Sai Pallavi: আপনি কি জানেন সাই পল্লবী ‘বড়গা’ সম্প্রদায় থেকে এসেছেন, এই ‘বড়গা’ সম্প্রদায় সম্পর্কে বিস্তারিত জানুন

Sai Pallavi
Sai Pallavi

Sai Pallavi: বড়গা সম্প্রদায়কে তিনিও বিয়ে করবেন, তখন তার কাছ থেকে কী প্রত্যাশা থাকবে সে সম্পর্কেও মুখ খুললেন সাই পল্লবী

হাইলাইটস:

  • সাই পল্লবী হলেন দক্ষিণের জনপ্রিয় অভিনেত্রী
  • সম্প্রতি একটি সাক্ষাৎকারে তিনি বড়গা সম্প্রদায়ের বিষয়ে কথা বলেছেন
  • বড়গা সম্প্রদায় সম্পর্কে জেনে নিন

Sai Pallavi: সাই পল্লবী দক্ষিণ ভারতীয় সিনেমার বিখ্যাত নায়িকা। সত্যতা এবং গভীরতার সাথে জটিল চরিত্রগুলিকে চিত্রিত করার তার ক্ষমতা তার সমালোচকদের প্রশংসা এবং একটি উৎসর্গীকৃত ভক্ত বেস অর্জন করেছে।

কিন্তু আপনি কি জানেন সাই পল্লবী থেকে এসেছেন ‘বড়গা’ সম্প্রদায়, কার শিকড় তামিলনাড়ুর নীলগিরিতে? সাই পল্লবীর বোন পূজা কানন সম্প্রতি একটি ঐতিহ্যবাহী বড়গা অনুষ্ঠানে বিয়ে করেছেন।

We’re now on WhatsApp- Click to join

অভিনেতা বড়গা সম্প্রদায় থেকে আসা এবং তিনি যখন বিয়ে করবেন তখন তার কাছ থেকে কী প্রত্যাশা থাকবে সে সম্পর্কেও কথা বলেছেন। ২০২০ সালে একটি সাক্ষাৎকারে, সাই পল্লবী বলেছিলেন, “আমাকে বলা হয়েছে যে আমি যখন বড় হব, আমাকে একটি বড়গাকে বিয়ে করতে হবে। অনেক লোক সম্প্রদায়ের বাইরে বিয়ে করা বেছে নিয়েছে কিন্তু তারপরে, তারা কোটাগিরির হাট্টিতে বসবাস করছে না। আমার বাবা এবং মা কোয়েম্বাটোরে থাকেন তাই অন্যরা তাদের সম্পর্কে কী ভাবছে তার চাপ তাদের নেই।”

তিনি আরও উল্লেখ করেছেন যে কীভাবে সম্প্রদায়ের বাইরে বিয়ে করা একজনের দরজায় কুসংস্কারকে আমন্ত্রণ জানাতে পারে। “আপনি যখন অ-বড়গা বিয়ে করেন, তখন গ্রামের লোকেরা আপনাকে অন্যভাবে দেখে; তারা মিশে না; তারা তাদের অনুষ্ঠান এবং উৎসবে তাদের আমন্ত্রণ জানায় না; তাদের জানাজায় আসতে দেওয়া হয় না। এটি তাদের জীবনযাত্রাকে প্রভাবিত করে। যারা সেই জায়গায় জন্মগ্রহণ করেছেন এবং বেড়ে উঠেছেন তাদের জন্য তাদের অন্তর্ভুক্ত না করা খুবই কঠিন। আমি ছবিটি করার পর, আমি আমার বাবাকে বললাম এমন একটি সময় থাকতে পারে যখন আমাকে আমাদের [সম্প্রদায়] সম্পর্কে কথা বলতে হবে এবং আমি অন্য সম্প্রদায় সম্পর্কে জানি না কিন্তু আমি আমার সম্পর্কে জানি। আমার বাবা খুব সাদাসিধা এবং তিনি শুধু বলেছেন কিন্তু এটি সর্বত্রই ঘটে, প্রত্যেকেরই সম্প্রদায়ের মধ্যে বিয়ে করা উচিত এবং এটি সংস্কৃতি সম্পর্কে। আমি তাকে বলেছিলাম যে সংস্কৃতির জন্য বা যাই হোক না কেন, আপনি যা চান তা বেছে নেওয়ার জন্য আপনি একটি শিশুকে ব্ল্যাকমেইল করতে পারবেন না। আমি তাকে বলেছিলাম যে আমি এটি বিরক্তিকর বলে মনে করি,” সাই পল্লবী বলেছেন।

We’re now on Telegram- Click to join

বড়গা সম্প্রদায় সম্পর্কে জানুন

যারা জানেন না তাদের জন্য, বড়গা হল একটি ক্ষুদ্র জাতিগোষ্ঠী যারা প্রাথমিকভাবে ভারতের তামিলনাড়ুর নীলগিরি জেলায় বসবাস করে। তারা তাদের স্বতন্ত্র সংস্কৃতি, ভাষা এবং ঐতিহ্যের জন্য পরিচিত। বড়গা ভাষা, যেটিকে দ্রাবিড় ভাষা হিসাবে শ্রেণীবদ্ধ করা হয়েছে, অল্প সংখ্যক লোকের দ্বারা কথা বলা হয়, বেশিরভাগই সম্প্রদায়ের বয়স্ক সদস্য। সাঁই পল্লবীও ভাষা জানেন বলে জানা গেছে।

Read More- ধানুশ অভিনীত কুবের থেকে রাশ্মিকা মান্দান্নার রহস্যময় প্রথম চেহারা উন্মোচন করা হয়েছে, দেখুন সেই ভিডিও

বড়গাদের একটি সমৃদ্ধ সাংস্কৃতিক ঐতিহ্য রয়েছে, ঐতিহ্যবাহী অভ্যাস এবং রীতিনীতি যা প্রজন্মের পর প্রজন্ম ধরে চলে আসছে। তারা তাদের সুন্দর তাঁতের জন্য পরিচিত, বিশেষ করে তাদের শাল, যা তাদের জটিল নিদর্শন এবং প্রাণবন্ত রঙের জন্য অত্যন্ত মূল্যবান। বড়গাদেরও লোকসংগীত ও নৃত্যের একটি শক্তিশালী ঐতিহ্য রয়েছে, বিভিন্ন ধরনের ঐতিহ্যবাহী নৃত্য ও গান যা আজও প্রচলিত।

তাদের স্বল্প জনসংখ্যা সত্ত্বেও, বড়গা নীলগিরি অঞ্চলে এবং সামগ্রিকভাবে দক্ষিণ ভারতীয় সংস্কৃতিতে গুরুত্বপূর্ণ অবদান রেখেছে। তাদের অনন্য সংস্কৃতি এবং ঐতিহ্যগুলি উদযাপন এবং সংরক্ষণ করা অব্যাহত রয়েছে, যাতে তাদের ঐতিহ্য ভবিষ্যতের প্রজন্মের জন্য বেঁচে থাকে।

এইরকম আরও বিনোদন জগতের প্রতিবেদন পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলার সাথে যুক্ত থাকুন।

Leave a Reply

Your email address will not be published.