Howrah-Santragachi New Metro Route: এবার হাওড়া-সাঁতরাগাছি রুটে চালু হবে মেট্রো পরিষেবা! হাওড়ার বিজেপি প্রার্থী ডাঃ রথীন চক্রবর্তী এমনটাই জানালেন

Howrah-Santragachi New Metro Route: হাওড়া থেকে সাঁতরাগাছি পর্যন্ত মেট্রো পরিষেবা চালু করার পরিকল্পনা নিয়েছেন প্রধানমন্ত্রী!

 

হাইলাইটস:

  • ইতিমধ্যেই ইস্ট-ওয়েস্ট মেট্রো রুটে হাওড়া ময়দান থেকে এসপ্ল্যানেড মেট্রো পরিষেবা চালু হয়েছে
  • এবার হাওড়া থেকে সাঁতরাগাছি পর্যন্ত মেট্রো পরিষেবা চালু করার পরিকল্পনা করছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী
  • সম্প্রতি এক সাক্ষাৎকারে এমনটাই দাবি করেন হাওড়ার বিজেপি প্রার্থী ডাঃ রথীন চক্রবর্তী

Howrah-Santragachi New Metro Route: ইতিমধ্যেই ইস্ট-ওয়েস্ট মেট্রো রুটে হাওড়া ময়দান থেকে এসপ্ল্যানেড মেট্রো পরিষেবা চালু হয়েছে। শুরুতেই বেশ জনপ্রিয়তা পেয়েছে এই রুটের মেট্রো। এই আবহে এবার হাওড়া থেকে সাঁতরাগাছি পর্যন্ত মেট্রো পরিষেবা চালু করার কথা ভাবা হচ্ছে বলে জানালেন হাওড়ার বিজেপি প্রার্থী ডাঃ রথীন চক্রবর্তী।

We’re now on WhatsApp – Click to join

সম্প্রতি এক সাক্ষাৎকারে বড় দাবি করেন রথীন বাবু। তিনি বলেন, ‘হাওড়া ময়দান-এসপ্ল্যানেড মেট্রো চালু করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। এবার হাওড়া থেকে সাঁতরাগাছি পর্যন্ত মেট্রো চালু করার পরিকল্পনা নিয়েছেন তিনি।’

ইস্ট-ওয়েস্ট মেট্রো রুটের প্রধান সমস্যা বউবাজার। এই অঞ্চলে মেট্রো টানেল তৈরি করতে গিয়ে একাধিকবার বিপত্তির মুখে পড়েছে মেট্রো কর্তৃপক্ষ। তবে সম্প্রতি এই অঞ্চলেই বড় সাফল্য পেয়েছে মেট্রো কর্তৃপক্ষ, এমনটাই খবর। জানা গেছে, মাত্র এক সপ্তাহের মধ্যে বউবাজারে অতি গুরুত্বপূর্ণ একটি কাজ তারা সম্পন্ন করেছে। এই সুবাদে বউবাজার দিয়ে মেট্রো চলাচলের সময় যাত্রী নিরাপত্তা সুনিশ্চিত করা সম্ভব হয়েছে।

রিপোর্ট অনুযায়ী, এপ্রিল মাসের শেষের দিকে মেট্রো রেল কর্তৃপক্ষ জোর কদমে কাজ চালিয়ে বউবাজার এলাকায় হিন্দ সিনেমার সামনে ক্রস প্যাসেজ তৈরির কাজ সম্পন্ন করেছে। এর আগে এই ক্রস প্যাসেজ তৈরি করতে গিয়ে সমস্যা তৈরী হয়েছিল। ধস নামার ফলে সেই এলাকার বহু বাড়িতে ফাটল দেখা দিয়েছিল। সেই কারণেই হিন্দ সিনেমা রসামনের সেই ক্রস প্যাসেজ তৈরির ক্ষেত্রে আশঙ্কা ছিল।

We’re now on Telegram – Click to join

এই প্রসঙ্গে বলে রাখা দরকার, ২০১৯ সালের ৩১ অগস্ট মেট্রোর কাজের জন্য বউবাজারে প্রথমবার ধস নেমেছিল। একই ঘটনা ঘটে ২০২২ সালের ১১ মে। এরপর সেবছরই ১৪ অক্টোবর ফের ধস নামে বউবাজারে। মাটির তলায় জল থাকার কারণে মেট্রোর কাজে বহু বাড়ি ক্ষতিগ্রস্ত হয়। এখনও পর্যন্ত মেট্রোর কাজের জন্য বউবাজারের ৭০টি বাড়ি ক্ষতিগ্রস্ত হয়েছে।

Read more:- দেশের গভীরতম মেট্রো স্টেশনের উদ্বোধন হতে চলেছে প্রধানমন্ত্রীর হাত ধরে

রিপোর্ট অনুযায়ী জানা গেছে, সম্প্রতি নির্মাণকারী ইঞ্জিনিয়ারদের তরফে কলকাতা মেট্রো রেল কর্পোরেশন লিমিটেডে একটি চিঠি জমা পড়েছে। সেখানে বলা হয়েছে, বউবাজারের ২.৪ কিলোমিটার দীর্ঘ পথে কাজ চলাকালীন ফের যাতে ধস না নামে, সেই কারণেই খুব ধীর গতিতে কাজ চালাতে হচ্ছে। তাই চলতি বছরের অক্টোবরের আগে এই রুটে মেট্রো পরিষেবা চালুর কথা থাকলেও তা সম্ভব হবে না।

রাজ্যের গুরুত্বপূর্ণ প্রতিবেদন পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলার সাথে যুক্ত থাকুন।

Leave a Reply

Your email address will not be published.