Best Travel Destination in Spring: বসন্তের বাতাসের দোলায় ঘুরে আসুন দেশের এসব জায়গায়, এক দারুন প্রাকৃতিক সৌন্দর্যের সাক্ষী থাকবেন!

Best Travel Destination in Spring: বসন্তে প্রকৃতি যখন সুন্দরভাবে সেজে উঠবে, তখন আপনিও পাত্তারি গুটিয়ে সেই রূপ দেখতে বেরিয়ে পড়ুন

হাইলাইটস:

  • বসন্তে প্রকৃতির সবুজ রূপ দেখতে চাইলে কেরলের ওয়ানাড থেকে ঘুরে আসুন
  • যে কোনও ঋতুতেই বঙ্গবাসীর কাছে ঘুরতে যাওয়ার সেরা জায়গা হল দার্জিলিং
  • হোলির দিন উত্তর প্রদেশের মথুরা-বৃন্দাবনে গিয়ে হাজির হতে পারেন

Best Travel Destination in Spring: ছুটি নিচ্ছে শীত। পাতা ঝরার মরশুম শেষে এবার কচি সবুজ পাতা গজানোর পালা। রং-বরঙের ফুলে ভরে উঠবে চারপাশের গাছ। প্রকৃতি যখন এইভাবে সেজে উঠবে, তখন আপনিও ব্যাগ গুছিয়ে সেই রূপ দেখতে বেরিয়ে পড়ুন। কোথায় যাবেন? রইল টিপস।

We’re now on WhatsApp – 

কেরলের ওয়ানাড

প্রকৃতিপ্রেমীদের কাছে ওয়ানাড হল স্বর্গ। আর বসন্তে প্রকৃতির সবুজ রূপ দেখতে চাইলে এখান থেকে ঘুরে আসুন। চারিদিকে সবুজ, জলপ্রপাত, পাহাড় আপনার মন ভোলাবেই।

দার্জিলিং সবসময়ই প্রিয়

শীত-গ্রীষ্ম-বর্ষা, বঙ্গবাসীর কাছে ঘুরতে যাওয়ার এই একটিই ভরসা। তাহলে বসন্তের শুরুতে এখানেই ঘুরে আসতে পারেন। মন কাড়বে কাঞ্চনজঙ্ঘা এবং রডোডেনড্রন।

বার্সে ট্রেকিংয়ে যেতে পারেন

পশ্চিম সিকিমের কোলে অবস্থিত এই বার্সে। রঙিন রডোডেনড্রন অভয়ারণ্যের বাসস্থান হল এই বার্সে। ওখরে থেকে ট্রেকিং করে বার্সেতে যেতে হয়। রডোডেনড্রনে ভরা অভয়ারণ্যের মধ্যে দিয়ে ট্রেকের সময় দেখতে পাবেন সিঙ্গালিলা পর্বতমালারও।

ডানা মেলুন জিরো ভ্যালিতেই

বসন্তে অরুণাচল প্রদেশের জিরো ভ্যালির প্রাকৃতিক শোভা উপচে পড়ে। এই মরশুমে প্রিয়জনের হাত ধরে সেই সৌন্দর্যেরই সাক্ষী থাকুন।

গোয়াও কিন্তু মন্দ হবে না

এই সময় কিন্তু গোয়াতেও পর্যটকদের ভিড় বাড়ে। গোয়ার বিচে মিঠে রোদে সানবাথ কিন্তু দারুন লাগবে। আর সবুজের মাঝে দুধসাগর ফলসের বয়ে যাওয়া মিস করবেন না যেন!

ভ্যালি অফ ফ্লাওয়ার্সে গা ভাসান

বসন্তে একবার হলেও উত্তরাখণ্ডের ভ্যালি অফ ফ্লাওয়ার্সে যেতে হবে। নন্দা দেবী পর্বতের পাদদেশে অবস্থিত এই উপত্যকায় শুধু ফুলই ফুল।

তালিকায় থাকুক জয়পুর

রাজস্থানের জয়পুর পিঙ্ক সিটি নামেই পরিচিত। বসন্তেই এখানে পালিত হয় হাতি উৎসব। আর এই সময় এখানকার আবহাওয়াও মনোরম থাকে। ফলে আরাম করে জয়পুর ঘোরা যায়।

মথুরায় যাওয়া মাস্ট 

হোলির দিন উত্তর প্রদেশের মথুরা-বৃন্দাবনে গিয়ে হাজির হতে পারেন। এখানকার হোলি উৎসবে ভিড় হয় ঠিকই। তবে এই রঙিন উৎসবে একবার সামিল হয়ে দেখতেই পারেন। দারুন এক অভিজ্ঞতার সাক্ষী থাকবেন।

এইরকম ভ্রমণ সংক্রান্ত প্রতিবেদন পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলার সাথে যুক্ত থাকুন।

Leave a Reply

Your email address will not be published.