Amit-Suvendu: RSS-এর বৈঠকের পর দিল্লিতে শাহী দরবারে শুভেন্দু, প্রায় আধ ঘণ্টা একান্তে কী কথা হল তাঁদের মধ্যে?

Amit-Suvendu: পঞ্চায়েত নির্বাচনের পর এই প্রথমবার দিল্লি গেলেন শুভেন্দু

হাইলাইটস:

  • পঞ্চায়েত নির্বাচনের পর গতকাল শাহী দরবারে শুভেন্দু
  • পঞ্চায়েত নির্বাচনের পর রাজ্যের পরিস্থিতি নিয়ে আলোচনা শাহের সাথে
  • প্রায় আধ ঘন্টার বেশি সময় ধরে তাঁদের এই বৈঠকটি চলে

Amit-Suvendu: গতকাল অর্থাৎ সোমবার ঘড়ির কাঁটায় তখন রাত ৯টা দিল্লিতে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের বাসভবনে গিয়ে তাঁর সাথে দেখা করলেন বিধানসভার বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। সঙ্গে ছিলেন বিজেপি রাজ্য সভাপতি সুকান্ত মজুমদার। রাজ্যে পঞ্চায়েত নির্বাচনের পর এই প্রথমবার দিল্লির শাহী দরবারে শুভেন্দু। অবশ্য প্রথমে তাঁরা RSS-এর বৈঠকে ছিলেন।

সূত্রের খবর, প্রায় ঘণ্টার বেশি সময় ধরে বৈঠক হয় তাঁদের। তবে বৈঠকে ঠিক কী বিষয়ে কথা হয়েছে, তা জানা যায়নি। একদিকে যেমন বাংলার পঞ্চায়েত নির্বাচন থেকে নারী নির্যাতন নিয়ে উত্তাল বঙ্গ রাজনীতি, তেমনই অন্যদিকে মণিপুর ইস্যুতে উত্তাল গোটা দেশ। যার আঁচ পড়েছে সংসদের বাদল অধিবেশনেও।

সংসদে বাদল অধিবেশন শুরুর দিন থেকেই বিরোধী পক্ষ কেন্দ্রীয় সরকারকে একঘরে করার চেষ্টা করছিল। গতকাল তাঁরা মণিপুর ইস্যুতে দিল্লির গান্ধীমূর্তি পাদদেশে হাতে প্ল্যাকার নিয়ে বিক্ষোভ দেখায়। এই আবহে বাংলার পঞ্চায়েত নির্বাচনের পর রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী এই প্রথমবার এলেন শাহী দরবারে। রাজ্যে পঞ্চায়েত নির্বাচনী হিংসা এবং নির্বাচন-পরবর্তী রাজনৈতিক পরিস্থিতি নিয়ে তাঁদের মধ্যে কথা হয়েছে বলে বিজেপি সূত্রে খবর।

উল্লেখ্য, রাজ্যে পঞ্চায়েত নির্বাচনের দিন ঘোষণা হওয়ার ঠিক পরে গত ৯ই জুন দিল্লিতে এসে অমিত শাহের সাথে দেখা করেন শুভেন্দু অধিকারী। সেই সময় মূলত রাজ্যে

পঞ্চায়েত নির্বাচনের রণকৌশল এবং কেন্দ্রীয় বাহিনী মোতায়েন করা নিয়েই দুজনের মধ্যে প্রায় আধ ঘন্টা বৈঠক হয়েছিল বলে সূত্রের খবর ছিল।

তবে এবারের বৈঠকে পঞ্চায়েত নির্বাচনকে কেন্দ্র করে গোটা রাজ্যে যে অশান্তি-হিংসার ছবি উঠে এসেছে তারই ব্যাপারে আলোচনা হয়েছে, এমনটাই সূত্রের খবর। তাছাড়া ছাপ্পা ভোট, নারী নির্যাতন ইত্যাদি অভিযোগের কথা শাসকদলের বিরুদ্ধে বার বার তুলেছে রাজ্যের বিরোধী দল বিজেপি। অন্যদিকে পঞ্চায়েত ভোটের ফলকে কেন্দ্র করে চব্বিশের লোকসভা নির্বাচনে বাংলায় বিজেপির ঘুঁটি সাজানো নিয়েও কথা হয়েছে শাহের সাথে, বিজেপি সূত্রে খবর।

এইরকম গুরুত্বপূর্ণ প্রতিবেদন পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলার সাথে যুক্ত থাকুন। 

Sanjana Chakraborty

Professional Content Writer

Leave a Reply

Your email address will not be published.