Cheers to Health: এই বর্ষায় আপনাকে ইমিউনাইজ করার জন্য বিশেষ পানীয়!

Cheers to Health: এই বর্ষা মৌসুমে আপনার ইমিউন সিস্টেমকে শক্তিশালী করতে এবং সংক্রমণ মুক্ত থাকার জন্য এখানে কিছু টনিক রয়েছে!

হাইলাইটস:

  • বর্ষাতে আপনাকে ইমিউনাইস করবে
  • স্বাস্থ্যকর পানীয়
  • শরীরের ওপর সৎ প্রভাব সৃষ্টিকারী পানীয়

Cheers to Health: আমরা সবাই বর্ষার জন্য অধীর আগ্রহে অপেক্ষা করি, এবং এটি এখানে একটি ধাক্কা দেয় কারণ আবহাওয়া জ্বলন্ত তাপপ্রবাহ থেকে স্বস্তি দেয়। কিন্তু সবকিছুর নিজস্ব সুবিধা এবং অসুবিধা আছে। বর্ষা হল চা, পাকোড়া এবং গপ্পোর আবহাওয়া, তবে এটি অনেক রোগ এবং ভাইরাল সংক্রমণও নিয়ে আসে। তাপমাত্রার হঠাৎ পরিবর্তন আপনার রোগ প্রতিরোধ ক্ষমতার উপর প্রভাব ফেলতে পারে। বর্ষা ঋতু উপভোগ করার সময় এগুলো মোকাবেলা করার জন্য আমাদের শরীরকে কিছু স্বাস্থ্য এবং হাইড্রেশন দিয়ে চিকিৎসা করতে হবে।

1. হোলি তুলসী চা:

হোলি তুলসী সাধারণত তুলসী নামে পরিচিত। শুধু কুসুম গরম পানি না খেয়ে এক গ্লাস পানিতে কিছু তুলসী পাতা মিশিয়ে ফুটিয়ে পান করুন। তুলসির অ্যান্টি-ব্যাকটেরিয়াল এবং অ্যান্টি-ইনফ্লেমেটরি উপকারিতা রয়েছে, যা আপনার রোগ প্রতিরোধ ক্ষমতা বাড়ায় এবং বর্ষাকালে আপনাকে সুস্থ রাখে।

2. দারুচিনি এবং মধুর মিশ্রণ:

আপনি যদি আপনার হজমের সাথে সমস্যার সম্মুখীন হন, বিশেষ করে এই বর্ষা মৌসুমে, এক গ্লাস জলে দারুচিনির স্টিক যোগ করতে ভুলবেন না, সারারাত থাকতে দিন। আপনি সকালে মধু যোগ করতে পারেন এবং চুমুক দিতে পারেন। এটি অন্ত্র পরিষ্কার করতে সাহায্য করে এবং প্রকৃতপক্ষে হজমের উন্নতি করে।

3. আপনার মা যা বলেন শুনুন:

বৃষ্টি আসে, তখন আপনার মা যা বলেন, “সেদ্ধ জল পান করুন” তা অনুসরণ করাই বুদ্ধিমানের কাজ। এটি জীবাণু এবং জীবাণুকে মেরে ফেলে, আপনার রোগ প্রতিরোধ ক্ষমতা বাড়ায় এবং আপনার পাচনতন্ত্রকে সুস্থ রাখে।

4. রসালো এবং সতেজ ফল:

আপনি বর্ষাকালে আপনার শাক-সবজি খাওয়া সীমিত করতে পারেন। নিশ্চিত করুন যে আপনি কমলা, পেয়ারা, চেরি বা কিউইর মতো আরও বেশি করে মৌসুমী তাজা ফলের রস পান করছেন, যা আপনার রোগ প্রতিরোধ ক্ষমতা বাড়াবে কারণ এগুলো ভিটামিন সি সমৃদ্ধ।

5. স্যুপে মশলা যোগ করুন:

মনে রাখতে হবে ভারতীয় মশলা যেমন কালো মরিচ এবং রসুন প্রাকৃতিক অ্যান্টিবায়োটিকের মতো কাজ করে। আপনার স্যুপে এগুলি যোগ করা স্বাস্থ্যকরভাবে স্বাদ বাড়াবে।

6. বাটারমিল্ক: 

বাটারমিল্কে ক্যালসিয়াম এবং প্রোটিন বেশি থাকে, যা হাড়ের শক্তি বৃদ্ধিতে সাহায্য করে। যেহেতু দুধের চর্বি মাখন থেকে আলাদা করা হয়, এটি ক্যালোরির সংখ্যা কম হয়ে যায়। এটি হজম সংক্রান্ত সমস্যা মোকাবেলার সর্বোত্তম প্রতিকার, যা এই বর্ষায় খুবই সাধারণ।

7. বর্ষা ডিটক্স চা:

ডিটক্সিফাইং অত্যাবশ্যক কারণ এটি আপনার শরীর থেকে বিষাক্ত পদার্থগুলিকে দূর করে এবং মেরে ফেলে, ওজন কমাতে সহায়তা করে এবং আপনার সুস্থতার জন্যও কাজ করে। এই ডিটক্সিফাইং কনকোশন তৈরি করতে, আপনাকে ক্যারাম বীজ, মৌরি বীজ, জায়ফল এবং কালো মরিচ পিষতে হবে। ফুটন্ত জলে সমস্ত উপাদান যোগ করুন। গুড় যোগ করুন এবং চা ৪৫ সেকেন্ডের জন্য সিদ্ধ করুন। এই চায়ে অ্যান্টি-ব্যাকটেরিয়াল, অ্যান্টি-ইনফ্লেমেটরি এবং অ্যান্টি-ব্যাকটেরিয়াল বৈশিষ্ট্য রয়েছে, যা শরীরের প্রয়োজনীয় পুষ্টির যুক্তিসঙ্গত পরিমাণে সরবরাহ করে।

এইরকম বিশেষ পানীয় সম্পর্কে জানতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলায় নজর রাখুন।

Leave a Reply

Your email address will not be published.