Entrepreneurs: উদ্যোক্তাদের জন্য একটি তালিকা রয়েছে তা বিস্তারিত জেনে নিন

Entrepreneurs: আপনি কি আপনার প্রারম্ভিক জন্য সঠিক অনুপ্রেরণা খুঁজছেন? এখানে উদ্যোক্তাদের জন্য একটি তালিকা রয়েছে

হাইলাইটস:

  • টিভিএফ পিচার্স – সিরিজ
  • সামাজিক নেটওয়ার্ক – চলচ্চিত্র
  • কিভাবে আমি আমার মিলিয়নস তৈরি করেছি – সিরিজ

Entrepreneurs: প্রারম্ভিক সংস্কৃতি একটি প্রবণতা, এবং এটি তাদের নিজস্ব সংস্থা এবং সাম্রাজ্য সম্পর্কে স্বপ্ন দেখে লোকেদের খুঁজে পাওয়া সুন্দর৷ স্টার্টআপ সংস্কৃতি এমন কিছু যা মানুষকে তাদের স্বপ্ন পূরণ করার সুযোগ দিচ্ছে। এবং সেই স্বপ্নটিকে সত্যি করতে, তাদের তাদের সমস্ত ইচ্ছাকে একত্রিত করতে হবে এবং তাদের স্টার্টআপ সম্পর্কে স্বপ্ন দেখার জন্য সঠিক প্রেরণা খুঁজে বের করতে হবে। এবং আপনি যদি নিজের প্রারম্ভিক শুরু করার কথা ভাবছেন এবং এর জন্য অনুপ্রেরণার প্রয়োজন হয়, তাহলে এখানে আপনার জন্য একটি তালিকা রয়েছে।

১. টিভিএফ পিচার্স – সিরিজ:

যদি এমন কোনো শো থাকে যা আপনাকে আপনার শুরুতে জন্য সঠিক ধরনের অনুপ্রেরণা দিতে পারে, তাহলে সেটা হতে হবে পিচার্স। টিভিএফ তৈরি করেছে, কর্পোরেট চাকরিতে কর্মরত চার তরুণ বন্ধুকে নিয়ে একটি কমেডি-ড্রামা সিরিজ – তাদের টেক স্টার্ট-আপ শুরু করার জন্য এটি ছেড়ে দেওয়া। এই সিরিজটি অন্য যেকোনো স্টার্ট-আপ অভিজ্ঞতার মতো বাস্তব হতে পারে। নাটক আছে, বন্ধুদের মধ্যে মারামারি আছে, কমেডি আছে, এবং রিলেটিবিলিটির একটা ফ্যাক্টর আছে, এতটাই শক্তিশালী যে আপনি শোটির ধারনাটা পছন্দ করতে চলেছেন।

২. সামাজিক নেটওয়ার্ক – চলচ্চিত্র:

এই চলচ্চিত্রটি মার্ক জুকারবার্গের ফেসবুক তৈরির যাত্রার সন্ধান করে। এটা বললে ভুল হবে না যে এই ছবিটি আপনাকে আপনার প্রারম্ভিক পরিকল্পনার জন্য ভিক্ষা, ধার এবং চুরি শেখাবে। তবে হ্যাঁ, জুকারবার্গ যা করেছেন তার জন্য পড়ে যাবেন না, তবে আপনি যদি আপনার স্টার্টআপের জন্য আবেগ এবং উদ্যোগের জন্য অনুসন্ধান করেন তবে সামাজিক নেটওয়ার্ক আপনার জন্য চলচ্চিত্র।

৩. কিভাবে আমি আমার মিলিয়নস তৈরি করেছি – সিরিজ:

কিভাবে আমি আমার মিলিয়নস তৈরি করেছি হল একটি সিএনবিসি অরিজিনাল যা ২০১১ সালে প্রিমিয়ার হয়েছিল এবং আপনাকে ব্যবসা জগতের গ্রিনরুমে নিয়ে যায়। ডিসপ্লেটি দেখায় কিভাবে গড় মানুষ সাধারণ উদ্ভাবনগুলিকে অসাধারণভাবে লাভজনক উদ্যোগে রূপান্তরিত করেছে। শো-এর জোর দেওয়া হয়েছে এমন কোম্পানিগুলোর ওপর যারা এক মিলিয়ন ডলারের বেশি আয় করেছে। হাউ আই মেড মাই মিলিয়নস প্রথাগত ‘আমেরিকান ড্রিম’কে চিত্রিত করে, এটি প্রদর্শন করে যে আপনার যদি দৃষ্টি, উপায় এবং সংকল্প থাকে তবে আপনি আপনার লক্ষ্য অর্জন করতে পারবেন।

৪. সিলিকন ভ্যালি – সিরিজ:

এই শোটি উদ্যোক্তাদের জন্য সবচেয়ে বেশি প্রচারিত এবং এটা বলা ভুল হবে না যে এটি প্রচারের যোগ্য নয়। এটি এমন ব্যক্তিদের সম্পর্কে যারা সাধারণত এক্সেল করার জন্য যোগ্য তারা আজকের সিলিকন ভ্যালির অজানা সম্পদের জন্য অত্যাধুনিক প্রতিযোগিতার পরিবর্তনের সাথে মোকাবিলা করার জন্য সবচেয়ে অপ্রস্তুত।

৫. স্ক্যাম ১৯৯৩ – সিরিজ:

এই শো থেকে আপনি কী নিয়ে যাচ্ছেন তা আপনার খুব বেছে নেওয়া উচিত। আপনি যদি অনুপ্রেরণা খুঁজছেন, হর্ষদ মেহতার কাছ থেকে শিখুন, কীভাবে বড় স্বপ্ন দেখতে হয় এবং তা অর্জন করার জন্য চিন্তা করতে হয়। কিন্তু হর্ষদ কীভাবে তার স্বপ্নকে বাস্তবায়িত করেছে তা নিয়ে পড়ে যাবেন না। এই সিরিজটি ১৯৯২ সালের মানি লন্ডারিং কেলেঙ্কারির পিছনে থাকা ব্যক্তি হর্ষদ মেহতার বাস্তব জীবনের গল্পের উপর ভিত্তি করে তৈরি।

৬. বদমাশ কোম্পানি – চলচ্চিত্র:

আপনি যদি বলিউড সিনেমার একজন অনুরাগী হন, তাহলে আপনার প্রারম্ভিকের জন্য নিজেকে অনুপ্রাণিত করার জন্য আপনার যা দরকার তা হল এই ফিল্মটি।”কোন ব্যবসা অনেক টাকা লাগে না বুদ্ধি থাকলে তৈরি হয়ে যায়” এই ছবির মূলনীতি৷ ছবিটি পরিচালনা করেছেন শাহিদ কাপুর এবং এতে শাহিদ কাপুর অভিনয় করেছেন কিছু জিনিস যা কিছুটা অযৌক্তিক কিন্তু অন্যথায়, ছবিটি দেখার যোগ্য।

এইরকম বিনোদন সম্পর্কিত প্রতিবেদন পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলার সাথে থাকুন।

Leave a Reply

Your email address will not be published.