RG Kar Rape And Murder Case: চিকিৎসকদের বিক্ষোভের সময় ২৩ জন রোগী লোক মারা গেছে দাবি বেঙ্গল সরকারের

RG Kar Rape And Murder Case
RG Kar Rape And Murder Case

RG Kar Rape And Murder Case: আগামী সপ্তাহের মধ্যে সিবিআইয়ের কাছে নতুন স্ট্যাটাস রিপোর্ট চেয়েছে এসসি, সম্পূর্ণ খবরটি পড়ুন

হাইলাইটস:

  • আর জি কর কাণ্ডে এক তরুণী চিকিৎসকের ধর্ষণ ও খুনের মামলায় সুপ্রিম কোর্টে শুনানি ইতিমধ্যেই শুরু হয়েছে
  • আগামী সপ্তাহের মধ্যে আদালতে একটি নতুন স্ট্যাটাস রিপোর্ট জমা দেওয়ার জন্য নির্দেশ দিয়েছেন
  • সুপ্রিম কোর্ট আরও জানতে চেয়েছে যে সিবিআই-এর কাছে তল্লাশি ও বাজেয়াপ্তের ফুটেজ জমা দেওয়া হয়েছে কিনা

RG Kar Rape And Murder Case: সোমবার কলকাতার আর জি কর মেডিক্যাল কলেজ ও হাসপাতালের এক মহিলা চিকিৎসকের ধর্ষণ ও খুনের মামলায় সুপ্রিম কোর্টে শুনানি শুরু হয়েছে। সিজেআই ডিওয়াই চন্দ্রচূড়, বিচারপতি জেবি পারদিওয়ালা এবং বিচারপতি মনোজ মিশ্রের সমন্বয়ে গঠিত একটি বেঞ্চ এই বিষয়ে শুনানি করেছে। সিবিআই-কে এই ঘটনার তদন্তের দায়িত্ব দেওয়া হয়েছিল, আদালতে একটি বিস্তৃত স্ট্যাটাস রিপোর্ট জমা দিয়েছে।

We’re now on WhatsApp- Click to join

এদিকে, সিনিয়র আইনজীবী কপিল সিবাল, যিনি এই মামলায় বঙ্গ সরকারের পক্ষে উপস্থিত ছিলেন, শীর্ষ আদালতকে জানিয়েছেন, চিকিৎসকদের বিক্ষোভের সময় ২৩ জনেরও বেশি লোক মারা গেছে।

সিজেআই ডিওয়াই চন্দ্রচূড় সিবিআইকে অতিরিক্ত ইনপুট সহ আগামী সপ্তাহের মধ্যে আদালতে একটি নতুন স্ট্যাটাস রিপোর্ট দাখিল করার নির্দেশ দিয়েছেন। “আমরা মঙ্গলবার মামলাটি নেব, দেখা যাক এখন কী হয়…সিবিআই এটি করছে, আমরা সিবিআইকে তদন্তে গাইড করতে চাই না,” তিনি বলেছিলেন।

We’re now on Telegram- Click to join

এসসি যা জিজ্ঞাসা করেছিল:

রাত ৮:৩০ PM থেকে ১০:৪৫ PM এর মধ্যে পরিচালিত তল্লাশি ও বাজেয়াপ্তের ফুটেজ সিবিআই-এর কাছে জমা দেওয়া হয়েছে কিনা তা জানতে চেয়েছে সুপ্রিম কোর্ট। এসজি মেহতা জবাব দিয়েছিলেন যে মোট ২৭ মিনিটের চারটি ক্লিপ রয়েছে। এসজি মেহতা আরও জানিয়েছেন যে সিবিআই নমুনাগুলি AIIMS এবং অন্যান্য কেন্দ্রীয় ফরেনসিক পরীক্ষাগারে পাঠানোর সিদ্ধান্ত নিয়েছে।

কেন্দ্রের আবেদনে এসসি:

কেন্দ্রের আবেদনে, বাংলা সরকার আরজি কর হাসপাতালে মোতায়েন করা সিআইএসএফ দলকে সহযোগিতা করছে না বলে অভিযোগ করে, শীর্ষ আদালত রাজ্যের স্বরাষ্ট্র দফতরের একজন সিনিয়র অফিসারকে সিআইএসএফ অফিসারের সাথে যৌথভাবে নিশ্চিত করার নির্দেশ দিয়েছে যে তিনটি সংস্থাই যথাযথভাবে কাজ করছে। আশেপাশে থাকার ব্যবস্থা করা হয়েছে।

Read More- ‘পুলিশ আমাদের ঘুষ দেওয়ার চেষ্টা করেছিল’ বিস্ফোরক দাবি নির্যাতিতার বাবা-মায়ের

এসসি আরও নির্দেশ দিয়েছে যে সিআইএসএফ কর্মীদের প্রয়োজনীয় সমস্ত প্রয়োজনীয়তা আজ যথাযথভাবে সংকলন করা হবে এবং আজ রাত ৯ টার মধ্যে সুরক্ষা গ্যাজেট সরবরাহ করার নির্দেশ দেওয়া হয়েছে।

এইরকম আরও গুরুত্বপূর্ণ প্রতিবেদন পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলার সাথে যুক্ত থাকুন।

Leave a Reply

Your email address will not be published.