PM Modi Visits Kaziranga: হাতির পিঠে চেপে জঙ্গল সাফারিতে মত্ত প্রধানমন্ত্রী, দেখুন সেই ভিডিও

PM Modi Visits Kaziranga: শনিবার সকাল সকালই শুরু হয়েছে প্রধানমন্ত্রীর অ্যাডভেঞ্চার ভ্রমণ

 

হাইলাইটস:

  • হাতির পিঠে চেপে জঙ্গল সাফারি করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী
  • আজ ভোরেই কাজিরাঙায় জঙ্গল সাফারি জন্য বেরিয়ে পড়েন তিনি
  • জিপে চেপে গভীর অরণ্যেও প্রবেশ করেন

PM Modi Visits Kaziranga: লোকসভা নির্বাচনের আগে উত্তর-পূর্ব সফরে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। এখন তিনি অসমের কাজিরাঙা জাতীয় উদ্যানে রয়েছেন। আজ অর্থাৎ শনিবার সকাল সকাল প্রধানমন্ত্রী ভ্রমণ করলেন টাইগার রিজার্ভ এবং ইউনেস্কোর ওয়ার্ল্ড হেরিটেজ সাইটে। এমনকি হাতির পিঠে চেপে জঙ্গল সাফারিও করলেন তিনি। কাজিরাঙার দুর্ভেদ্য অরণ্যে প্রবেশ করলেন জিপে চেপে।

We’re now on WhatsApp – Click to join

এই প্রথমবারের জন্য কাজিরাঙার ইউনেস্কোর ওয়ার্ল্ড হেরিটেজ সাইট সফরে এলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। এদিন সকালে তিনি প্রথমে মিহিমুখ এলাকা থেকে হাতির পিঠে চাপেন। তারপর ঘুরে দেখেন মধ্য কোহরা রেঞ্জ। আর এরপরেই গভীর অরণ্যের মধ্যে করেন জিপ সাফারি। প্রধানমন্ত্রীর সঙ্গে ছিলেন কাজিরাঙা জাতীয় উদ্যানের ডিরেক্টর সোনালি ঘোষ এবং অন্যান্য বন আধিকারিকরা।

সাধারণত অসমের কাজিরাঙা জাতীয় উদ্যান বিখ্যাত এক শৃঙ্গ বিশিষ্ট গণ্ডার, হাতি, হরিণ বাইসন এবং রয়্যাল বেঙ্গল টাইগারের জন্য। আর বন্য জীবজন্তুদের সেই ডেরাতেই নতুন অ্যাডভেঞ্চারের সাক্ষী হতে এবার দেশের প্রধানমন্ত্রী।

তবে শুধুমাত্র জঙ্গল সাফারিই নয়, লোকসভা নির্বাচনের আগে বিশেষত তাঁর নজরে রয়েছে উত্তর-পূর্ব ভারতের রাজ্যগুলির সার্বিক উন্নয়নও। এদিনই তাঁর অসমে প্রায় ৮৪ ফুট উঁচু লচিত বরফুকানের মূর্তিরও উন্মোচন করার কথা রয়েছে। লচিত বরফুকান ছিলেন অসমের অহম সাম্রাজ্যের রয়্যাল আর্মি। যিনি একসময় মুঘলদের সঙ্গে লড়াই করে তাদের পরাজিত করেছিলেন। এছাড়াও অসমে তাঁর নামে গড়ে তোলা হচ্ছে লচিত অ্যান্ড তাই-অহম মিউজিয়াম এবং ৫০০টি আসন বিশিষ্ট একটি অডিটোরিয়ামও। প্রধানত সে রাজ্যের পর্যটন এবং কর্মসংস্থানের জন্যই এই প্রজেক্টগুলি তৈরি করা হচ্ছে। আর সেটিরই উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীই। এছাড়াও তিনি মোট ১৮ হাজার কোটি টাকার প্রকল্পের উদ্বোধন করতে চলেছেন।

গতকাল দুপুরে তিনি অসমের তেজপুরের সলোনিবাড়ি বিমানবন্দরে নামেন। তাঁকে স্বাগত জানাতে বিমানবন্দরেই উপস্থিত ছিলেন অসমের মুখ্যমন্ত্রী হিমন্ত বিশ্ব শর্মা। এরপর সেখান থেকে তিনি হেলিকপ্টারে চেপে রওনা দেন কাজিরাঙার পানবাড়িতে। তাঁর সঙ্গে ছিলেন কেন্দ্রীয় মন্ত্রী সর্বানন্দ সনোয়াল এবং অসমের কৃষিমন্ত্রী অতুল বোরা। এরপর সেখান থেকে তিনি সড়কপথে কাজিরাঙা ন্যাশনাল পার্কের কোহরা রেঞ্জের পুলিশ গেস্ট হাউসে রাত্রিবাস করেন। এই প্রথম দেশের কোনও প্রধানমন্ত্রী কাজিরাঙায় নাইট স্টে করলেন।

তবে আজ কাজিরাঙায় জঙ্গল সাফারি শেষ করে সকালেই অরুণাচল প্রদেশে সভা করেছেন তিনি এবং উদ্বোধন করেছেন সেলা টানেলের। তারপর দিনের শেষে অর্থাৎ মধ্যরাতে বারাণসীতে কাশী বিশ্বনাথ মন্দিরে পুজো দেবেন তিনি। তারপরে নিজের লোকসভা কেন্দ্রে রয়েছে তাঁর একটি রোড শোও। ফের আরও একবার বারাণসী কেন্দ্র থেকেই তৃতীয়বার প্রধানমন্ত্রী হওয়ার লড়াইয়ে নামছেন নরেন্দ্র মোদী।

এইরকম গুরুত্বপূর্ণ প্রতিবেদন পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলার সাথে যুক্ত থাকুন।

Sanjana Chakraborty

Professional Content Writer

Leave a Reply

Your email address will not be published.