন রাষ্ট্রপতির মৃত্যুবার্ষিকী কেন দেশব্যাপী পালনের সিদ্ধান্ত নিল বিজেপির জাতীয় সংখ্যালঘু মোর্চা?

 

হাইলাইটস:

  • কালামের মৃত্যুদিনে নয়া কর্মসূচি পালন করতে চলেছে বিজেপির
  • মুসলিম সম্প্রদায়ের মানুষের মন জয়ের চেষ্টা তাঁদের
  • দিল্লিতে রাখা রয়েছে একটি বড় সমাবেশও

APJ Abdul Kalam: আজ, ২৭শে জুলাই প্রাক্তন রাষ্ট্রপতি এপিজে আব্দুল কালামের নবম মৃত্যুবার্ষিকী। ২০১৫ সালের আজকের দিনে হৃদরোগে আক্রান্ত হয়ে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি। প্রাক্তন রাষ্ট্রপতির মৃত্যুদিনে প্রতিবছরই রাষ্ট্রীয় মর্যাদায় তাঁকে স্মরণ করা হয়ে থাকে। তবে আলাদা করে কর্মসূচি পালন তাঁর রাজ্য তামিলনাড়ুর সরকার।

We’re now on WhatsApp – Click to join

APJ Abdul Kalam

এবার এপিজে কালামের মৃত্যুবার্ষিকীতে নয়া মাত্রা দিতে চলেছে বিজেপির জাতীয় সংখ্যালঘু মোর্চা। আজ, শনিবার দেশের সব রাজ্যে প্রাক্তন রাষ্ট্রপতির স্মৃতির প্রতি সম্মান জ্ঞাপনে বড় কর্মসূচি পালনের উদ্যোগ নিয়েছে সংখ্যালঘু মোর্চা। দিল্লিতে বড় সমাবেশে ভাষণ দেবেন বিজেপি সভাপতি জেপি নাড্ডা (JP Nadda)।

সূত্রের খবর, সেখানে কেন্দ্রীয় মন্ত্রী এবং দলের বেশ কিছু নেতাদের হাজির থাকতে বলা হয়েছে। দিল্লির তরফে জানানো হয়েছে, একই ধরনের অনুষ্ঠানের আয়োজন করতে হবে রাজ্য ইউনিটগুলিকেও। প্রত্যেক রাজ্য থেকে ৬ জন তরুণ-যুবাকে ‘যুবা উদ্যোমী’ পুরস্কার দেবে বিজেপি সংখ্যালঘু মোর্চা। এ জন্য আগামী ৬ই অগাস্ট পর্যন্ত দরখাস্ত গ্রহণ করবে ওই সংগঠন।

We’re now on Telegram – Click to join

এবার প্রশ্ন হল, প্রয়াত রাষ্ট্রপতি এপিজে আবদুল কালামের মৃত্যদিনকে এত কেন গুরুত্ব দিয়ে পালনের সিদ্ধান্ত নিয়েছে বিজেপি? আসলে এপিজে কামাল ছিলেন পিছিয়ে পড়া মুসলিম সম্প্রদায়ের মানুষ। নিজের মেধা এবং অক্লান্ত চেষ্টায় তিনি দেশের সেরা বিজ্ঞানী হয়েছিলেন। আর সেই কৃতিত্বের কারণেই তাঁকে রাষ্ট্রপতি পদের জন্য বেছে নিয়েছিল বেশিরভাগ দল। তিনি ভারতের সর্বকালের সেরা রাষ্ট্রপতিদের মধ্যে একজন। অন্যদিকে, বিজেপি বহুদিন ধরেই দেশে মুসলিমদের গরিব অংশকে কাছে টানার চেষ্টা চালাচ্ছে।

উত্তরপ্রদেশ, মধ্যপ্রদেশ, মহারাষ্ট্র, রাজস্থান, হরিয়ানা এবং গুজরাতে তারা খানিকটা সফল হলেও এবারের লোকসভা নির্বাচনের মুসলিমরা যে বিজেপির থেকে মুখ ফিরিয়ে নিয়েছে, তা বলাই যায়। আর বাংলাতে তো মুসলিম সম্প্রদায়ের কাছ থেকে বিজেপি একটাও ভোট পায়নি। তাই তো আক্রোশের কারণেই বাংলার বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী দলীয় বৈঠকেই কার্যত বলে বসেন, তাঁদের মুসলিম ভোট চাই না। সংখ্যালঘু মোর্চা তুলে দেওয়ার পক্ষে তিনি।

Read more:- ডক্টর এপিজে আব্দুল কালাম কে ছিলেন, জেনে নিন তার কাজ সম্পর্কে

তবে অবশ্য শুভেন্দুর এই কথার তীব্র নিন্দা করেন বিজেপির সংখ্যালঘু সেলের প্রধান জামাল সিদ্দিকী। এদিকে মুসলিম সম্প্রদায়ের মানুষের মন জয় করার জন্য কালামের মৃত্যুবার্ষিকীকে হাতিয়ার বানাতে চাইছে বিজেপি।

এইরকম গুরুত্বপূর্ণ প্রতিবেদন পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলার সাথে যুক্ত থাকুন। 

Sanjana Chakraborty

Professional Content Writer

Leave a Reply

Your email address will not be published.