5 Books by Indian Authors: ভারতীয় লেখকদের ৫ টি বই যা প্রতিটি বইয়ের পোকাকে আটকে রাখবে

5 Books by Indian Authors: বই পড়তে ভালোবাসেন? ভারতীয় লেখকদের এই ৫ টি বই পড়তে ভুলবেন না

হাইলাইটস:

  • বই একটি কারণে সেরা সঙ্গী বলা হয়। তারা শুধুমাত্র আপনাকে শিক্ষিত করে না, তারা আপনার জীবনের সমস্ত ধরণের সমস্যার সাথে লড়াই করতে সহায়তা করে।
  • সারা বিশ্বে অনেক লেখক আছেন যারা আশ্চর্যজনক গল্প বলছেন এবং ভারতীয় লেখকরাও পিছিয়ে নেই।
  • ভারতীয় লেখকদের শীর্ষ পাঁচটি বইয়ের একটি তালিকা নিয়ে এসেছি।

5 Books by Indian Authors: বই একটি কারণে সেরা সঙ্গী বলা হয়। তারা শুধুমাত্র আপনাকে শিক্ষিত করে না, তারা আপনার জীবনের সমস্ত ধরণের সমস্যার সাথে লড়াই করতে সহায়তা করে। সারা বিশ্বে অনেক লেখক আছেন যারা আশ্চর্যজনক গল্প বলছেন এবং ভারতীয় লেখকরাও পিছিয়ে নেই। যাইহোক, বিদেশী প্রতিপক্ষদের জন্য জায়গা তৈরি করার জন্য ভারতীয় লেখকদের সর্বদা বিস্মৃতিতে উপেক্ষা করা হয়েছে। আমরা এখানে ভারতীয় লেখকদের শীর্ষ পাঁচটি বইয়ের একটি তালিকা নিয়ে এসেছি যা ভারতীয় লেখকদের স্মারক কাজ উদযাপনের একটি দৃষ্টান্ত।

১. দ্যা হোয়াইট টাইগার বাই অরবিন্দ আদিগা:

বইটি সমাজের বঞ্চিত অংশের একজন ব্যক্তিকে নিয়ে, যিনি দুঃখ থেকে বেরিয়ে আসতে এবং একটি আড়ম্বরপূর্ণ জীবনযাপন করতে মরিয়া। ক্লাসিকটি ২০০৮ সালে বুকার পুরস্কার জিতেছিল, এখনও ভাবছি, দুবার ভাববেন না এবং এখন এই বইটি পড়ুন। আমরা প্রতিশ্রুতি দিচ্ছি যে এটি আপনার মূল্যবান সময়ের মূল্য দেবে।

২. প্যালেস অফ ইলিউশন বাই চিত্রা ব্যানার্জি দিবাকারুণী: 

এই বইটি দ্রৌপদীর দৃষ্টিকোণ থেকে মহাভারতের একটি উপস্থাপনা। অর্ধ-ইতিহাস, অর্ধ-মিথ এবং সম্পূর্ণ জাদু দিয়ে গল্পটি আধুনিক মোড়কে খোদাই করা হয়েছে।

৩. পশমিনা বাই নিধি চাননাই:

নিধি চাননাইয়ের হৃদয়স্পর্শী প্রথম গ্রাফিক উপন্যাসটি প্রিয়াঙ্কা দাসের অনেক প্রশ্নের মধ্য দিয়ে শুরু হয়। কেন তার মা তার বাড়ি ছেড়ে চলে গেলেন এবং তার বাবা কে এমন অনেক প্রশ্নের উত্তর তিনি খুঁজছেন। গল্পটি কষ্ট এবং আত্ম-আবিষ্কারের একটি গল্প যা দুটি সংস্কৃতি এবং দুটি বিশ্বের জাগরণ থেকে জন্ম নেয়।

৪. দ্যা আইবিআইএস ট্রিলজি বাই অমিতাভ ঘোষ:

অমিতাভ ঘোষ ভারতের সেরা লেখকদের একজন। ঐতিহাসিক কথাসাহিত্যের তার আইবিস ট্রিলজি ভারত ও চীনের মধ্যে আফিমের বাণিজ্য নিয়ে কাজ করে যা ইস্ট ইন্ডিয়া কোম্পানি দ্বারা পরিচালিত হয়েছিল। তিনটি বই সী অফ পপিজ (২০০৮), রিভার অফ স্মোক (২০১১), এবং ফ্লাড অফ ফায়ার (২০১৫)।

৫. দ্যা উইন্ডফল বাই দীক্ষা বসু:

এই বইটি লিখেছেন অভিনেত্রী দীক্ষা বসু। বইটি আধুনিক ভারতে সামাজিক আরোহণ, সামাজিক উদ্বেগ সামাজিক প্রতিদ্বন্দ্বিতা সম্পর্কে। গল্পটি সামাজিক আকাঙ্ক্ষার তীক্ষ্ণভাবে পর্যবেক্ষণ করা গল্প বলে এবং বন্ধুত্ব, পরিবার সম্পর্কে শিষ্টাচারের কমেডির উপর আলোকপাত করে।

এইরকম বিনোদন সম্পর্কিত প্রতিবেদন পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলার সাথে থাকুন।

 

 

Leave a Reply

Your email address will not be published.