Richest Minister in India: মোদীর নতুন মন্ত্রীসভার ধনীতম সদস্য কে জানেন? যার আছে হাজার হাজার কোটি টাকার সম্পত্তি

Richest Minister in India: অন্ধ্রপ্রদেশের টিডিপি সাংসদ চন্দ্রশেখর পেম্মাসানির হাজার হাজার কোটি টাকার সম্পত্তি রয়েছে

 

হাইলাইটস:

  • গত রবিবার রাষ্ট্রপতি ভবনে মোদী-সহ ৭২ জন মন্ত্রী শপথ নেন
  • প্রথমবার শপথ নেন অন্ধ্রপ্রদেশের টিডিপি-র দুই সাংসদও
  • কিন্তু আপনি কি জানেন মোদীর নতুন মন্ত্রীসভার ধনীতম সদস্য কে?

Richest Minister in India: প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর মন্ত্রিসভায় কারা থাকতে চলেছেন, তা নিয়ে সকলের মনে উৎসাহ কম ছিল না। গত রবিবার সন্ধ্যায় নরেন্দ্র মোদী-সহ মোট ৭২ জন সাংসদ রাষ্ট্রপতি ভবনে মন্ত্রী হিসাবে শপথগ্রহণ করেন। তাঁদের মধ্যে ৩০ জন পূর্ণমন্ত্রী এবং বাকিরা সবাই প্রতিমন্ত্রী অথবা স্বাধীন দায়িত্বপ্রাপ্ত মন্ত্রী হিসাবে শপথ নিয়েছেন। তবে তাঁদের মধ্যে একজন মন্ত্রীকে নিয়ে রাজনৈতিক মহলে আলোচনা শুরু হয়েছে। তিনি হলেন মোদীর নতুন মন্ত্রিসভার ধনীতম সদস্য।

এবারের লোকসভা নির্বাচনে বিজেপি একক সংখ্যাগরিষ্ঠতা না পাওয়ায় নতুন সরকার গড়তে মোদী-শাহদের এনডিএ-র শরিকদের উপর নির্ভর করতে হয়েছে। এক সময় মন্ত্রিত্ব ভাগাভাগি নিয়ে কার্যত চাপে পড়ে গিয়েছিল বিজেপি। এনডিএ-র অন্যতম শরিক দল অন্ধ্রপ্রদেশের তেলুগু দেশম পার্টি (টিডিপি) বা চন্দ্রবাবু নাইডুর দল। এবারের লোকসভা নির্বাচনে ১৬টি আসন পেয়েছে তাঁরা। টিডিপি সাংসদদের মধ্যে কারা মোদীর নতুন মন্ত্রিসভায় জায়গা করে নিলেন, তা নিয়ে কৌতূহল দেখা দিয়েছিল রাজনৈতিক মহলের একাংশের মধ্যে।

We’re now on WhatsApp – Click to join

রবিবার মন্ত্রী হিসাবে শপথগ্রহণ করেন অন্ধ্রপ্রদেশের টিডিপি-র দুই সাংসদ। একজন হতে চলেছেন পূর্ণমন্ত্রী এবং একজন প্রতিমন্ত্রী। টিডিপি সাংসদ কে রামমোহন নায়ডু মন্ত্রী হয়েছেন মোদী সরকারের নতুন মন্ত্রিসভায়। অন্ধ্রপ্রদেশের শ্রীকাকুলাম আসন থেকে জয়ী হয়েছেন তিনি।

তবে কে রামমোহন ছাড়াও মোদীর নতুন মন্ত্রিসভায় জায়গা পেয়েছেন চন্দ্রশেখর পেম্মাসানি (Chandra Sekhar Pemmasani)। তবে তিনি প্রতিমন্ত্রী হিসাবে শপথ নিয়েছেন। তারপর থেকেই তাঁকে নিয়ে নতুন করে আলোচনা শুরু হয়েছে রাজনৈতিক মহলে। চন্দ্রশেখর পেম্মাসানি মোদীর নতুন মন্ত্রিসভার ধনীতম সদস্য। অন্ধ্রপ্রদেশের গুন্টু লোকসভা কেন্দ্র থেকে তিনি প্রায় ৩ লক্ষ ভোটে জয়লাভ করেছেন।

We’re now on Telegram – Click to join

৪৮ বছর বয়সি এই রাজনীতিবিদ পেশায় একজন চিকিৎসক। হায়দ্রাবাদের ওসমানিয়া বিশ্ববিদ্যালয় থেকে এমবিবিএস পাশ করে তিনি পাড়ি দেন বিদেশে। সেখানে জন্স হপকিন্স ইউনিভার্সিটি এবং লিনাইল হাসপাতালে প্রায় পাঁচ বছর প্র্যাকটিস করেছেন তিনি। এছাড়া তিনি অনলাইন লার্নিং প্ল্যাটফর্মও তৈরি করেছিলেন। যার নাম ‘ইউ ওয়ার্ল্ড’। বর্তমানে সেই সংস্থার সিইও পদে আছেন চন্দ্রশেখর।

বিদেশে থাকাকালীনই সক্রিয় রাজনীতিতে যুক্ত হন চন্দ্রশেখর। তবে তাঁর পরিবার বরাবরই চন্দ্রবাবু নায়ডুর দলের সমর্থক। তিনি নিজেও টিডিপি এনআরআই সেলের সক্রিয় সদস্য ছিলেন। অন্ধ্রপ্রদেশের গুন্টু লোকসভা কেন্দ্রের সাংসদ ছিলেন জয় গাল্লা। তবে হঠাৎই তিনি রাজনীতি ছেড়ে দেওয়ায় ওই টিডিপি প্রার্থী করে চন্দ্রশেখরকে।

Read more:- আজ দিল্লি আসছেন শেখ হাসিনা, শপথগ্রহণ অনুষ্ঠানে প্রতিবেশী দেশগুলিকে বিশেষ গুরুত্ব দিচ্ছেন নরেন্দ্র মোদি

সূত্রের খবর, চন্দ্রশেখরের সম্পত্তির পরিমাণ প্রায় ৫ হাজার ৭০০ কোটি টাকা। ভোটাধিকার সংস্থা এডিআর-এর দেওয়া তথ্য অনুযায়ী, চন্দ্রশেখরই দেশের ধনীতম মন্ত্রী। ২০২৪ সালের লোকসভা নির্বাচনে ৮ হাজার ৩৬০ জন প্রার্থী হয়েছিলেন। তাঁদের মধ্যে সবচেয়ে বেশি সম্পত্তি রয়েছে চন্দ্রশেখরেরই। তবে শুধু ব্যক্তিগত সম্পত্তি নয়, চন্দ্রশেখরের পারিবারিক সম্পত্তিও রয়েছে। তাই তিনি অন্যান্য সাংসদদের তুলনায় আর্থিক দিক থেকে অনেকটাই এগিয়ে চন্দ্রশেখর।

এইরকম রাজনৈতিক প্রতিবেদন পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলার সাথে যুক্ত থাকুন।

Sanjana Chakraborty

Professional Content Writer

Leave a Reply

Your email address will not be published.