Bade Miyan Chote Miyan: ‘বড়ে মিঞাঁ ছোটে মিঞাঁ’য় টাইগা শ্রফের থেকে দ্বিগুণ পারিশ্রমিক নিয়েছেন অক্ষয় কুমার, জানেন অক্ষয়ের পারিশ্রমিক কত?

Bade Miyan Chote Miyan: বলিউডের অন্যতম বিগ বাজেটের ছবিতে জেনে নিন কে কত টাকা নিয়েছেন

 

হাইলাইটস:

  • এ বছরের অন্যতম বিগ বাজেটের ছবি হল ‘বড়ে মিঞাঁ ছোটে মিঞাঁ’
  • জানা যাচ্ছে, ছবিটির মোট বাজেট প্রায় ৩৫০ কোটি টাকা
  • আপনি কি জানেন এই ছবির অভিনেতা অভিনেত্রীরা কত টাকা নিয়েছেন?

Bade Miyan Chote Miyan: এ বছর বিগ রিলিজের তালিকায় একেবারে প্রথম সারিতে রয়েছে আলি আব্বাস জাফরের তৈরি ছবি ‘বড়ে মিঞাঁ ছোটে মিঞাঁ’। প্রথমবারের জন্য বড়পর্দায় বলিউডের দুই অ্যাকশন হিরোকে দেখতে মুখিয়ে ছিলেন দর্শক। ছবিতে অক্ষয় কুমার ও টাইগার শ্রফের জুটি কার্যত ধামাল মাচিয়ে দিয়েছে বক্স অফিসে।

গত প্রায় ৬ মাস ধরে সোশাল মিডিয়ায় এই ছবির প্রোমো চালিয়ে গেছেন অক্ষয় এবং টাইগার। ছবিটি আদ্যন্ত একটা থ্রিলার ছবি। সেনাবাহিনীর দুই অফিসারের চরিত্রেদেখা গেছে বলিউডের দুই অ্যাকশন হিরোকে। সেনাবাহিনীর দুই অফিসার ফিরোজ ওরফে অক্ষয় কুমার এবং রাকেশ ওরফে টাইগার শ্রফ বিশেষ একটি মিশনে নেমেছেন। তাঁদের প্রধান লক্ষ্য বদলার নেশায় বুঁদ হওয়া এক ক্ষ্যাপা বিজ্ঞানীর কাছ থেকে অস্ত্র উদ্ধার করা। ওই বিজ্ঞানী আর কেউই নন, পৃথ্বীরাজ সুকুমারণ। যিনি এই ছবিতে কবীরের ভূমিকায় অভিনয় করেছেন। ছবিতে দেখানো হয়েছে কৃত্রিম বুদ্ধিমত্তাকে (AI) ব্যবহার করে তিনি ভারতকেই ধ্বংস করে দিতে চান।

উল্লেখ্য, এ ধরণের প্লটে ছবি এর আগেও বানানো হয়েছে। তবে অনেকে বলেন এগুলি টাইম টেস্টেড প্লট। তাই জন্য ফিরে ফিরে আসে। ছবিতে অক্ষয় কুমার এবং টাইগার শ্রফ ছাড়াও অভিনেত্রী মানুষি চিল্লার, আলায়া এফ এবং সোনাক্ষী সিনহাও রয়েছেন। ইন্ডিয়ান এক্সপ্রেসের এক প্রতিবেদন অনুযায়ী, ছবিটি বানাতে খরচ হয়েছে প্রায় সাড়ে তিনশ কোটি টাকা।

ছবিটি বানানোর জন্য টাকার অঙ্কটা যে বেশ বড়, তা মোটামুটি সকলেই জানেন। তবে বি-টাউন সূত্রে জানা গেছে, এই ছবির জন্য টাইগার শ্রফের চেয়েও দ্বিগুণ পারিশ্রমিক নিয়েছেন অক্ষয় কুমার। এক প্রতিবেদন অনুযায়ী, এই ছবির জন্য অক্ষয় কুমার নিয়েছেন প্রায় ৮০ কোটি টাকা। সেখানে টাইগার শ্রফের পারিশ্রমিক হল ৪০-৪৫ কোটি টাকা। এদিকে ছবির প্রধান খল চরিত্র পৃথ্বীরাজ সুকুমারণ নিয়েছেন ৫ কোটি টাকা।

We’re now on WhatsApp – Click to join

এখনও পর্যন্ত বলিউডে হিরো এবং হিরোইনের পারিশ্রমিকের কাঠামোয় বিস্তর বৈষম্য রয়েছে। ওই প্রতিবেদনেই বলা হয়েছে, এই ছবির জন্য সোনাক্ষী সিনহা পেয়েছেন ২ কোটি টাকা। মানুষি চিল্লারও একই পেয়েছেন। আলায়া এফ এবং রনিত রায় ১ কোটি টাকা করে পেয়েছেন।

এক সাক্ষাৎকারে ছবির পরিচালক আলি আব্বাস জাফর জানিয়েছেন, ছবিটির বাজেট বড় হয়ে যাওয়ার একাধিক কারণও রয়েছে। তিনি বলেছেন, ছবিতে কয়েকটি স্টান্ট শ্যুট করতে এক একদিনে প্রায় ৩-৪ কোটি টাকা খরচ হয়ে গেছে। এমনকি শুধু রিহার্সাল করতেই নাকি ৩০-৪০ লক্ষ টাকা দামের গাড়িতে ভাঙচুর হয়েছে বা বিস্ফোরক দিয়ে সেটি ওড়ানো হয়েছে। তিনি আরও বলেন, এই ছবিতে বাইক স্টান্টগুলি এক একটি বাইকের দাম প্রায় ৪ লক্ষ টাকা, সুতরাং সামান্য ভুলের জন্য ওই পুরো টাকাই জলে যেতে পারে। আবার এই ছবিতে হেলিকপ্টার ইত্যাদির সিনও রয়েছে। সুতরাং বলাই যায়, ২০১৪ সালের এখনও পর্যন্ত বিগ বাজেটের ছবি হল ‘বড়ে মিঞাঁ ছোটে মিঞাঁ’।

এইরকম বিনোদন জগতের প্রতিবেদন পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলার সাথে যুক্ত থাকুন।

Sanjana Chakraborty

Professional Content Writer

Leave a Reply

Your email address will not be published.