Hair Spa at Home: পার্লারে না গিয়ে বাড়িতেই অতি সহজে করে ফেলুন হেয়ার স্পা! রইল সম্পূর্ণ পদ্ধতি

Hair Spa at Home: স্বল্প খরচে আপনি বাড়িতেই করতে পারেন হেয়ার ট্রিটমেন্ট

হাইলাইটস:

  • চুলের সৌন্দর্য বাড়াতে হেয়ার ট্রিটমেন্ট জরুরি
  • পার্লারে হেয়ার ট্রিটমেন্টের চার্জ অনেক বেশি
  • তাই বাড়িতে অতি সহজে করুন হেয়ার স্পা

Hair Spa at Home: শুধুমাত্র ত্বক না চুলেরও যত্ন নেওয়া প্রয়োজন। তাই তো চুলকে সুস্থ এবং জেল্লাদার বানাতে নিয়মিত হেয়ার স্পা জরুরি। তবে পার্লারের যে চাহিদা প্রচুর। তাই আজ আমরা বাড়িতে হেয়ার স্পা-য়ের সম্পূর্ণ পদ্ধতিটি নিয়ে আলোচনা করেছি।

নিয়মিত হেয়ার স্পা করলে চুলের সৌন্দর্য বাড়ার সাথে সাথে চুলের টেক্সচারও উন্নত হয়। যার ফলে রেশমের মতো নরম চুল পাওয়ার স্বপ্নও সার্থক হয়। বাড়িতে হেয়ার স্পা অত্যন্ত কম খরচে কিছু সঠিক নিয়ম মেনেই করে ফেলা সম্ভব।

বাড়িতে হেয়ার স্পা করার পদ্ধতি (স্টেপ বাই স্টেপ):

বাড়িতে হেয়ার স্পা করার জন্য খুব একটা ঝামেলা পোয়াতে হয় না। বরং সহজ কিছু স্টেপ ফলো করেই বাড়িতে হেয়ার স্পা করে ফেলতে পারেন আপনিও। রইল সম্পূর্ণ পদ্ধতি –

• প্রথমে হেয়ার স্পা শুরু করার ঠিক আগের মুহূর্তে মাথার স্ক্যাল্প ক্লিনজিং করে নেওয়া দরকার। তাই আগে চুল পরিষ্কার জলে ভালো করে ধুয়ে ফেলুন। অর্থাৎ ভালো করে শ্যাম্পু করে নিন। এবার শ্যাম্পু হয়ে গেলে ভালো করে চুল মুছে নিন। যাতে চুলের গোড়ায় বাড়তি জল না থাকে।

• এবার দরকার এক বাটি গরম জল এবং একটি তোয়ালে। প্রথমে গরম জলে তোয়ালেটি ভিজিয়ে নিন এবার বাড়তি জল ভালো করে চিপে বের করে দিন। এরপর তোয়ালেটি আপনার চুলে জড়িয়ে অন্তত ১৫ মিনিট অপেক্ষা করুন।

• তারপর ১৫ মিনিট পর তোয়ালে খুলে নিন। এবার পালা অ্যালোভেরা জেল এবং ভিটামিন E ক্যাপসুলের মিশ্রণ। আপনাকে পরিমাণ মতো অ্যালোভেরা জেলের সঙ্গে একটি ভিটামিন E ক্যাপসুলের একটি মিশ্রণ তৈরী করে নিতে হবে। এবার এই মিশ্রণটি দিয়ে স্ক্যাল্প মাসাজ করতে হবে অন্তত ১০ মিনিট ধরে।

• এর পরের ধাপে আপনাকে হেয়ার মাস্ক লাগাতে হবে। এক্ষেত্রে আপনি বাজার চলতি স্পা ক্রিম লাগাতে পারেন বা বাড়িতে ডিম ও টক দই দিয়ে বানানো হেয়ার মাস্কও ব্যবহার করতে পারেন। হেয়ার মাস্কটি সারা চুলে লাগিয়ে কমপক্ষে ৪০ মিনিট অপেক্ষা করুন। এবার ৪০ মিনিট হয়ে এলে শ্যাম্পু করে নিন। সপ্তাহে অন্তত একদিন বাড়িতে এই হেয়ার স্পা-টি করে চুলের জেল্লা বাড়াতে পারেন।

এইরকম বিউটি সম্পর্কিত প্রতিবেদন পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলার সাথে যুক্ত থাকুন।

Sanjana Chakraborty

Professional Content Writer

Leave a Reply

Your email address will not be published.