LPG Price: বাণিজ্যিক সিলিন্ডারের দাম বেড়েছে, তাই শহরে শহরে সিলিন্ডারের নতুন দামগুলি এখানে চেক করুন

LPG Price
LPG Price

LPG Price: বাণিজ্যিক সিলিন্ডারের দাম ১লা আগস্ট, ২০২৪ থেকে কার্যকর হয়েছে

হাইলাইটস:

  • সম্প্রতি বাণিজ্যিক এলপিজি গ্যাস সিলিন্ডারের দাম বাড়িয়েছে
  • কেন্দ্রীয় বাজেট ঘোষণার পর সাম্প্রতিক মূল্যবৃদ্ধি আসে
  • এলপিজি গার্হস্থ্য সিলিন্ডারের দামে কোনো পরিবর্তন নেই

LPG Price: নতুন মাস শুরু হওয়ার সাথে সাথে, তেল বিপণন সংস্থাগুলি (ওএমসি) ১৯ কেজি বাণিজ্যিক এলপিজি গ্যাস সিলিন্ডারের দাম ৮.৫০ টাকা বাড়িয়েছে, যা ১লা আগস্ট, ২০২৪ থেকে কার্যকর হয়েছে। তবে, ১৪ কেজি গার্হস্থ্য গ্যাসের দাম সিলিন্ডার অপরিবর্তিত থাকে।

We’re now on WhatsApp- Click to join

ইন্ডিয়ান অয়েল কর্পোরেশন লিমিটেডের ওয়েবসাইট অনুসারে, একটি ১৯ কেজি এলপিজি সিলিন্ডারের দাম এখন দিল্লিতে ১৬৫২.৫০ টাকা, যা ১৬৪৬ টাকা থেকে বেড়ে ৬.৫০ টাকা। কলকাতায় দাম ৮.৫০ টাকা বেড়ে ১৭৬৪.৫০ টাকা হয়েছে৷ মুম্বাইতে, নতুন দাম ১৬০৫ টাকা, এবং চেন্নাইতে, এটি ১৮১৭ টাকা।

We’re now on Telegram- Click to join

এই সাম্প্রতিক মূল্যবৃদ্ধি ১লা জুলাই, ২০২৪-এ পূর্ববর্তী সামঞ্জস্য অনুসরণ করে, যখন ১৯ কেজি বাণিজ্যিক এলপিজি সিলিন্ডারের দাম ৩০ টাকা কমানো হয়েছিল।

কেন্দ্রীয় বাজেট ঘোষণার পর সাম্প্রতিক মূল্যবৃদ্ধি আসে। ২০২৪-২৫ আর্থিক বছরের জন্য, ভারত সরকার ধার ব্যতীত মোট প্রাপ্তি অনুমান করেছে ৩২.০৭ লক্ষ কোটি টাকা। নেট ট্যাক্স প্রাপ্তি ২৫.৮৩ লক্ষ কোটি টাকা অনুমান করা হয়েছে, যেখানে রাজস্ব ঘাটতি জিডিপির ৪.৯ শতাংশ অনুমান করা হয়েছে। উল্লেখযোগ্যভাবে, তেল কোম্পানিগুলি সরকারের রাজস্বের উল্লেখযোগ্য অবদানকারী।

Read More- প্যাংগং লেকে সেতু নির্মাণ চীনের, চলছে যানবাহনও, দাবি উপগ্রহচিত্রে

এলপিজি গার্হস্থ্য সিলিন্ডারের দামে কোনো পরিবর্তন নেই

ভর্তুকিহীন ১৪.২ কেজি এলপিজি সিলিন্ডারের দাম অপরিবর্তিত রয়েছে। দিল্লিতে এর দাম ৮০৩ টাকা, কলকাতায় ৮২৯ টাকা, মুম্বাইতে ৮০২.৫০ টাকা এবং চেন্নাইতে ৮১৮.৫০ টাকা। উল্লেখযোগ্যভাবে, ১লা জুন, ২০২৩-এ, দিল্লিতে একটি গার্হস্থ্য এলপিজি সিলিন্ডারের দাম ছিল ১১০৩ টাকা। ৩০শে আগস্ট, ২০২৩-এ, তেল কোম্পানিগুলি ২০০ টাকা উল্লেখযোগ্য কমানোর ঘোষণা করেছিল, যার দাম ৯০৩ টাকায় নেমে আসে। পরবর্তীতে, ৯ই মার্চ , ২০২৪, এর দামে ১০০ টাকার আরেকটি হ্রাস ছিল।

এইরকম আরও গুরুত্বপূর্ণ প্রতিবেদন পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলার সাথে যুক্ত থাকুন।

Leave a Reply

Your email address will not be published.