Patchy Makeup: মেকআপ লাগানোর পর কী প্যাচি হয়ে যায়? এই বিষয়গুলি মাথায় রাখুন, কেবল আপনাকে পার্টিতে সুন্দর দেখাবে

Patchy Makeup: মেকআপ প্যাচ এড়াতে এই টিপস অনুসরণ করুন

হাইলাইটস:

  • আমরা সবাই মেকআপ করতে পছন্দ করি।
  • তবে একটি সুন্দর এবং প্যাচ ফ্রি মেকআপ লুক পেতে, আপনাকে মেকআপ করার সময় অনেক কিছুর যত্ন নেওয়া উচিত।
  • মেকআপের পরে মুখে দাগ পড়ার অনেক কারণ থাকতে পারে।

Patchy Makeup: আমরা সবাই মেকআপ করতে পছন্দ করি, তবে একটি সুন্দর এবং প্যাচ ফ্রি মেকআপ লুক পেতে, আপনাকে মেকআপ করার সময় অনেক কিছুর যত্ন নেওয়া উচিত যাতে আপনার চেহারা সুন্দর দেখায়। মেকআপের পরে মুখে দাগ পড়ার অনেক কারণ থাকতে পারে। এর মধ্যে মেকআপ এবং ত্বকের যত্ন উভয়ই অন্তর্ভুক্ত। যদি মেকআপ করার পরে আপনার মুখে প্যাচ তৈরি হয় এবং এটি আপনার মুখ খারাপ দেখায়, তাহলে এই নিবন্ধটি শেষ পর্যন্ত পড়ুন। এতে আমরা আপনাকে বলতে যাচ্ছি কিভাবে আপনি আপনার মেকআপকে প্যাচ মুক্ত করতে পারেন যাতে আপনাকে সুন্দর দেখায়।

We’re now on Whatsapp – Click to join

রঙ সংশোধন ভুলবেন না:

প্রায়শই আপনি যখন মেকআপ করেন, আপনি সময় বাঁচাতে বা হালকা মেকআপ প্রয়োগ করতে সরাসরি মুখে ফাউন্ডেশন লাগান। কিন্তু ঘামের পরে বা কিছুক্ষণ পরে, আপনার মুখের পিগমেন্টেশন আপনার মেকআপকে পেঁচিয়ে তোলে। অতএব, মেকআপের আগে রঙ সংশোধন করুন এবং এই পদক্ষেপটি মিস করবেন না।

ফাউন্ডেশনের হালকা ছায়া:

আজকাল, অনলাইনের যুগে, আমরা অনলাইনেও ফাউন্ডেশন অর্ডার করি। তবে মনে রাখবেন, ফাউন্ডেশনের কাজ আপনাকে দেখতে ফর্সা করা নয়, বরং এর কাজ হল আপনার মুখের অমসৃণ স্কিন টোন লুকিয়ে আপনাকে একটি পরিষ্কার ত্বকের মতো চেহারা দেওয়া। তাই সবসময় আপনার ত্বকের টোন অনুযায়ী ফাউন্ডেশন বেছে নিন। আপনার স্কিন টোনের চেয়ে হালকা ফাউন্ডেশন আপনার পুরো মেকআপ নষ্ট করে দিতে পারে।

ফাউন্ডেশন অক্সিডাইজিং:

অনেক সময় আপনার ফাউন্ডেশন অক্সিডাইজ হয়ে যায়। এর মানে হল যে আপনার ফাউন্ডেশন লাগানোর কিছু সময় পরে, এটি কমলা রঙে পরিণত হতে শুরু করে। এমন পরিস্থিতিতে, ফাউন্ডেশন বেছে নেওয়ার সময়, এটি কতটা অক্সিডাইজ করে তা দেখে নিন, কারণ এটির কারণে, কিছুক্ষণ পরে আপনার মেকআপ প্যাচি বা কেকি হয়ে যায়।

মিশ্রণে মনোযোগ দিন:

তাড়াহুড়ার কারণে অনেক সময় আমরা ব্লেন্ডিংয়ে যথাযথ মনোযোগ দেই না। আসুন আপনাকে বলি যে এই ভুলটি আপনার মেকআপ লুক নষ্ট করতে পারে। অতএব, মেকআপ করার সময়, প্রতিটি ধাপ করার সময় আপনার এটি সঠিকভাবে মিশ্রিত করা উচিত।

ত্বকের যত্নের রুটিন:

স্বাস্থ্যকর এবং সুন্দর ত্বকের জন্য, ত্বকের যত্নের রুটিন অনুসরণ করা খুবই গুরুত্বপূর্ণ। এর জন্য দিনে অন্তত ৪ থেকে ৫ বার মুখে ক্লিনজার, টোনার এবং ময়েশ্চারাইজার ব্যবহার করুন। প্রতিদিন এটি করলে আপনার ত্বক সব সময় সুস্থ ও উজ্জ্বল দেখাবে।

অতিরিক্ত হাইড্রেশন:

স্বাভাবিক ত্বকের যত্ন ছাড়াও, ত্বকের অতিরিক্ত হাইড্রেশন প্রয়োজন। আসুন আমরা আপনাকে বলি যে এর জন্য আপনি ফেস অয়েল, ফেস সিরাম এবং শীট মাস্কের মতো জিনিসগুলি ব্যবহার করতে পারেন। প্রতিদিন ফেস অয়েল এবং ফেস সিরাম ব্যবহার করুন। আপনি সপ্তাহে তিনবার পর্যন্ত শীট মাস্ক ব্যবহার করতে পারেন।

পণ্যের সঠিক পছন্দ:

অনেক সময় একটি পণ্য আমাদের ত্বকের ধরন অনুসারে হয় না, কিন্তু মেকআপ এবং ত্বকের যত্ন সম্পর্কে খুব বেশি জ্ঞান না থাকার কারণে আমরা এখনও এটি ব্যবহার করতে থাকি। আমরা আপনাকে বলি যে আমরা এই একটি ভুলকে উপেক্ষা করি, যার কারণে মুখে মেকআপ লাগানোর পরে, একটি প্যাচ তৈরি হয় এবং চেহারা খারাপ দেখাতে শুরু করে। তাই যেকোনো পণ্য কেনার আগে অবশ্যই ত্বক বিশেষজ্ঞের পরামর্শ নিন।

এইরকম জীবনধারা সম্পর্কিত প্রতিবেদন পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলার সাথে থাকুন।

 

 

Leave a Reply

Your email address will not be published.