Mamata Banerjee: বড় ঘোষণা মুখ্যমন্ত্রীর! এবারে পুজো কমিটিগুলিকে ৬০ হাজার টাকার পরিবর্তে ৭০ হাজার টাকা অনুদান রাজ্য সরকারের

Mamata Banerjee: নেতাজি ইন্ডোর স্টেডিয়াম থেকে দুর্গাপুজো কার্নিভালের দিনও ঘোষণা করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়

হাইলাইটস:

  • পুজো কমিটিগুলির ক্লাব পিছু অনুদান বাড়ানো হল
  • এবছর রাজ্য সরকারের তরফে ক্লাব পিছু অনুদান পাবে ৬০ হাজার টাকার পরিবর্তে ৭০ হাজার টাকা
  • নেতাজি ইন্ডোরের অনুষ্ঠান থেকে বড় ঘোষণা করলেন মুখ্যমন্ত্রী

Mamata Banerjee: এবছরের জন্য দুর্গাপুজোর ঢাকে কাঠি পড়ে গেল। গতকাল দুর্গাপুজো উপলক্ষ্যে নেতাজি ইন্ডোর স্টেডিয়ামে ছিল মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের উদ্যোগে প্রশাসনিক এবং পুজো কমিটিগুলিকে নিয়ে বৈঠক। মুখ্যমন্ত্রী ঘোষণা করলেন এইবছর পুজোর অনুবাদ আরও বাড়ানো হল।

গতবছর রাজ্য সরকারের তরফে পুজো কমিটিগুলিকে অনুদান হিসাবে দেওয়া হয়েছিল ৬০ হাজার টাকা। যেটা এবছর ১০ হাজার টাকা বেড়ে হল ৭০ হাজার টাকা। গতকাল নেতাজি ইন্ডোরের অনুষ্ঠান মঞ্চ থেকে এমনই ঘোষণা করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এবছর ৪৩ হাজার পুজো কমিটিকে রাজ্য সরকারের তরফে দেওয়া হবে ৭০ হাজার টাকা করে।

এরই পাশাপাশি মুখ্যমন্ত্রী বলেন, ‘আগে বিদ্যুতের জন্য দুই-তৃতীয়াংশ বিল দিতে হত ক্লাবগুলিকে, এবার থেকে এক-চতুর্থাংশ বিল দিতে হবে৷ সুতরাং বলা যায়, ঢাকে কাঠি পড়লো বলে। কারণ এদিনের অনুষ্ঠান থেকেই মুখ্যমন্ত্রী রেড রোডে অনুষ্ঠিত পুজো কার্নিভালের দিনও ঘোষণা করে দিলেন। প্রতিমা নিরঞ্জনের দিন নির্ধারিত হয়েছে আগামী ২৪,২৫ এবং ২৬শে অক্টোবর৷ আর আগামী ২৭শে রেড রোডে অনুষ্ঠিত হতে চলেছে দুর্গাপুজো মেগা কার্নিভাল ২০২৩। গতকালের এই বৈঠক সরাসরি সম্প্রচার করা হয় সব জেলাতেই।

এদিনের সভা থেকে মুখ্যমন্ত্রী সকলকে ক্লাবগুলিকে আর্থিক অনুদানের বিষয়টি মনে করিয়ে দিয়ে বলেন, “আগে তো কেউ কোনও ক্লাবকেই সাহায্য করত না। এই চিন্তাটা প্রথম আমার মাথায় আসে। আমরা শুরু করেছিলাম ২৫ হাজার টাকা দিয়ে। এখন ৬০ হাজার টাকা থেকে বাড়িয়ে ৭০ হাজার টাকা করলাম৷ আমাদের সরকারের কাছে ওতো টাকা নেই। যখন প্রয়োজন হবে সাহায্য করবেন তো আমাদের?”

উল্লেখ্য, গতবছর UNESCO-এর তরফে হেরিটেজ তকমা পাওয়ার পর দুর্গাপুজো শুরু হয়ে গিয়েছিল একেবারে মহালয়া থেকে৷ রাজ্যজুড়েও ছিল মেগা আয়োজন। করোনা পরিস্থিতি কাটিয়ে প্রথমবার খোলা মনে পুজোর আনন্দে মেতেছিলেন রাজ্যবাসী৷ আর এইবছরের তার অন্যথা হবেনা বলেই মনে করছেন বঙ্গবাসী।

এইরকম গুরুত্বপূর্ণ প্রতিবেদন পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলার সাথে যুক্ত থাকুন।

Sanjana Chakraborty

Professional Content Writer

Leave a Reply

Your email address will not be published.