Hyundai Inster: 10 সেকেন্ডে 100 -এর গতি, সম্পূর্ণ চার্জে 355 কিমি রেঞ্জ, শক্তিশালী বৈশিষ্ট্যযুক্ত Hyundai Inster গাড়িটি কবে লঞ্চ হবে?

Hyundai Inster: এই গাড়িটি জনপ্রিয় ক্যাসপার সাব-কমপ্যাক্ট মাইক্রো SUV-এর একটি পরিবর্তিত বৈদ্যুতিক সংস্করণ

 

হাইলাইটস:

  • Hyundai Inster এর ডিজাইন বেশিরভাগই ক্যাসপার থেকে অনুপ্রাণিত
  • একবার চার্জ দিলে এই গাড়িতে 355 কিলোমিটার পর্যন্ত ড্রাইভ রেঞ্জ পাওয়া
  • এই গাড়ির ইন্টেরিয়র ডিজাইন হুন্ডাইয়ের অনন্যা মডেলের থেকে অনেক আলাদা

Hyundai Inster: কোরিয়ান চার-চাকা নির্মাণকারী সংস্থা Hyundai নতুন ইলেকট্রিক মাইক্রো SUV লঞ্চ করেছে। এই গাড়ির নাম Hyundai Inster। এই গাড়িটি Hyundai এর এন্ট্রি-লেভেল ইলেকট্রিক SUV। এই গাড়িটি জনপ্রিয় ক্যাসপার (Hyundai Casper) সাব-কমপ্যাক্ট মাইক্রো SUV-এর একটি পরিবর্তিত বৈদ্যুতিক সংস্করণ। Inster এর ডিজাইন বেশিরভাগই ক্যাসপারের থেকে অনুপ্রাণিত। কোম্পানি ক্যাসপারের প্ল্যাটফর্ম থেকে এই গাড়িটি 230 মিমি প্রসারিত করেছে, যার মধ্যে রয়েছে 180 মিমি হুইলবেস।

We’re now on WhatsApp – Click to join

এমনকি ডিজাইনের দিক থেকেও এই গাড়িটি দেখতে ক্যাসপারের মতোই। Inster EV -এর দৈর্ঘ্য 3,825 মিমি, প্রস্থ 1,610 মিমি এবং উচ্চতা 1,575 মিমি এবং এর হুইলবেস 2,580 মিমি। এটির বুট স্পেস 280 লিটার এবং এটি ভাঁজ করা পিছনের আসনগুলির সাথে 351 লিটারে বাড়ানো যেতে পারে। সাইডে Inster চার-স্পোক অ্যালয় চাকার সাথে চঙ্কি হুইল আর্চ রয়েছে। অন্যান্য হাইলাইটগুলির কথা বলতে গেলে, এতে পিলার-মাউন্ট করা পিছনের দরজার হাতল, ছাদের রেল এবং ক্রিজ বরাবর একাধিক কাট রয়েছে যা এটিকে এই গাড়িতে আরও তীক্ষ্ণ চেহারা যুক্ত করে।

We’re now on Telegram – Click to join

Hyundai Inster গাড়ির ইন্টেরিয়র ডিজাইন

হুন্ডাইয়ের অনন্যা মডেলের থেকে অনেক আলাদা। গাড়ির ভিতরে আপনি পাবেন রেট্রো টাচ। এতে ইনস্ট্রুমেন্ট ক্লাস্টার এবং ইনফোটেইনমেন্ট টাচস্ক্রিন, অটোমেটিক ক্লাইমেট কন্ট্রোল, ওয়্যারলেস চার্জার, স্টিয়ারিং কলাম-মাউন্টেড ড্রাইভ মোড সিলেক্টর সহ থ্রি-স্পোক স্টিয়ারিং হুইল, ভেন্টিলেটেড ফ্রন্ট সিট, 360-ডিগ্রি সার্উন্ড ক্যামেরার জন্য 10.25-ইঞ্চি স্ক্রিন রয়েছে, অ্যাম্বিয়েন্ট লাইটিং, ব্লাইন্ড স্পট মনিটর, সানরুফ, ADAS স্যুট এবং আরও অনেক কিছু রয়েছে।

এখন বৈদ্যুতিক মোটর এবং ব্যাটারি সম্পর্কে, Inster-এ দুটি ব্যাটারি প্যাক বিকল্প দেওয়া হয়েছে- 42kWh এবং 49kWh। উভয়েরই ছোট প্যাকের জন্য 95bhp এবং বড় ব্যাটারি প্যাকের জন্য 113bhp, 147Nm টর্ক উৎপাদনকারী একটি একক বৈদ্যুতিক মোটর থাকবে।

Read more:- হোন্ডা তার নতুন SUV লঞ্চ করেছে, জানুন নিরাপত্তা এবং ফিচারসের দিক থেকে কোনটি সেরা

উভয় ব্যাটারি প্যাক নিকেল-কোবাল্ট-ম্যাঙ্গানিজ (NCM) রসায়ন ব্যবহার করে এবং সমস্ত ব্যাটারি একটি তাপ পাম্প এবং 85kW (DC) চার্জিং ক্ষমতা সহ থাকবে। ড্রাইভ রেঞ্জ সম্পর্কে কথা বললে, Inster -এ একবার চার্জ দিলে 355 কিলোমিটার পর্যন্ত ড্রাইভ রেঞ্জ পাওয়া যেতে পারে।

গাড়ি ও বাইক সংক্রান্ত আরও প্রতিবেদন পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলার সাথে যুক্ত থাকুন।

Leave a Reply

Your email address will not be published.