Mamata Banerjee: ইমাম-মোয়াজ্জেম ও পুরোহিতদের ৫০০ টাকা করে ভাতা বাড়ানোর সিদ্ধান্ত নিল রাজ্য সরকার, বড় ঘোষণা মুখ্যমন্ত্রীর

Mamata Banerjee: ইমামরা এবার থেকে পাবেন মাসিক ৩ হাজার টাকা, মোয়াজ্জেম এবং পুরোহিতরা পাবেন ১ হাজার ৫০০ টাকা

 

হাইলাইটস:

  • ইমাম-মোয়াজ্জেম ও পুরোহিতদের ভাতা বাড়াল রাজ্য সরকার
  • ভাতা ৫০০ টাকা করে বাড়ানোর সিধান্ত
  • নেতাজি ইন্ডোর স্টেডিয়ামে ঘোষণা করলেন মুখ্যমন্ত্রী

Mamata Banerjee: ইমাম-মোয়াজ্জেম ও পুরোহিতদের ভাতা বাড়াল রাজ্য সরকার। গতকাল সোমবার নেতাজি ইন্ডোর স্টেডিয়ামে ‘অল ইন্ডিয়া ইমাম মোয়াজ্জেম স্যোশাল ওয়েলফেয়ার অর্গানাইজেশন’-এর পক্ষ থেকে রাজ্যের সমস্ত ইমাম সংগঠনগুলিকে একত্রিত করে একটি সমাবেশের আয়োজন করা হয়েছিল। সেই অনুষ্ঠানেই ইমাম,মোয়াজ্জেম ও পুরোহিতদের ৫০০ টাকা অতিরিক্ত ভাতা দেওয়ার ঘোষণা করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

মুখ্যমন্ত্রী বলেন, “আমার সামর্থ্য ক্ষুদ্র। তার মধ্যেই আমি ইমামদের ৫০০ টাকা ও মোয়াজ্জেমদের জন্যও ৫০০ টাকা বাড়ালাম। আর পুরোহিতদের জন্যও ৫০০ টাকা বাড়ালাম। এছাড়াও যে কোনও সংখ্যালঘু সম্প্রাদায়ের যাঁরা আছেন, তাঁরা যদি লোন নিয়ে ব্যবসা করতে চান তাহলে ৫ লক্ষ টাকা গ্যারেন্টার আপনাদের রাজ্য সরকার দেবে। এছাড়া লক্ষ্মীর ভান্ডার পাবেন মেয়েরা। আমরা আবার ঘর করে দেব।”

প্রসঙ্গত, ইমামরা এর আগে ২ হাজার ৫০০ টাকা ভাতা পেতেন এবং মোয়াজ্জেমরা পেতেন ১০০০ টাকা। আরও ৫০০ টাকা বাড়ানোর ফলে এবার ইমামরা পাবেন ৩০০০ হাজার টাকা এবং মোয়াজ্জেমরা পাবেন ১ হাজার ৫০০ টাকা। অপরদিকে পুরোহিতরা এতদিন ১০০০ টাকা পেতেন। তাঁরা এবার ১ হাজার ৫০০ টাকা পাবেন।

গতকাল রাজ্য সরকারের কাছে ভাতা বাড়ানোর দাবি করেছিলেন আইএসএফ নেতা আব্বাস সিদ্দিকি। গতকাল সকালেই অন্য রাজ্যের ভাতার পরিমাণ উল্লেখ করে আব্বাস একটি বিজ্ঞপ্তি প্রকাশ করেন। তাতে মোয়াজ্জেমদের জন্য ৮ হাজার ও ইমামদের জন্য ১০ হাজার টাকা দাবি করেন তিনি। বিজ্ঞপ্তিতে বলা হয়, দিল্লিতে ইমামদের সাম্মানিক ও বেতন ১৮ হাজার টাকা, তেলাঙ্গানাতে ১২ হাজার, হরিয়ানায় ১৬ হাজার, ও গুজরাতে ১২ হাজার টাকা। সেখানে এ রাজ্যের ইমামদের ২,৫০০ টাকা দিয়ে তাঁদের অপমান করা হচ্ছে।

রাজ্য সংক্রান্ত এইরকম গুরুত্বপূর্ণ আপডেট পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলার সাথে যুক্ত থাকুন।

Leave a Reply

Your email address will not be published.