Nimbu Memes on Twitter: টুইটারে লেবুর মেমস, লেবুর দাম আকাশছোঁয়া নিয়ে হাস্যকর মেমস দেখুন

Nimbu Memes on Twitter: লেবুর দাম বেড়ে যাওয়ায় ভারতীয়দের মুখে টক লেগে যায়। এদিকে, টুইটাররা লেবু-মেমস তৈরিতে ব্যস্ত

হাইলাইটস:

  • কি মূল্য প্রতি কেজি ₹৬০ এখন একটি বিশাল স্পাইক তৈরি করেছে
  • সোশ্যাল মিডিয়ায় লেবুর মেমস চলছে
  • আরও জেনে নিন

Nimbu Memes on Twitter: জীবন যখন আপনাকে লেবু দেয়, আপনি লেমনেড তৈরি করেন। সেই ভাবনা ধরে রাখুন। যদি জীবন আপনাকে লেবু দেয় তবে আপনার এখন সেগুলি নিরাপদ রাখা উচিত। তাপমাত্রার মতোই লেবুর দামও বাড়ছে। সম্ভবত তাপকে হারানোর সবচেয়ে সতেজ এবং সস্তা উপায় হ’ল লেবুর জল। আচ্ছা, আর না!

এটি আপনার পকেটে ক্রমবর্ধমান জ্বালানির দামের চেয়েও বেশি চিমটি করবে। সাধারণ মানুষের কোল্ড ড্রিংক এখন বিলাসিতা মনে হচ্ছে। জয়পুরে এখন এক কিলো লেবুর দাম ₹৩৫০।

কি মূল্য প্রতি কেজি ₹৬০ এখন একটি বিশাল স্পাইক এনেছে:

এটি সরবরাহে তীব্র ঘাটতি এবং চাহিদা বৃদ্ধির কারণে হয়েছে কারণ উত্তপ্ত তাপ দাম বাড়িয়ে দিয়েছে। শুধু জয়পুরেই নয়, সারা দেশে লেবুর দাম দ্বিগুণ ও তিনগুণ বেড়েছে। হায়দরাবাদ থেকে সুরাট থেকে দিল্লি পর্যন্ত লেবুর দাম বেড়েছে। তাপমাত্রার পারদ বেড়ে যাওয়ায় মানুষ লেবু বেশি ব্যবহার করতে শুরু করেছে, যে কারণে দামে ব্যাপক উল্লম্ফন রয়েছে। কৃষিবিদরা বলছেন, অমৌসুমি বৃষ্টি ও আবহাওয়ার পরিবর্তনের কারণে লেবুর উৎপাদন ক্ষতিগ্রস্ত হয়েছে। সবজি ও ফলের সামগ্রিক দামও বাড়ছে।

২২ শে মার্চ থেকে, ভারতে জ্বালানীর দাম বেড়েছে, যা পরিবহন খরচ বাড়িয়েছে। সবজি বিক্রেতারা বলছেন, পরিবহন খরচ বৃদ্ধি এবং চূড়ান্ত ক্রয়মূল্য বৃদ্ধির কারণে তারা বেশি দামে সবজি বিক্রি করতে বাধ্য হচ্ছেন।

ইন্ডিয়ান এক্সপ্রেসের একটি প্রতিবেদনে ব্যাখ্যা করা হয়েছে যে অনেক লেবু-উৎপাদিত অঞ্চলে চরম তাপ বাজারের জন্য প্রস্তুত ফসলের ক্ষতি করে, দাম বাড়িয়ে দেয়। তবে, একটি ঘূর্ণিঝড়ের কারণে গুজরাটে ফসলের ক্ষতিও পরিস্থিতি আরও খারাপ করেছে। গুজরাট লেবুর অন্যতম প্রধান উৎপাদক।

যাইহোক, লেবুর আকাশছোঁয়া দাম সোশ্যাল মিডিয়ায় একটি মেম-ফেস্ট ট্রিগার করে। সোশ্যাল মিডিয়ায় প্রবণতা লেবুর-মেমস দেখুন।

সোশ্যাল মিডিয়ায় লেবুর-মেমস দেখে নিন:

মেমটি বিখ্যাত সিটকম সারাভাই বনাম সারাভাই থেকে তৈরি করা হয়েছিল, যেখানে মায়া সারাভাই, একটি উচ্চ-মধ্যবিত্ত পরিবার, আশা করে যে তার মধ্যবিত্ত বধূ মনিশা ক্রমাগত পরিশীলিত থাকবে। অতএব, তার একটি পোষা সংলাপ আছে। তিনি প্রায়ই কিছু মধ্যবিত্ত এবং উচ্চ-মধ্যবিত্ত অভ্যাস তুলনা।

বিখ্যাত চলচ্চিত্র ৩ ইডিয়টস মেমকে অনুপ্রাণিত করেছিল। রাজুর মা দেশের মুদ্রাস্ফীতির কথা বলে একটা দৃশ্য আছে। এবং আমরা তার সাথে আরও একমত হতে পারি না।

ছবিটি ভারতের কোনো রাজনৈতিক অনুষ্ঠানে ধারণ করা হয়েছিল যখন দলের একজন কর্মী ছবিটিতে প্রবেশ করার জন্য কোণ থেকে লুকিয়ে যাওয়ার চেষ্টা করেছিলেন। এই ভাইরাল ছবি বিভিন্ন পরিস্থিতিতে বিভিন্ন অনুষ্ঠানে অনেক মজার হাড়ে সুড়সুড়ি দিয়েছে। এবং এটি এখানেও পরিস্থিতিকে ন্যায্যতা দিয়েছে। ভাইরাল মেমে অন্যান্য আইটেমগুলি দেখায় যা কোনও পরিমাণে স্ফীত হয় না।

১৯৯৯ সালে মুক্তিপ্রাপ্ত ‘হাম দিল দে চুকে সনম’-এ সমীর কেন নন্দনী ছেড়েছিলেন তা আমরা এখন বুঝতে পেরেছি। ভুল টাইমিং, নন্দনী!

মনে রাখবেন মির্জাপুরের গুড্ডু ভাইয়া কে পূর্ণ সম্মান চান! এখন আমারও লেবু চাই। আমরা প্রায়শই এই উপাদানটিকে উপেক্ষা করতাম, কিন্তু এখন লেবু কিছু সম্মান দাবি করে। এখন তারা অন্য সবজি দিয়ে বিনামূল্যে পাওয়া সহ্য করতে পারে না।

এই গ্রীষ্মে, আমরা শান্ত থাকতে এবং লেবুর চুমুক দিতেও বলতে পারি না। সুতরাং, কিভাবে রুহাফজা আছে এবং উপসাগর তাপ রাখা সম্পর্কে।

আপনার প্রিয় লেবুর মেমস কি কি? আপনি একটি মেমস নির্মাতা? এটি আমাদের কাছে পাঠান, এবং কে জানে, আপনার মেমে আমাদের পৃষ্ঠায় একটি সাড়া ফেলেছে। 

এইরকম জীবনধারা সম্পর্কিত প্রতিবেদন পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলার সাথে থাকুন।

Leave a Reply

Your email address will not be published.